রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে হাট বাজারে ভেজাল ঘি ও মসলার সয়লাব

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০১৭

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ হাট-বাজারে ভেজাল ঘি ও মসলার সয়লাব দেখা দিয়েছে দোকানগুলোতে। ভেজাল বিরোধী প্রশাসন নির্বিকার থাকায় এসব ভেজাল ব্যবসায়ীরা বিক্রি করছে নিরবে।

সূত্রে জানা যায় শায়েস্তাগঞ্জে দীর্ঘদিন যাবত একটি চক্র নিরব স্থানে ঘর নিয়ে ঢালডা, পাম ওয়েল তৈল ও বিভিন্ন পণ্য দিয়ে ভেজাল ঘি তৈরী করে জেলার বিভিন্ন স্থানে শহর ও ইউনিয়ন হাট-বাজারে দোকানগুলোতে বিক্রি করছে ব্যবসায়ীরা বেশী মুনাফা লাভ হয় বলে ভেজাল ঘি রাখা হচ্ছে।

অপরদিকে মরিচের সঙ্গে ইটের গুড়া, হলুদের সঙ্গে মটর ডাল, ধনিয়ার সঙ্গে ধানের কুড়া মেশানো করে বিভিন্ন ব্রেন্ডের প্যাকেট বা খোলাভাবে বিক্রি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বেশি মুনাফার লোভে শায়েস্তাগঞ্জ পৌর শহরের নতুন ব্রীজ, পুরান বাজার, দাউদনগর বাজার, হাসপাতাল সড়ক, স্টেশন রোড, ড্রাইভার বাজার ও নূরপুর ইউনিয়নের বাছিরগঞ্জ বাজার (সুতাং), শাহজীবাজার, অলিপুর বাজার, পুড়াইখলা বাজার, সাধু বাজার সহ বিভিন্ন পল্লী গ্রামে শতাধীক অসাধু ব্যবসায়ী চক্র বাজারে এসব ভেজাল ঘি ও মসলার যোগান দিচ্ছে।

ক্রেতারা মসলা ক্রয় করতে ব্যবসায়ীরা বলেন নিজের ভাঙ্গানো মসলা বিক্রি হচ্ছে। আবার ঘি বিভিন্ন কোম্পানীর তৈরী ঘি রেখে বিক্রি করা হচ্ছে। শায়েস্তাগঞ্জ পৌর শহর ও ইউনিয়ন হাট-বাজার ঘুরে মসলা ও ঘি বিক্রেতা কাছ থেকে ভেজাল ঘি ও মসলা কিনে প্রতারিত হওয়া মানুষের সঙ্গে কথা বলে এসব তথ্যা পাওয়া গেছে। এ ভেজাল মসলা ও ঘি কিনে মানুষ একদিকে যেমন প্রতারিত হচ্ছে অন্যদিকে এসব খেয়ে আক্রান্ত হচ্ছে নানান জঠিল রোগে।

শায়েস্তাগঞ্জ ভেজাল তৈরী কারখানা রয়েছে কিন্তু অনেকই জানেন না। দীর্ঘদিন ৩ বৎসর পূর্বে ভেজাল বিরোধী প্রশাসন অভিযান চালিয়ে নতুন ব্রীজ এলাকায় একটি ঘর থেকে লক্ষাধিক টাকার ভেজাল মসলা, তৈল, চা-পাতা ও ঘি উদ্ধার করেন। দীর্ঘদিন ধরে ভেজাল বিরোধী কোন অভিযান পরিচালনা না হওয়ায় শায়েস্তাগঞ্জে ভেজাল ঘি ও মসলা উৎপাদনকারী প্রতিষ্ঠানের উপর প্রশাসনের কোন নজরধারী না থাকায় অসাধু চক্র ব্যবসায়ীগুলো নির্বিগ্নে ভেজাল এ ব্যবসা চালিয়ে লক্ষ লক্ষ টাকা উপার্জন করে যাচ্ছে বলে অভিযোগে জানা যায়।

শায়েস্তাগঞ্জের কয়েকজন সচেতন ব্যবসায়ী জানান ঈদের সময় মসলা ও ঘি এর চাহিদা অনেক বেশী থাকে। এ জন্য ঈদকে সামনে রেখে ভেজাল ঘি ও মসলা উৎপাদনকারী চক্রটি বেশ আগে-বাগে দোকানে দোকানে সরবরাহ করছে এসব ভেজাল মসলা ও ঘি। আরোও জানা যায় অনেকই বিয়ে বা বিভিন্ন অনুষ্ঠানের জন্য ঘি ও মসলা ক্রয় করছে ক্রেতারা। জানেন না অনেক ক্রেতারা এসব ভেজাল ঘি ও মসলা সঠিক কি না। অনেক বাবুর্চি ঘি ও মসলা ক্রয় করার জন্য ক্রেতাদের কে তালিকা লিখে দেন এসব পণ্য ক্রয় করার জন্য। এদিকে ক্রেতারা এসব পণ্য ক্রয় করে প্রতারিত হচ্ছে। কোম্পানী থেকে বাবুর্চিদের লাভের জন্য ঘি এর মধ্যে একটি টুকেন দেয়া থাকে এসব টুকেন বিক্রেতার কাছে নিয়ে আসলে ৩ শ টাকা দেয়া হয়। অন্যান্য উন্নত মানের ঘি এর তুলনার চেয়ে এ ঘি এর মূল্য অনেক কম। এসব ভেজাল তৈরী কারখানা থেকে একটি চক্র মাসুরা নিচ্ছে বলে অভিযোগ রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!