শনিবার, ১৮ মে ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে ক্ষুদে তরুন-তরুনীদের নিয়ে দু’দিন ব্যাপী বিজ্ঞান প্রদর্শনী শুরু

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৪ মে, ২০১৭

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হবার পাশাপাশি ক্ষুদে তরুন-তরুনীদের উদ্ভাবিত নানা প্রজেক্ট নিয়ে দু’দিন ব্যাপী এক জাকজমকপূর্ণ বিজ্ঞান প্রদর্শনী রবিবার শুরু হয়েছে হবিগঞ্জে।

এ উপলক্ষে ওই প্রতিপাদ্য বিষয় নিয়ে দুপুরে জেলা শিল্পকলা একাডেমী হল রুমে জেলা প্রশাসন ও সদর উপজেলা, হবিগঞ্জ এর উদ্যোগে অনুষ্ঠিত হয় এক সেমিনার।

ইউএনও এ,টি,এম আজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব মোঃ আবু জাহির।

বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক সাবিনা আলম, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, অতিরিক্ত পুলিশ সুপার আ.স.ম সামসুর রহমান, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমুদুল হক ও সংশ্লিস্ট পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি কবির প্রমুখ।

সেমিনারে প্রধান অতিথি এমপি জাহির ক্ষুদে বিজ্ঞানী ও বিভিন্ন স্কল থেকে আগত শিক্ষার্থীদের স্মরন করিয়ে দিয়ে বলেন, বিগত বিএনপি আমলের সরকার কর্তৃক শিক্ষা ক্ষেত্রে গৃহিত দুর্বল পদক্ষেপে শিক্ষার্থীরা লাভবান হয়নি।

বরং আওয়ামীলীগের নেত্রী শেখ হাসিনার বর্তমান সরকার তার গৃহিত পদক্ষেপ অনুযায়ী উন্নত প্রযুক্তির আওতায় শিক্ষার্থীদের হাতে এখন অল্প মূল্যে মোবাইল, ট্যাব, লেপটপ, কম্পিউটার যেমন তুলে দিচ্ছে, তেমনি বিনামূল্যে বই দিয়ে তাদের বাবা-মায়ের পক্ষ থেকে সন্তানদের জন্য রাখা প্রতিমাস-বছর বাজেটের খরচের অর্থও সাশ্রয় করে দিচ্ছে। এজন্য শিক্ষার্থী তরুন-তরুনীদের উচিত রাস্তা-ঘাটে বখাটেপনায় জড়িত না হয়ে উন্নত প্রযুক্তির আওতায় পড়াশুনায় মনোনিবেশ করা।

আর এভাবেই তারা বিজ্ঞানের এই যুগে মেধা ও প্রজ্ঞার মাধ্যমে পৃথিবী কাঁপানো নতুন নতুন বস্তু আবিস্কার করে ৭১’এ তুমুল যুদ্ধের মাধ্যমে অর্জিত এই সুজলা-সুফলা বাংলাদেশকে বিশ্বের দরবারে আরও এগিয়ে নেয়া। সেমিনার পরবর্তী সময়ে সংশ্লিস্ট ক্যাম্পাসে অবস্থিত ক্ষদে তরুন-তরুনীদের উদ্ভাবিত প্রজেক্ট স্টল প্রদর্শনী ঘুরে দেখেন প্রধান অতিথি এমপি জাহির সহ আমন্ত্রিত অতিথিগণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!