মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাঙালি তিন কন্যার ব্রিটেন জয় ॥ আবারো ব্রিটিশ পার্লামেন্টে বাংলার আলো

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৯ জুন, ২০১৭

ফখরুল আলম, বিশেষ প্রতিনিধি, যুক্তরাজ্যে থেকে:- বৃটেনের মধ্যবর্তী নির্বাচনে আবারো বিজয়ী হয়েছেন বাংলাদেশী বংশদ্ভুত তিন কন্যা। যারা পূনরায় নির্বাচিত হয়ে ব্রিটিশ পার্লামেন্টে আবারও বাংলার আলোতে আলোকিত করেছেন। এদের মধ্যে রুশনারা আলী হয়েছেন টানা তৃতীয়বারে মত। বৃটিশ মূলধারার রাজনীতিতে ব্রিটেনের প্রথম বাংলাদেশী বংশদ্ভুত নারী নির্বাচিত হয় ২০১০ সালের নির্বাচনে। বর্তমানেও তিনি বিপুল ভোটের তৃতীয়বারের মত আবারো নির্বাচিত হয়েছেন। এছাড়াও অন্যান্যদের মধ্যে টিউলিপ সিদ্দিকী ও ড. রুপা হক হয়েছেন দ্বিতীয় বারের মত।

রুশনারা আলী এবার ৩৫ হাজার ৫৯৩ ভোটের ব্যবধানে রড় ধরনের জয়ে লন্ডনের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে নির্বাচিত হয়েছেন। তার মোট ভেটের সংখ্যা ছিল ৪২ হাজার ৯৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী কনজারভেটিভ দলের চার্লট চিরিকো পেয়েছেন ৭ হাজার ৫৭৬ ভোট।

456

অপরদিকে বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিকী হ্যাম্পষ্টেড অ্যান্ড কিলবার্ন আসনে লেবার দলের প্রার্থী হয়ে পেয়েছেন ৩৪ হাজার ৪৬৪ ভোট্ তার নিকটতম প্রতিদ্বদ্ধী কনজারভেটিভ দলের প্রার্থী ক্লেয়ার লুইচ লিল্যান্ড পেয়েছেন ১৮ হাজার ৯০৪ ভোট। সাড়ে ১৫ হাজার বোটের ব্যাবধানে টিউলিপ দ্বিতীয় বারের মত আবারো তিনি এমপি নির্বাচিত হয়েছেন।
এছাড়াও লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে দ্বিতীয় মেয়াদে ব্রিটিশ পার্লামেন্ট সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভুত আরেক নারী রুপা হক। লেবার দলীয় প্রার্থী রুপা হক ৩৩ হাজার ৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্ধী কনজারভেটিভ দলের প্রার্থী মোরিসি পেয়েছেন ১৯ হাজার ২৩০ ভোট।

বাঙালি তিন নারীর জয়ে পুরো বৃটেন জুড়ে চলছে আনন্দ উৎসব। ইতোমধ্যে সোস্যাল মিডিয়া জুড়ে অভিনন্দন বার্তায় ভাসছে। কমিউনিটির ছোট-বড়, ধর্ম-বর্ণ সব মানুষ মিলে মিশে আনন্দ উৎসবে মেতে উঠছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!