রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে আদালতের রায়ে বদলে গেল সংরক্ষিত মহিলা আসনের ফলাফল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৯ মে, ২০১৭

ছনি চৌধুরী,(হবিগঞ্জ) নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রায় ৩৫৩ দিন পর দীর্ঘ আইনী লড়াই শেষে আদালতের রায়ে বদলে গেল ফলাফল । জনমনে ফিরে এলো হারিয়ে যাওয়া বিজয়ের হাসি ।

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের বার বার নির্বাচিত এবং জনপ্রিয়তা অর্জনের ক্ষেত্রে হবিগঞ্জ জেলার স্বর্ণ পদক প্রাপ্ত মহিলা ইউপি সদস্য মায়ারুন আক্তার ফিরে পাচ্ছেন স্ব পদ । ২৮মে ২০১৬ অনুষ্ঠিত হতে যাওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিবারের মতো হাড্ডাহাড্ডি লড়াই করে ইউনিয়নের প্রতিটি ভোটকেন্দ্রে এজেন্ট থেকে প্রাপ্ত ২৩ ভোট বেশি পেয়ে প্রাথমিক ভাবে নির্বাচিত হন তালগাছ প্রতীকে নির্বাচন করা প্রার্থী মায়ারুন আক্তার কিন্তু ফলাফল গণনায় সন্তুষ্ট ছিলেন না তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হুসনা বেগম ।

রাত্রে দ্বিতীয় বারেরমত পূর্ণরায় ভোট গণনা হলে সেখানে পাল্টে যায় ফলাফল পরবর্তীতে হবিগঞ্জ রিটার্নিং অফিসার হুসনা বেগমকে বিজয়ী দেখিয়ে ফলাফল ঘোষণা করেন । এর পর এ ফলাফল চ্যালেঞ্জ করে মায়ারুন আক্তার বাদী হয়ে ২০১৬ সনের ৩০ জুন হবিগঞ্জ নির্বাচন ট্রাইব্যুনাল জজ আদালত ও সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ২৮ মে’ সারাদেশের ন্যায় দেবপাড়া ইউনিয়নের নির্বাচন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়। দেবপাড়া ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার পদে মায়ারুন আক্তার এবং হুছনা বেগম প্রতিদ্বন্দ্বীতা করেন। নির্বাচন চলাকালে ওই ৩টি ওয়ার্ডে কোন রূপ অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

কিন্তু প্রিজাইডিং অফিসার ৮নং ওয়ার্ডের কেন্দ্র দেবপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৯নং ওয়ার্ডের কেন্দ্র দিনারপুর আইনগাও মাদ্রাসা কেন্দ্রে ভোট গণনা হলেও কেন্দ্রে ফলাফল ঘোষণা করেননি। এসময় কেন্দ্র থেকে বের করে দেয়া হয় মায়ারুনের এজেন্টকে। কিন্তু এজেন্ট থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী নির্বাচনে প্রথমে মায়ারুন আক্তার বিজয়ী হিসেবে তার পক্ষে আনন্দ মিছিলও করা হয়।

পরবর্তীতে হবিগঞ্জ রিটার্নিং অফিসার হোসনা বেগমকে বিজয়ী দেখিয়ে ফলাফল ঘোষণা করেন। এর পর এ ফলাফল চ্যালেঞ্জ করে মায়ারুন আক্তার বাদী হয়ে হবিগঞ্জ নির্বাচন ট্রাইব্যুনাল জজ আদালত ও সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। মামলা নং-৩/২০১৬। এর প্রেক্ষিতে বিজ্ঞ আদালত গত ১৬ মে ট্রাইব্যুনালের তত্বাবধানে দেবপাড়া ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ভোট পুনঃগণনা করা হয়।

এতে প্রাপ্ত ভোট অনুযায়ী ৩টি কেন্দ্রে মায়ারুন আক্তার ১ হাজার ৬৬৮ ভোট এবং হোসনা বেগম ১ হাজার ৬৪৫ভোট পান। এতে ২৩ ভোটের ব্যবধানে মায়ারুন আক্তারকে দেবপাড়া ইউনিয়নের সংরক্ষিত আসন-৩ (৭, ৮ ও ৯নং ওয়ার্ড) এ নির্বাচিত বলে ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক তানভীর আহমেদ মামলার রায় প্রদান করেন।

এ ব্যাপারে মায়ারুন আক্তার জানান, আমি বিজ্ঞ আদালত থেকে ন্যায় বিচার পেয়েছি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে কেটে খাওয়া জনগণের দেয়া আমার বিজয়ী ভোট চিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন কিন্তু আমার আল্লাহর উপর ভরসা ছিল তাই আইনী লড়াই শেষে আমি আমার স্ব পদ ফিরে পাচ্ছি। এদিকে আদেশের অনুলিপি প্রধান নির্বাচন কমিশনার, ঢাকা, জেলা নির্বাচন অফিসার, হবিগঞ্জ, নবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার, ১০ নং দেবপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০১৬ বরাবরে প্রেরণের জন্য আদেশে বলা হয়েছে।

মায়ারুন আক্তারের পক্ষে মামলা পরিচালনা করেন বিজ্ঞ আইনজীবী জসিম উদ্দিন।
জনগনের ন্যায্য রায় ফিরে পেয়ে দেবপাড়া ইউপিতে উৎসা উদ্দীপনা বিরাজ করছে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!