মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সর্ম্বধনা ও পদক দিয়েছে বি,কে,জি,সি স্কুল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২৭ মে, ২০১৭

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ ‘শিক্ষার সঙ্গে প্রযুক্তি-আনবে দেশের সমৃদ্ধি’ এমন শ্লোগান নিয়ে শনিবার সকালে পিএসসি, জেএসসিতে বৃত্তি সহ এসএসসি পরীক্ষায় উর্ত্তীণ জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের এক বিশাল সর্ম্বধনা ও পদক প্রদান করেছে এতিয্যবাহী হবিগঞ্জ বি,কে,জি,সি গভঃ গালর্স হাই স্কুল কর্তৃপক্ষ।

এক জমকালো আয়োজনে সংশ্লিস্ট স্কুলের ইংরেজী বিভাগের সিনিয়র শিক্ষক মোঃ হাবিবুর রহমান ও তাজুল ইসলামের সঞ্চালনায় এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং সদ্য পদোন্নতিপ্রাপ্ত উপ-সচিব মোঃ এমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট আলহাজ্ব মোঃ আবু জাহির।

এসময় স্বাগত বক্তব্য রাখেন, সংশ্লিস্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কর্মকতা।

বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার অনিল কৃষ্ণ মজুমদার ও হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি গোলাম মোস্তফা রফিক। অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি জাহির প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে তারই ইচ্ছেয় মেয়েদের লেখাপড়ার পরিবেশ আরও সুসংহত করা সহ তাদের মানন্নোয়নে বিনা বেতনে বই বিতরন, উপবৃত্তি ও মোবাইল ব্যাংকিং পদ্ধতি চালু সহ একের পর এক বিভিন্ন সুযোগ-সুবিধা গ্রহনের বিষয় গুলো উল্লেখ করে সংশ্লিস্ট স্কুলের শিক্ষার্থীদের স্মরন করিয়ে দিয়ে বলেন, আওয়ামীলীগ আগামীতে আবারও ক্ষমতায় আসলে উপবৃত্তি ডবল করা শুধু নয় মেয়েদের জন্য আরও কিছু বাস্তব পদক্ষেপ গ্রহন করা হবে।

এজন্য আসছে জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট প্রদানের জন্য উপস্থিত শিক্ষার্থীদের মা-বা সহ অন্যান্য অভিভাবকদের প্রতি আহবান জানান। এছাড়া প্রধান অতিথি এমপি জাহির আরও ঘোষনা দিয়ে বলেন, শিক্ষক স্বল্পতা সহ নানাবিধ সমস্যা তুলে ধরে সংশ্লিস্ট বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শুধাংশু কর্মকার বিদ্যালয়টিকে কলেজে রূপান্তরিত না করার পক্ষে অভিমত দিলেও তিনি চান এই বিদ্যালয় থেকে এসএসসি পাশ করা শিক্ষার্থীরা অন্য কলেজে গিয়ে ভর্তি হবার কোন কারন নেই।

এমন একটি এতিয্যবাহী বিদ্যাপিটের শিক্ষার্থীরা এসএসসির পরবর্তী দু’বছর অন্তত তাদের এই বিদ্যালয়েই অবস্থান করুক। ফলে তিনি ঘোষনা দিয়ে বলেন, হবিগঞ্জ বি,কে,জি,সি গভঃ গালর্স হাই স্কুলটিকে দ্রুত কলেজে রূপান্তরিত করতে তার কাছ থেকে যেন স্কুল কর্তৃপক্ষ ডিও লেটার নিয়ে সংশ্লিস্ট মন্ত্রনালয়ে যান। সেই সাথে স্কুলটিকে কলেজে রূপান্তরিত করতে তার ব্যক্তিগত জোরালো প্রচেষ্টাও থাকবে। আর এই স্কুলটি কলেজে রূপ নিলে শিক্ষা কার্যক্রম চালাতে প্রয়োজনে বাহির থেকে শিক্ষক আনা হবে।

এই শিক্ষকদের বেতন এমপি হিসেবে আমি জাহির বহন করব। এসময় শিক্ষার্থী সহ উপস্থিত আমন্ত্রিত অতিথিগণ উৎফুল্ল হয়ে মুহুমুহু করতালি দিয়ে এমপির ঘোষনার প্রতি একাত্মতা জানান এবং তাকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে ২০১৫ সালে পিএসসি পরীক্ষায় মেধা বৃত্তি জিপিএ-৫ প্রাপ্ত ৩৮ জন, সাধারন বৃত্তি জিপিএ-৫ প্রাপ্ত ৩০ জন, ২০১৬ সালে জেএসসি পরীক্ষায় মেধা বৃত্তি জিপিএ-৫ প্রাপ্ত ৩৮ জন, সাধারন বৃত্তি জিপিএ-৫ প্রাপ্ত ২৬ জন, ২০১৫ সালে জেএসসি পরীক্ষায় মেধা বৃত্তি ১২ জন, সাধারন বৃত্তি জিপিএ-৫ প্রাপ্ত ৪২ জন, ২০১৬ সালে জেএসসি পরীক্ষায় মেধা বৃত্তি জিপিএ-৫ প্রাপ্ত ১৩ জন, সাধারন বৃত্তি জিপিএ-৫ প্রাপ্ত ৩৯ জন এবং ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৬০ জন সহ সর্বমোট ২৯৮ জন কৃতি শিক্ষার্থীকে সর্ম্বধনার মাধ্যমে তাদের হাতে পদক হাতে তুলে দেন সংশ্লিস্ট স্কুলের পক্ষে এমপি জাহির। এদিকে এই পদক পেয়ে উচ্চসিত শিক্ষার্থীরা ভবিষ্যতে আরও ভাল ফলাফলের মাধ্যমে সংশ্লিস্ট স্কুলের সুনাম ইতিহাসের পাতায় স্বর্নাক্ষারে লেখা সহ রাস্ট্রের গুরুত্বপূর্ণ পদে অধিস্থিত হবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!