শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে সরকারী গাছ বিক্রির অভিযোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৫

686
মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ (হবিগঞ্জ) : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জে তোফাজ্জল চৌধুরী সরকারী জায়গা থেকে গাছ কেটে বিক্রি অব্যাহত রেখেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে। গ্রামের ইউপি সদস্য ওয়াহিদ মিয়া রহস্য জনক কারনে এ ব্যাপারে নিরবতা পালন করছেন। স্থানীয় ভূমি অফিসের মাধ্যমে কাটা গাছ জব্দ করা হলেও পরবতীতে গাছগুলো বিক্রি করে দেয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়,উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের মধ্য সমত গ্রামে অর্পিত সম্পত্তি এনিমি ক তফশীল ভূক্ত অনেক জায়গা রয়েছে। সম্প্রতি ওই গ্রামের তোফাজ্জল চৌধুরী উক্ত জায়গা থেকে অনেক গুলো গাছ কেটে বিক্রি করার প্রস্তুতি নিলে খবর পেয়ে ইনাতগঞ্জ ভূমি অফিসের লোকজন ঘটনা স্থলে উপস্থিত হয়ে গাছগুলো জব্দ করেন। পরে ওই জব্দকৃত গাছগুলো ও তিনি বিক্রি করে দেন এবং বিভিন্ন জাতীয় গাছ বিক্রি অব্যাহত রেখেছেন। এ নিয়ে গ্রামে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। গ্রামেবাসী ওয়ার্ডের ইউপি সদস্য ওয়াহিদ মিয়াকে স্থানীয় প্রশাসন হিসেবে সরকারী সম্পত্তি রক্ষা ও গাছ কাটা বন্ধ করার ব্যাপারে কোন ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি রহস্যজনক কারনে নীরবতা পালন করছেন। নাম প্রকাশে অনুচ্ছুক অনেকেই বলেছেন উক্ত মৌজায় অর্পিত সম্পত্তি এনিমি অনেক জায়গা রয়েছে। এভাবে যদি সরকারী সম্পত্তি আত্বসাত করা হয় তাহলে আরো অনেকেই এ কাজ করতে উৎসাহিত হবে।

এ ব্যাপারে ইনাতগঞ্জ ভূমি অফিসের তহশিলদার মহসিন ভুইয়া বলেন,অর্পিত সম্পত্তি জায়গা মাননীয় আদালত কর্তৃক অবমুক্থি না হওয়া পর্যন্ত কেই মালিকানা হিসাবে দাবী করতে পারেননা। উক্ত জায়গা এনিমি ও এ ব্যাপারে উর্ধ্বতন কর্তপক্ষকে অবহিত করা হয়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!