রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সর্বদিক রাস্তা, ড্রেন, হাটবাজার উন্নয়ন হলেও ॥ ১৮ বছরে শায়েস্তাগঞ্জ পৌরসভার নিজস্ব ভবন হয়নি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৭ এপ্রিল, ২০১৭

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর,শায়েস্তাগঞ্জ থেকে : ঢাকা-সিলেট রেলপথের শায়েস্তাগঞ্জ জংশন ১৯৯৮ সালের ২৬ শে আগস্ট শায়েস্তাগঞ্জ পৌরসভা প্রতিষ্ঠিত হলে ও সর্বদিক রাস্তা, ড্রেন, হাটবাজার উন্নয়নের দিকে এগিয়ে নিলেও শায়েস্তাগঞ্জ পৌরসভার নিজস্বভবন ১৮ বছরে ও তৈরি হয়নি।

বর্তমানে “ক” শ্রেণীর এ পৌরসভা।

মোট আয়তন ৬.৪০ বর্গকিলোমিটার। পৌর এলাকার উত্তরে বাগুনীপাড়া গ্রাম ও কলিমনগর গ্রামের পূর্বে খোয়াই নদী, দক্ষিণে ঢাকা-সিলেট মহাসড়ক, পশ্চিমে কদমতলী গ্রাম।

পৌরসভার মোট মৌজার সংখ্যা ৯টি, মহল্লা ২৮টি, ওয়ার্ড ৯টি, শিক্ষার হার ৮০%, ১টি জহুর চান বিবি মহিলা কলেজ, ১টি ডিগ্রী কলেজ, শায়েস্তাগঞ্জউচ্চ বিদ্যালয় ১টি, শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ১টি, শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাই স্কুল ১টি, সরকারি প্রাথমিক বিদ্যালয় ৮টি, কে.জি স্কুল ৯টি, শায়েস্তাগঞ্জ কম্পিউটার ইনস্টিটিউট, সিনিয়র কামিল মাদ্রাসা ১টি, কওমি মাদ্রাসা ৫টি, খাদ্যগুদা ১টি, সারগুদাম ১টি, হিমাগার ১টি, সিনেমাহল ১টি, পেট্রোল পাম্প ২টি, হাট বাজার ৪টি, ছোট বড় শিল্পকারখানা ও ওয়ার্কসপ ৬টি, স’মিল ১১টি, ব্যাংক ৮টি, এনজিও কার্যালয় ৮টি, উপস্বাস্থ্যকেন্দ্র ১টি, কুরিয়ার সার্ভিস ২টি, রেনবো পার্সেল সার্ভিস ১টি, মৎস্য বিজ উৎপাদন খামার ১টি, পশু চিকিৎসালয় ১টি, মসজিদ ৩১টি, ঈদগাহ ছোট বড় ১৭টি, মন্দির ৯টি, কাস্টমগুদাম ১টি হবিগঞ্জ ফরেস্ট রেঞ্জ অফিস ১টি, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাব ১টি, সাংবাদিক ফোরাম ১টি, থিয়েটার ২টি, রিপোটার্স ক্লাব ১টি, ছোট-বড় প্রায় ৩ হাজার ব্যবসা প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধা অফিস, বীর মুক্তিযোদ্ধা মোঃ মহফিল হোসেন ও হাফিজ উদ্দিন এর কবরস্থান, বধ্যভূমি ১টি, বিভিন্ন সংগঠন ১০টি, স্মৃতিসৌধ শহীদমিনার ৯টি, একটি সংগীত বিদ্যালয়, আধুনিক রেলওয়ে জংশন, পরিবার পরিকল্পনা হাসপাতাল ১টি, ছাপাখানা ২টি, ব্রাক গণপাঠাগার কেন্দ্র ১টি, পত্রিকা এজেন্ট ২টি, পুষ্পিতা টেলিকম ১টি, ওয়াল্ড ভিশন ১টি, এর বাহিরে ও অনেক কিছু রয়েছে।

শায়েস্তাগঞ্জ পৌরসভার নিজস্ব ভবন না হওয়ায় প্রথমে সড়ক ও জনপথ উপবিভাগে ডাকবাংলোয় এবং বর্তমানে বিএডিসির সারগুদাম ভবন ভাড়া নিয়ে পৌরসভার অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহার করা হচ্ছে। বর্তমান মেয়র মোঃ ছালেক মিয়া দায়িত্ব নেওয়ার পর হাট বাজার, রাস্তাঘাট, ড্রেন, শিক্ষাপ্রতিষ্ঠান, পৌরমার্কেটসহ বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজে সম্পৃক্ত রয়েছে। এছাড়া পৌর ভবন নির্মানের জন্য পৌরসভার মালিকানাধীন ভূমির উপর ভবন নির্মাণ প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!