শনিবার, ২২ জুন ২০২৪, ০৮:০০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সিএনজির পরিবর্তে আসছে কিউট গাড়ি!

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

অনলাইন ডেস্ক : ঢাকায় ফোর স্ট্রোক ইঞ্জিন চালিত সিএনজি গাড়ির পরিবর্তে আসছে ভারতে বাজাজ কোম্পানির (BAJAJ RE.60) কিউট নামের গাড়ি। বাংলাদেশের বাজারে এটি নেছে রানার অটোমোবাইল লিমিটেড।

২৭ মার্চ সোমবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এই গাড়ির আনুষ্ঠানিক বাজারজাতকরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে বাজাজের জেনারেল ম্যানেজার (ইন্টারন্যাশনাল বিজনেস) মনিষ শিংরাথোর বলেন, ‘ বাজাজের চার চাকার কিউট রানারের মাধ্যমে বাংলাদেশের বাজারে আনতে পেরে আমরা গর্ববোধ করছি। কারণ এসব যানবাহন এদেশের নিরাপদ, আকর্ষণীয় জ্বালানি সাশ্রয়ী এবং পরিবেশের উপযোগী। এরই মধ্যে এটি বিশ্বের ২০টি দেশে বাজারজাত করা হয়েছে।’
জানা যায়, এই পরিবহন ৪ চাকা বিশিষ্ট হওয়াতে দুর্ঘটনার ঝুঁকি অনেক কম। চার চাকার কিউট ব্র্যান্ডের গাড়ির দাম চার লাখ ৯৯ হাজার টাকা। এটি একসঙ্গে ৪-৫ জন যাত্রী বহন করতে সক্ষম।

কিউট গাড়িতে রয়েছে ২০ বিএইচপি ক্ষমতাধারী সিঙ্গেল সিলিন্ডারের ইঞ্জিন। ৭০ কিলোমিটার গতিতে চলতে সক্ষম এই গাড়িটি ১ লিটার তেলে ৩৭ কিলোমিটার পথ অতিক্রম করবে। প্রতি কিলোমিটারে ৬০ গ্রাম কার্বন নির্গত করবে, যা পরিবেশবান্ধব।

উত্তরা মটরস জানায়, নতুন ধরনের বাহন হিসেবে এবং যানজট নিরসনে এ গাড়ি অনেক জনপ্রিয় হবে। বিকল্প বাহন হিসেবে এটি স্কুল, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, পর্যটক ও অফিসসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ যান হিসেবে ভূমিকা রাখতে পারবে। পরিবহন ক্ষেত্রে এই গাড়িটি পূর্বসূরি পেট্রোলচালিত অটোরিকশা ও সিএনজিচালিত থ্রি-হুইলারের মতোই সুলভ পরিবহন হিসেবে অবদান রাখতে সক্ষম হবে। আগামী নয় মাসের মধ্যে এই গাড়ি বাজারজাতকরণে ২০জন ডিলার নিয়োগ করা হবে বলে জানান প্রতিষ্ঠানটির এক কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!