শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে ওসমানী স্মৃতি পরিষদের উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্টিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১১ জুন, ২০১৭

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস এখনো অনেকেই জানেন না। তাই নতুন প্রজন্মের সামনে মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। জেনারেল আতাউল গনি ওসমানী নাম স্বর্ণাক্ষরে এদেশের ইতিহাসে লিখা থাকবে। ইতি মধ্যে তার নামে বিমান বন্দর, রোড, স্মৃতি জাদুঘর ও বিভিন্ন স্থানে শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা হয়েছে। তার স্মৃতিকে আজীবন ধরে রাখার জন্য হবিগঞ্জের নবীগঞ্জের একঝাঁক তরুণদের অক্লান্ত পরিশ্রমে ওসমানী স্মৃতি পরিষদ গঠন করা হয়েছে। এই স্মৃতিকে আজীবন ধরে রাখতে হলে সমাজের প্রতিটি মানুষের সম্মন্বয়ে কাজ করতে হবে। আমি এই ওসমানী স্মৃতি পরিষদে একটি পাঠাগার স্থাপনের সহ সার্বিক সহযোগীতা করে যাব। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও হবিগঞ্জ জেলা ইউনিট কমান্ডার এডভোকেট মোহাম্মাদ আলী পাঠান উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি গতকাল শুক্রবার বিকাল সাড়ে টার সময় নবীগঞ্জের ঐতিহ্যবাহী আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ অডিটরিয়ামে ওসমানী স্মৃতি পরিষদের ইফতার মাহফিল পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। ওসমানী স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ বদরুজ্জামান ছানুর সভাপতিত্বে ও ওসমানী স্মৃতি পরিষদের সাধারন সম্পাদক আহমদ মুছা’র পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক কাজী মাওলানা হাসান আলী, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল মুহিত রাসেল, পিটুয়া শাহ সদরউদ্দিন কোরেশী (রঃ) এর প্রধান শিক্ষক হাফেজ মাওলানা সাজ্জাদুর রহমান আল হাসান, হবিগঞ্জ জেলার সন্তান কমান্ডেট এর সভাপতি গৌছ আহমদ, মুক্তিদ্ধো সন্তান কমান্ডেট ডাঃ নিজামুল হক চৌধুরী, এস এম লিমন, ওসমানী স্মৃতি পরিষদের প্রচার সম্পাদক ও ছাত্রলীগ নেতা পাপলু আহমদ। বিশেষ মুক্তিযোদ্ধাদের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা গৌর চন্দ্র রায়, বশির আহমদ, কাজী গোলাম মর্তুজা, আব্দুর রউফ, তালেব উদ্দিন, আছকর আলী।

এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানিজিং কমিটির সভাপতি হাজী সুহুল আমীন, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক শাহ সুলতান আহমদ, ওসমানী স্মৃতি পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক ও চ্যানেল এস নবীগঞ্জ প্রতিনিধি নবীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক বুলবুল আহমদ, দৈনিক প্রতিদিনের বাণী পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি সুলতান মাহমুদ, আউশকান্দি র, প উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানিজিং কমিটির সদস্য আব্দুস সালাম, স্কুল এন্ড কলেজ মসজিদের ঈমাম মাওলানা আব্দুস শহীদ, যুবলীগ নেতা হাজী আব্দুল হামিদ নিকছন, যুবলীগ নেতা ও ৮নং ইউপি সদস্য খালেদ আহমদ জজ, মাওলানা মুহিবুর রহমান, ব্যবসায়ী আবেদ আলী, জুবায়ের মিয়া, শিল্পী লেবু সরকার, ফরহাদুজ্জামান নানু, যমুনা গ্র“পের কন্টেকধার রোমন আহমদ, আল আমিন সহ আউশকান্দি এতিম মাদ্রাসার শিক্ষা শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এ সময় উৎসব মূখর পরিবেশে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ হবিগঞ্জ জেলা ইউনিট কমান্ডার এডভোকেট মোহাম্মাদ আলী (পাঠান)কে ওসমানী স্মৃতি পরিষদের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট প্রধান করা হয়। এবং তাকে ওসমানী স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্ঠা হিসাবে নিযুক্ত করা হয়। ইফতার পূর্বক মুক্তিযোদ্ধার সর্বধীনায়ক বঙ্গবীর জেনারেল আতাউল গনী ওসমানী ও সকল মুক্তিযোদ্ধার রুহের মাগফিরাত কামনাসহ দেশবাসীর জন্য মোনাজাত করেন, ওসমানী স্মৃতি পরিষদের সহ সভাপতি মাওলানা মোশাহিদ আলী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!