রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ছাত্র নেতা থেকে জননেতা, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান মো. আবু তাহের

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১২ জুলাই, ২০১৭

চুনারুঘাট প্রতিনিধি : দূর থেকে মানুষ চেনা যায় না, কাছাকাছি আসলেই কেবল মনে হয় যেন চিরচেনা এ মানুষটা। আর তখনই পরিচিত হওয়া যায় তার শারীরিক এবং চারিত্রিক কাঠামোর সঙ্গে। তিনিই হলেন মো. আবু তাহের। বিশেষ কর্ম নৈপুণ্যতার গুনে “জনমনের প্রিয় মানুষ” নামেই তাঁর পরিচিতি।

তিনি চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ উপজেলা শাখার সাধারণ সম্পাদক। তাঁর রাজনৈতিক জীবনের অধ্যায় পর্যালোচনা করেই তৃণমূল নেতা-কর্মীরা তাদের রাজনীতির পরিসর বিস্তৃত করতে পারবে বলে সবার ধারণা। মো. আবু তাহের এর রাজনীতি শুরু হয় ছাত্র জীবন থেকে । তুখোড় বক্তৃতা, সাহস ও নেতৃত্বে যোগ্যতার প্রমাণ স্বরূপ তিনি রাজনীতিতে প্রথম উপহার হিসেবে চুনারুঘাট থানা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। পরে কলেজ ছাত্রলীগের সভাপতির পদে অধিষ্টিত হন।

তিনি সামরিক জান্তাদের জাতাকলে পড়ে একাধিকবার কারা বরণ করেও হার না মানা সৈনিকের মতো অবিচল থেকেছেন রাজনীতির ময়দানে। মায়ের চোখের পানিকে পুঁজি করে চরম সাহসিকতা, মনোবল আর রাজনীতির মহান নীতিতে স্থির থেকে তিনি এগিয়ে চলেছেন দূর্বার গতিতে। সময়ের দাবীতে তিনি ছাত্রলীগ থেকে প্রবেশ করেন আওয়ামীলীগে। রাজনৈতিক নেতা-কর্মীরা যখন সামরিক জান্তাদের ভয়ে কোনঠাসা ঠিক তখন আবু তাহের রাজনীতির ময়দান সচল রাখেন। কেউ রাজনীতি করে ভোগের জন্য, আর কেউ ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে শক্ত হাতে রাজনীতির অঙ্গনটাকে ধরে রাখে।

চুনারুঘাট আওয়ামীলীগের রাজনীতিকে শক্ত হাতে সচল রাখার অভিপ্রায়ে যাঁর নাম প্রথমেই মানুষের হৃদয় আঁকে, তিনি এ সময়ের উপজেলা চেয়ারম্যান মো. আবু তাহের। সাহসিক ও দৃঢ় নীতির জন্য দল তাঁকে চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদ উপহার দেয়।

চারিদিকে তাঁর সাহসিকতা ও দৃঢ়তার সুনাম ছড়িয়ে পড়ে। দলের নেতা-কর্মীরা ভয়-ভীতি দূর করে চাঙ্গা হয়ে উঠেন। রাজনীতির মাঠে বিচরণ করেন নেতা-কর্মীরা। জেল-জুলুম উপেক্ষা করে আবু তাহের দলকে সু সংগঠিত করার কাজে আত্ননিয়োগ করেন। স্থানে স্থানে গঠন করা হয় আওয়ামীলীগের কমিটি। মনের সাহস, কর্মীদের উদ্দিপনা আর মায়ের ভালবাসা নিয়ে উপজেলার ৩নং দেওরগাছ ইউ.পি নির্বাচনে চেয়ারম্যান পদে সিলেট বিভাগের সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন। চুনারুঘাট পৌরসভা গঠনের পর মানুষের ভালোবাসার দাবী পূরণ করতে মেয়র পদে নির্বাচন করেন। দূর্ভাগ্যবশত ১০৮ ভোটে পরাজিত হন। কিন্তু তিনি থেমে থাকেন নি। কঠিন অধ্যবসায় ও মানুষের ভালোবাসায় দৃঢ় আস্তা নিয়ে উপজেলা নির্বাচনের প্রতিদ্বন্ধিতায় নামেন। এ যেনো চন্দ্র বিজয়ের চেষ্ঠা। ছুঁটে চলেন সাধারণ মানুষের কাছে। ভ্রাতৃত্য ও সম্প্রীতিতে মিশেন ধনী-গরীব সকলের সঙ্গে। মানুষ অতি সহজে মো. আবু তাহের কে বুকে টেনে নেয়। ফলশ্রুতিতে বিপুল ভোটে জয় লাভ করে তিনি চুনারুঘাট উপজেলা চেয়ারম্যানের আসনে অধিষ্টিত হন।

তারপর থেকেই শিক্ষা, স্বাস্থ্য, সাংস্কৃতিক, ধর্মীয় তথা সব বিষয়ে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। বিশেষ করে তিনি উপজেলায় শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের জন্য বেশি জোর দিচ্ছন। তিনি প্রায়ই বলেন, “আমি চুনারুঘাটকে নিয়ে স্বপ্ন দেখি। এখানকার মানুষকে নিয়ে স্বপ্ন দেখি।” ইতোমধ্যে তাঁর কাজের মাধ্যমে হবিগঞ্জের সেরা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাঁর হাত ধরে চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগ আজ উর্বর জমিতে পরিণত হয়েছে ।

চুনারুঘাট-মাধবপুরের সর্ব সাধারণের প্রাণের দাবি, প্রধানমন্ত্রীর মূল্যায়নে আগামী জাতীয় নির্বাচনে চুনারুঘাট-মাধবপুর আসনের আওয়ামীলীগ প্রার্থী হিসেবে এ সাবেক ছাত্র নেতাকে দেখতে।

(তথ্যসূত্র : চুনারুঘাট উপজেলা ছাত্রলীগের যুগ্ন-আহ্বায়ক, মো. বিল্লাল এর ফেইসবুক ওয়াল)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!