মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে পাট্রায় মদ ব্যবসার অন্তরালে চলছে দামী মোবাইলসহ টাকা পয়সা লুটপাট

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১২ মে, ২০১৭

নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জ শহরে লাইসেন্সধারী মদের পাট্রায় মদ ব্যবসার আড়ালে চলছে লুটপাট। আর এ সবের সাথে জড়িত রয়েছে স্থানীয় একটি সিন্ডিকেট। অনেকে মুল্যবান মোবাইল সেট ও নগদ টাকা পয়সা ওই সিন্ডিকেট’র হাতে খুয়ে সর্ব শান্ত হচ্ছেন। এমন অভিযোগ প্রতিদিনের। তবে পাট্রার লাইসেন্স থাকার কারনে প্রশাসন রয়েছে নীরব। নবীগঞ্জ বাসী দীর্ঘদিন ধরে উক্ত পাট্রার লাইসেন্স বাতিলসহ তা উচ্ছেদের দাবী জানিয়ে আসছেন। কিন্তু কোন ফল হচ্ছে না।

স্থানীয় সুত্রে জানাযায়, প্রতিদিন দিবারাত্রি নবীগঞ্জ শহরের নতুন বাজারস্থ আনমনু রাস্তার মুখে গড়ে উঠা মদের পাট্রায় মদ কেনা বেচা, আড্ডা দিয়ে মদ খাওয়াসহ নানা সমাজ বিরোধী কার্যকলাপ চলে আসছে। স্থানীয় কিছু প্রভাবশালী লোকদের সহযোগিতায় গড়ে উটেছে একটি সিন্ডিকেট টিম। তাদের কাজ হলো অপরিচিত লোকদের বিভিন্ন ভাবে প্রলোবন দিয়ে পাট্রার ভিতরে নিয়ে যাওয়া। নিতে পারলেই তাদের মিশন সফল।

এছাড়া পাট্রা থেকে মদ খেয়েই শহরের অলিগলিতে শুরু হয় মদ সেবীদের মাতলামী। ভয়ে কেউ কিছু বলার সাহসও করে না। গত ৬ মে শনিবার সন্ধ্যার দিকে বড় ভাকৈর (পুর্ব) ইউনিয়নের ছোট ভাকৈর গ্রামের এক লন্ডন প্রবাসী মৃত নেজাবত উল্লার ছেলে কবির উল্লা সিলেট থেকে বাড়ি ফেরার পথে নতুন বাজার মোড়ে নামে। সেখানে সদাই করার সময় ওই সিন্ডিকেটে কয়েকজন যুবক তাকে ডেকে পাট্রার ভিতরে নিয়ে যায়। এক পর্যায়ে তাকে জোর পুর্বক মদ খাইয়ে তার হাতের মুল্যবান লক্ষ টাকা মুল্যের একটি মোবাইল, কিছু পাউন্ড ও নগদ টাকা, দু’টি মোবাইল চার্জের পাওয়ার ব্যাংক রেখে তাকে বিদায় করে দেন।

এ ঘটনার মুল হোতা উক্ত পাট্রার মালিক চন্দন দাশ। সহযোগিতায় রয়েছে সিন্ডিকেট এর সক্রিয় আরো কয়েক’জন। উক্ত লন্ডন প্রবাসী বাড়িতে গিয়ে স্থানীয় মুরুব্বীয়ানদের জানালে তারা বিষয়টি নিয়ে পাট্রায় আসলে চন্দন দাশ আটককৃত মোবাইল না দিয়ে কম দামী অন্য একটি মোবাইল দিয়ে সেটা হজম করার চেষ্টা করে। পরে ছোট ভাকৈর গ্রামের মুরুব্বীয়ান মোবাইল না পেয়ে স্থানীয় সমাজপতিদের দ্বারে দ্বারে ধর্ণা দিয়েও কোন সমাধান পান নি। এ রকম অনেক ঘটনা প্রতিনিয়ত ঘটছে চন্দনের পাট্রায়। ক্ষতিগ্রস্থ লন্ডন প্রবাসী ও তার পরিবার এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

উল্লেখ্য, নবীগঞ্জ শহরে পাট্রা বসিয়ে মদের ব্যবসা বন্ধের দাবীতে দীর্ঘদিন আন্দোন সংগ্রাম করায় এক সময় তা কিছু দিন বন্ধ ছিল। পরে স্থানীয় কিছু গডপাদারদের সহযোগিতায় এবং একটি সিন্ডিকেটের মাধ্যমে চন্দন দাশ ওই স্থানে মদের পাট্রা খোলে ব্যবসা শুরু করে। ফলে সন্ধ্যা হলেই নতুন বাজার এলাকা মদ খোরদের দখলে যায়। বৃদ্ধি পেয়ে চুরি, ছিনতাই ও লুটপাট। আর এ বের নেপথ্যে রয়েছে পাট্রার মালিক চন্দন দাশ ও তার সহযোগিরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!