শুক্রবার, ২১ জুন ২০২৪, ১০:২২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১১ জুলাই, ২০১৭
SAMSUNG CAMERA PICTURES

মোঃ জামাল হোসেন লিটন, চুনারুঘাট (হবিগঞ্জ) থেকে : “পরিবার পরিকল্পনা: জনগণের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন”এই প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার সকালে সারা দেশের ন্যায় চুনারুঘাটে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন করা হয়।

এ উপলক্ষ্যে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারী, মাঠ পর্যায়ের সকল কর্মী, এনজিও এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সমন্বয়ে ব্যাপক গণসচেতনতা ও উদ্বুদ্ধ করণের জন্য এফআইভিডিবি মা-মনি এইচএসএস প্রকল্প, সীমান্তিক নতুনদিন প্রকল্প এবং এসএসকেএস সূর্যের হাসি ক্লিনিকের সহযোগিতায় এক র‌্যালী এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয় যাতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সিরাজাম মুনিরা।

এফআইভিডিবি মামনি এইচএসএস প্রকল্পের উপজেলা ফ্যাসিলিটেটর এ কে শামীম আহমদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান কাজী সাফিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দেবাশিস দেবনাথ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মেডিকেল অফিসার-এমসিএইচএফপি ডাঃ জান্নাতুল ফেরদৌস তালুকদার, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ জুলহাস মিয়া, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মুসলিম উদ্দীন, এফপিআই ফেরদৌস আহমদ, সীমান্তিক নতুনদিন প্রকল্পের উপজেলা টিম লিডার মজিবল হক ভূঁইয়া, এসএসকেএস ক্লিনিক ম্যানাজার আমীর হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন মা-মনি এইচআইএস কো-অর্ডিনেটর সুশান্ত কুমার দাশ, স্বাস্থ্য পরিদর্শক আঃ সাত্তার, সকল এফপিআই, এফডাব্লুভি, এফডাব্লুএ এবং মা-মনি প্রকল্প এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

আলাচনা সভায় বক্তারা বলেন, মাঠ পর্যায়ে কাজ করছেন তাদের আন্তরিকতা ও সময় জ্ঞান। যথা সময়ে যদি মাঠ কর্মীরা সেবাদানকেন্দ্রে যান এবং ফিরেন তাহলেই জনসাধারণ সঠিক সেবা পেয়ে থাকবেন। তবে এজন্য যদি উধর্ক্ষতন গণের সঠিক সুপারভিশন থাকতে হবে। সকল মা যাতে এএনসি ও সকল গর্ভবতী যাতে মিসোপ্রোস্টল টেবলেট গ্রহণ করেন, সকল নবজাতকের নাভীতে যাতে নাড়ী কাটার পর ৭.১% ক্লোরোক্সিডিন ব্যবহার করা হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবায় স্থানীয় সরকারের আরও সহায়তা বাড়ানোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা আগামী উপজেলা উন্নয়ন সভায় আলোচনা করবেন। সভা শেষে পরিবার পরিকল্পনায় অবদান রাখায় দেওরগাছ ইউনিয়নের চেয়ারম্যানের পক্ষে সচিব মুখলিছুর রহমান, ইউএইচএন্ডএফডাব্লিউসি এর উপ-সহকারী মেডিকেল অফিসার মুসলিম উদ্দীন, পরিবার পরিকল্পনা ভিজিটর কামরুন্নেসা, এফপিআই কামরুল ইসলাম, এফডাব্লুএ শুক্লা দাশ রায়, মা-মনি এইচএসএস প্রকল্পের এ কে শামীম আহমদ এবং এসএসকেএসের আমীর হোসেন অতিথিদের নিকট থেকে সনদ গ্রহণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!