রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাট-মাধবপুর সীমান্তে ৮ কোটি টাকার মাদক উদ্ধার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৯ জুন, ২০১৭

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট ও মাধবপুর সীমান্তের ৯২.৫ কিলোমিটার এলাকায় মাদক পাচার বন্ধে বিজিবি সর্বশক্তি নিয়োগ করেছে। একই সাথে উক্ত সীমান্তের মানুষকে সচেতন করতে এবং মাদক প্রতিরোধে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা স্থানে সভা সমাবেশ ও সচেনতামুলক মতবিনিময় সভা করছে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) শ্রীমঙ্গল সেক্টর। এদিকে এদুই উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৬ মাসে প্রায় সাড়ে ৮ কোটি টাকার মাদক উদ্ধার করা হয়েছে। একই সময়ে সেক্টরের অধীনে ৩৬১ কিলোমিটার সীমান্ত এলাকা থেকে প্রায় ৯৮ কোটি টাকা মাদক আটক করা হয়। তার মধ্যে বিগত ৪ মাসেই উদ্ধার হয় প্রায় ৫৪ কোটি টাকার মাদক। চলতি বছরের জানুয়ারী মাসে শ্রীমঙ্গলস্থ বিজিবি সেক্টর কমান্ডার হিসেবে যোগদান করেন (ডেপুটি ডাইরেক্টর জেনারেল) কর্ণেল আশরাফুল ইসলাম। তিনি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। তিনি যোগদানের পর পরই তার অধীনে ৩৬১ কিলোমিটার সীমান্ত এলাকায় মাদক প্রতিরোধে নানা প্রদক্ষেপ গ্রহন করেন। বিশেষ করে সীমান্তের বিভিন্ন প্রতিষ্ঠানে মাদক সচেনতামুলক র‌্যালী, আলোচনা সভা, মতবিনিময় ও সমাবেশ করেন।

গত ৪ মাসে তিনি চুনারুঘাট ও মাধবপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও এ ধরণের কর্মসূচী গ্রহন করেন। এতে করে বিজিবি’র পাশাপাশি সাধারণ মানুষও মাদক প্রতিরোধে সচেতন এবং কাজ করেন। মুক্তিযোদ্ধার সন্তান হওয়ার কারণে তিনি যেসব বিদ্যালয়ে এসব সভা সমাবেশ করেছেন সেসব প্রতিষ্ঠানেই শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে শিক্ষার্থীদের মধ্যে জাতীয় পতাকাও বিতরণ করেন। সম্প্রতি তিনি চুনারুঘাট উপজেলার সাতছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঘনশ্যাপুর রহমানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মাধবপুর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে সমাবেশ এবং জাতীয় পতাকা প্রদান করেন। এতে শিক্ষার্থীরা খুশি হয়।

২০১৬ সালের জানুয়ারী থেকে ২০১৭ সালের জানুয়ারী পর্যন্ত চুনারুঘাট ও মাধবপুর সীমান্ত এলাকা থেকে বিজিবি অভিযান চালিয়ে ৭ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৭শ ৯১ টাকার মাদক উদ্ধার করে। তার মধ্যে চুনারুঘাটে ৪ কোটি ১২ লাখ ২৪ হাজার ২শ ২০ টাকা এবং মাধবপুরে ৩ কোটি ৬৭ লাখ ৩৫ হাজার ৫শ ৭১ টাকা মাদক উদ্ধার করা হয়। চলতি বছরের ফেব্র“য়ারী থেকে মে মাস পর্যন্ত চুনারুঘাট ও মাধবপুর সীমান্ত থেকে ৬৫ লাখ ৬৩ হাজার ৩শ ৫৫ টাকার মাদক উদ্ধার করা হয়।

এদিকে শ্রীমঙ্গল সেক্টরের অধীনস্ত ৩৬১ কিলোমিটার সীমান্তে ২০১৬ সালে ৪৩ কোটি ৯৮ লাখ ৫৩ হাজার ৬শ ৪৪ টাকার মাদক উদ্ধার করা হয়। কিন্তু চলতি বছরের মে মাস পর্যন্ত একই সীমান্ত থেকে উদ্ধার করা হয় ৫৩ কোটি ৮৭ লাখ ২৭ হাজার ৮শ ৪৬ টাকার মাদক। যা গত বছরের তুলনায় দ্বিগুনের চেয়েও বেশি।

বিজিবি সুত্র জানায়, চলতি বছরে সেক্টর কমান্ডার কর্ণেল আশরাফুল ইসলাম যোগদানের পর থেকে সীমান্তে চোরাচালান প্রতিরোধ কার্যক্রম বাড়ার কারণে মাদক আটক হয়েছে বেশি। বিজিবি ৫৫ ব্যাটালিয়ন কাজ করছে চুনারুঘাট ও মাধবপুর সীমান্ত এলাকায়। তাদের অধীনে প্রায় ১৩টি বিওপি রয়েছে। এসব বিওপির জোয়ানরা দিন রাত আন্তরিক ভাবে কাজ করার ফলেই সীমান্তে মাদক উদ্ধার বেড়েছে বলে মনে করছেন সেক্টর কমান্ডার কর্ণেল আশরাফুল ইসলাম।

তিনি জানান, মুক্তিযুদ্ধের চেতনায় এদেশ গড়তে হলে যুব সমাজকে মাদকমুক্ত রাখতে হবে। তাই সীমান্তে বিজিবি’র পাশাপাশি সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে শিক্ষার্থীদের দেশ প্রেম এবং মাদকের কুফল সম্পর্কে জানাতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!