শনিবার, ২২ জুন ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সংবাদ সম্মেলনে ৮ মেম্বারের অভিযোগ ॥ ত্রাণ বিতরণসহ বিভিন্ন অনিয়ম দূর্নীতি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৬ মে, ২০১৭

মোঃ রহমত আলী, হবিগঞ্জ থেকে ॥ হবিগঞ্জ বানিয়াচং উপজেলার মক্রমপুর ইউপি চেয়ারম্যান আহাদ মিয়ার বিরুদ্ধে দুর্গতের মধ্যে ত্রাণ বিতরণে অনিয়ম ও দুর্নীতি ক্ষমতার অপব্যবহার করার অভিযোগ এনে হবিগহ্জ সক্লাবের সংবাদ সম্মেলন করেছেন পরিষদের ৮ মেম্বার।

শুক্রবার সন্ধ্যায় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মেম্বারদের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন ইউপি সদস্য আজমান মিয়া। লিখিত বক্তব্যে তিনি উল্লেখ্য করেন সম্প্রতিকাল অতিবৃষ্টি ও অকাল বন্যায় ইউণিয়নের অধিকাংশ বোরো জমির ধান পানিতে তলিয়ে গেছে। এতে ইউনিয়নে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন। জমির ফসল হারিয়ে অনেক কৃষক সর্বশান্ত হয়ে গেছেন। ক্ষতিগ্রস্থ কৃষকদের সাহায্যে সরকার ভিজিএফ আওতায় বরাদ্দ দিয়েছেন।

ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা তৈরীর নির্দেশে অনুযায়ী চেয়ারম্যান কর্তৃক আমাদের মৌখিক বা চিটির মাধ্যমে স্ব স্ব ওয়ার্ডে ক্ষতিগস্থদের তালিকা তৈরীর জন্য জানানো হয়নি। আমারা চেয়ারম্যান অস্থায়ী কার্যালয় থেকে সচিবের মাধ্যমে তা জানতে পেরেছি। পরে আমরা স্ব স্ব ওয়ার্ডে তালিকা তৈরী করে চেয়ারম্যানে কাছে আসলে তিনি গ্রহণ করেননি। তিনি তার পচন্দের মেম্বার কবির মিয়া, আব্দুল মান্নান চৌধুরী, আলফু মিয়ার দ্বারা ১০০-১৫০ জনের নাম দেন।

এ তালিকায় ইউপি চেয়ারম্যান আহাদ মিয়ার ভাই জেলা পরিষদের ৩নং ওয়ার্ডে সদস্য আশিক মিয়ার স্ত্রী সন্তানসহ তার অন্যান্য ভাই, বোনসহ আত্মীয় স্বজন অনেকের নাম তালিকায় দিয়েছেন। এছাড়াও ইউনিয়নের কোন কোন ওয়ার্ডের ১০/১৫টি নাম দেওয়ার কথা থাকলেও চেয়ারম্যান তার সমর্থকদের নাম দিয়েছেন। বন্যায় দক্ষিণ সাঙ্গর ও ২নং ওয়ার্ডের অনেক কৃষকের ফসল ও ঘরবাড়ি ও অন্যান্য মালামালের ক্ষতি হয়েছে। কিন্তু ওই এলাকার কারও নাম তালিকা দেননি। এছাড়াও তিনি উগ্র মেজাজী হওয়ার প্রায় সময় মেম্বারও জনগণের সাথে ধমক ধামক দিয়ে কথা বলেন। প্রায় সময় গালি-গালাজ করে থাকেন। শুধু তাই নয়, তিনি কোন কিছু হলেই আওয়ামীলীগ নেতা ও নোয়া পাতারিয়া গ্রামের প্রভাব দেখান।

তিনি বলেন- আমি পরপর ২বার মেম্বার নির্বাচিত হয়েছি। এলাকায় গত পরিষদের আমলে ব্যাপক উন্নয়ন করেছি। গরীব দুঃখি মানুষের পাশে থেকেছি। আর আমার বিরুদ্ধে আনীত কৃষি উপকরণে অভিযোগ ও সঠিক নয়। চেয়ারম্যান আহাদ মিয়া ভিজিডি, এলজিএসপি-২, টিআর, কাবিখা, ৪০দিনের কর্মসূচি নামের বিভিন্ন প্রকল্প ও ত্রাণ সামগ্রীয় লাখ লাখা টাকা আত্মাসাত করছেন। ওয়ারিশয়ান সনদ দিতে ৩শ টাকা ঘুষ নিচ্ছেন। এছাড়াও তার বিভিন্ন অনিয়মের প্রতিবাদ করায় ইউপি সদস্য মুতি মিয়াকে ডেকে অস্থায়ী কার্যালয়ে তার ভাই শাহিদ মিয়াকে নিয়ে অল্লীল ভাষায় গালি-গালাজ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!