মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলের ভাদেশ্বর বিট পুলিশিং কার্যালয় উদ্বোধনে- সার্কেল এএসপি রাসেলুর রহমান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১০ মে, ২০১৭

মনিরুল ইসলাম শামিম ॥ বাহুবল-নবীগঞ্জ সার্কেলের এএসপি রাসেলুর রহমান বলেন, বিট পুলিশিং হল কোন একটি নির্দিষ্ট এলাকায় কিছু নির্দিষ্ট সংখ্যক বা বিশেষ পুলিশ সদস্যদের স্থায়ীভাবে দায়িত্ব পালন করা। বাহুবল থানাকে ৭টি বিটে ভাগ করে প্রত্যেকটিতে বিট ইনচার্জসহ প্রতিনিয়ত তিনজন অফিসার নিযুক্ত থাকবেন। পুলিশ অফিসার ঊর্ধতন কর্মকর্তাদের প্রত্যক্ষ নিয়ন্ত্রণের বাইরে থেকে নিজস্ব বিবেচনা শক্তি প্রয়োগ করে সেই এলাকায় পুলিশিং কার্যক্রম চালাবেন। এক্ষেত্রে তিনি তার নির্ধারিত এলাকায় অপরাধ সমস্যা সমাধানের ক্ষেত্রে এলাকাবাসীর নিকট গৃহ-ডাক্তারের মতোই কাজ করবেন। বিট পুলিশিং অফিসার এলাকার মানুষের কাছে তাদের নিজেদের পুলিশ অফিসার বলেই প্রতীয়মান হবেন। তিনি এলাকাবাসীদের সাথে স্থানীয় সুখ-দুঃখের অংশীদার হবেন।

তিনি এলাকায় কেবল আইন প্রয়োগ বা শৃঙ্খলা রক্ষা নয়, এলাকার সকল সমস্যা সমাধানের নিয়ামক শক্তি হিসেবে কাজ করবেন। দেওয়ানী, ফৌজদারি, সামাজিক, পারিবারিক এমনকি রাজনৈতিক সমস্যা সমাধানের ক্ষেত্রেও একজন বিট পুলিশিং অফিসারকে এগিয়ে আসতে হবে। এতে পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর পাশাপাশি পুলিশ ও জনগণের অংশীদারিত্ব ভিত্তিক কার্যক্রম জোরদার করবে। বিটের দায়িত্বপ্রাপ্ত অফিসারগণ নিজ নিজ এলাকার মাদক ও অস্ত্র ব্যবসায়ীদের সম্পর্কে তথ্য সংগ্রহ করে তাদের গ্রেফতারে অভিযান পরিচালনা করবেন। এছাড়া ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা, মহিলাদের ইভটিজিং ইত্যাদি বন্ধের লক্ষ্যে ব্যবস্থা নিবেন। অজ্ঞানপার্টি, মলমপার্টি, পেশাদার অপরাধী চক্র, জঙ্গি, সর্বহারা গোষ্ঠীর কার্যকলাপ সম্পর্কে তথ্য সংগ্রহ করে গ্রেফতারের লক্ষ্যে কাজ করবেন। বিট পুলিশের কর্মকর্তাগণ কমিউনিটি পুলিশিং কমিটিসহ বিভিন্ন সামাজিক নেতৃবৃন্দের সাথে যোগাযোগ রক্ষা করে সংশ্লিষ্ট এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার চেষ্টা করবেন। এছাড়া বিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ নিজ নিজ এলাকার শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা/উপাসনালয়সহ গুরুত্বপূর্ণ স্থাপনার এবং সেখানে কর্মরত ব্যক্তিবর্গের তথ্য সংগ্রহ এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমূহের আইন-শৃঙ্খলা বিষয়ে তদারকি করবেন। নিজ নিজ এলাকার সকল রাজনৈতিক ব্যক্তিবর্গের তালিকা প্রস্তুত করা এবং তাদের গতিবিধি পর্যবেক্ষণ করাটাও বিট কর্মকর্তাদের দায়িত্ব।

বাহুবলের ভাদেশ্বর ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধনকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এ উপলক্ষে মঙ্গলবার (৯ মে) ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এক উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়। ভাদেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান বশির-এর সভাপতিত্বে ও ইন্সপেক্টর (তদন্ত) বিশ্বজিৎ দেব-এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাহুবল সার্কেলের এএসপি রাশেলুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান। বক্তব্য রাখেন ফয়জাবাদ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হারুন আল রশিদ, প্রধান শিক্ষক প্রসিত কুমার দেব, ম্যানেজিং কমিটির সদস্য সামিউল ইসলাম, আব্দুর রউফ মায়া আলী, পূর্ব ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, আলিয়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ দেব, ইউপি সদস্য নাছিম উদ্দিন, শ্রী কুমার কৈরী, এখলাছুর রহমান, দুলাল মিয়া, মিনতি রাণী যাদব প্রমুখ।

এদিকে দুপুর ১২টায় উপজেলার মিরপুর ইউনিয়নেও অনুরূপ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত-এর সভাপতিত্বে ও সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বরত এসআই জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাহুবল সার্কেলের দায়িত্বরত এএসপি রাসেলুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান ও ইন্সপেক্টর (তদন্ত) বিশ্বজিৎ দেব।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এসআই শেখ আতাউর রহমান, ব্যক্স সভাপতি আলহাজ্জ সামছুল হক মাষ্ঠার, ইউপি সদস্য শামিম আহমেদ, রাজিয়া খাতুন, প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!