বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জ শহর রক্ষায় খোয়াই পাঁড়ে অনুষ্ঠিত হয়েছে গণসমাবেশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৫ জুলাই, ২০১৭

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ সর্বনাশী খোয়াই নদী খনন, বাঁধ মেরামত, অবৈধ বালূ উত্তোলন-বসতি স্থাপন ও অর্থ লুটপাট বন্ধ সহ একশেনীর প্রভাবশালী ও রাজনৈতিক নেতা-কর্মী কর্তৃক নির্মিত নানা স্থাপনা উচ্ছেদের প্রতিবাদে শনিবার হবিগঞ্জ শহরের চৌধুরীবাজারস্থ খোয়াই পাঁড়ে অনুষ্ঠিত হয়েছে এক গণসমাবেশ। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), জেলা মার্চেন্ট এসোসিয়েশন ও খোয়াই রিভার ওয়াটারকিপার এর যৌথ আয়োজনে সকাল ১১ টায় অনুষ্ঠিত এই গণসমাবেশে সভাপতিত্ব করেন, পরিবেশবিদ প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ইকরামুল ওয়াদুদ।

গণজাগরন মঞ্চের নেতা হুমায়ূন খান ও আব্দুর রকিব রনির সঞ্চালনা ও বাপা নেতা তোফাজ্জল সোহেলের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া এই সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও প্রাক্তন পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ জেলা মার্চেন্ট এসোসিয়েশন এর সেক্রেটারী ও মিডিয়া ব্যক্তিত্ব ফজলুর রহমান লেবু, ব্যবসায়ী কল্যান সমিতি (ব্যাকস) সভাপতি মোঃ সামছুল হুদা, প্রাক্তন সভাপতি আলাউদ্দিন আহমেদ, প্রাক্তন উপাধ্যক্ষ মোঃ আব্দুজ জাহের, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির অন্যতম মেম্বার ও হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাব সভাপতি রফিকুল হাসান চৌধুরী তুহিন, আওয়ামীলীগ নেতা ব্যবসায়ী হিরাজ মিয়া, বিশিষ্ট শিল্পপতি জাপা নেতা বাবু শংকর পাল, বিশিষ্ট ব্যবসায়ী শ্রী জগদীশ মোদক, সিপিবি নেতা ও পৌর কাউন্সিল হাবিবুর রহমান, প্রাক্তন পৌর কাউন্সিল ব্যবসায়ী ফরিদ উদ্দিন, জেলা বাসদ নেতা এডভোকেট জুনায়েদ আহমেদ, ইউপি চেয়ারম্যান ব্যবসায়ী আতাউর রহমান প্রমুখ।

সমাবেশে বক্তারা অবিলম্বে চরজাগ্রত ও খর¯্রােতা খোয়াই নদীর আগ্রাসী থাবা থেকে হবিগঞ্জ শহর ও আশপাশ এলাকাস্থ গ্রামে বসবাসরত লাখ লাখ মানুষ, অফিস-আদালত, ব্যবসায়ী প্রতিষ্ঠান সহ বাসা-বাড়ী বাঁচাতে সরকার তথা, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের প্রতি আহবান জানিয়ে বলেছেন, একটি সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে নদীর তলদেশ খনন ও শক্তিশালী বাঁধ নিমার্ণে চলতি বছরের আগামী ডিসেম্বর বা ২০১৮ ইং সালের মার্চ মাসের মধ্যেই দুঃখ ও চরম আতংক হিসেবে পরিচিত প্রতিবছর বন্যার পানির তোড়ে আগ্রাসী মনোভাবাপন্ন এই খোয়াই নদীকে নিয়ন্ত্রন করতে হবে। অন্যথায় হবিগঞ্জ মানুষ চরম আতংক থেকে মুক্ত হতে যেমন পারবেনা, তেমনি সহায়-সম্পদ হারিয়ে সাধারন মানুষ শুধু নিঃস্বই হবেনা বরং অফিস-আদালতে থাকা গুরুত্বপূর্ণ ফাইল পত্রও বিনষ্ট হয়ে সরকার পড়বে মহা বিপদে।

বক্তারা আরও বলেন, সরকার তথা স্থানীয় প্রশাসন ও পাউবো’র উচিত এখনই এই খোয়াই বাঁেধর একাধিক দুর্বল স্থান গুলো মেরামত শুধু নয়, বর্তমান বাঁধ অন্তত ৩ থেকে ৫ ফুট আরও উঁচু করা, বাঁধ কেটে অবৈধ বালু-মটি উত্তোলন ও স্থাপনা নির্মাণ সহ জবর দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা। সেইসাথে বর্তমান সরকারের আমলে এই খোয়াই সহ জেলার প্রতিটি নদী খননের জন্য এ পর্যন্ত কত টাকা বরাদ্ধ হয়েছে তা যেমন মানুষ জানতে চায়, তেমনি সেই টাকা আদৌ খরচ না হয়ে কাদের পকেট ভারী হয়েছে কিংবা কোন সিন্দুকে তাও স্থানীয় জেলা প্রশাসন ও পাউবো’র কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন বক্তারা।

অন্যথায় অচিরেই খোয়াই নদী রক্ষা ও হবিগঞ্জ শহরবাসীকে বাঁচানোর দাবীতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলারও হুশিয়ারী উচ্চারন করা হয় এই সমাবেশ থেকে। উল্লেখ্য, গত ১৯ ও ২০জুন বন্যার পানির তোড়ে হবিগঞ্জ শহর খোয়াই নদী প্রতিরক্ষা বাঁধের একাধিক স্থানে ফাটল ও ভাংগা শুরু হলে বিভিন্ন পেশার সাধারন মানুষ আতংকগ্রস্থ হয়ে নিঘুম রাত কাটতে বাধ্য হয়। কিন্তু পরবর্তীতে গ্রামাঞ্চল এলাকায় বাঁধ কোন না কোন ভাবে ভাঙ্গনের সৃষ্টি হলে হবিগঞ্জ শহর সম্ভাব্য বিপদ থেকে মুক্তি পায়। বৃষ্টিপাত অব্যাহত থাকায় এখনও এমন আতংক থেকে হবিগঞ্জ শহরবাসী মুক্ত হতে পারছেন না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!