রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে রানীগাঁও করাঙ্গী নদীর উপর গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে কাঠের ব্রিজ নির্মাণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১২ আগস্ট, ২০১৭

ফারুক মাহমুদ, চুনারুঘাট (হবিগঞ্জ) থেকে ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের রানীগাঁও-পারকুল বাজার সড়কে করাঙ্গী নদীর উপর গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে কাঠের ব্রিজ নির্মাণ করা হয়েছে।

রানীগাঁও-পারকুল বাজার ও নাছিমাবাদ চা বাগান সড়কের করাঙ্গী নদীর উপর কোন ব্রিজ না থাকায় কয়েকযুগ ধরে পূর্ব রানীগাঁও, পারকুল, আতিকপুর, নাছিমাবাদ চা বাগান, গরমছড়ি, শিবির, রাজাকোনা সহ কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ ও স্কুল, মাদ্রাসা, কলেজগামী ছাত্র/ছাত্রীরা জীবনের ঝুঁকি নিয়ে করাঙ্গী নদীর উপর বাঁশের সাঁকো দিয়ে চলাচল করে আসছিল।

ওই এলাকার প্রায় ১০/১২ হাজার মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল এ করাঙ্গী নদীর উপর ব্রিজ নির্মাণ ও রাস্তা পাকাকরণ। কিন্তু যুগের পরে যুগ গেলেও জনপ্রতিনিধিদের আশার বাণী শুনে আসছে শুধু তারা। যুগ যুগ অপেক্ষার পর করাঙ্গী নদীর উপর কাঠের ব্রিজ নির্মাণের উদ্যোগ নেন গ্রামবাসীরা।

গ্রামবাসীর উদ্যোগে স্বেচ্ছাশ্রমে করাঙ্গী নদীর উপর কাঠের ব্রিজ নির্মাণের কাজ শুরু করা হয়। এতে গ্রামবাসীর স্বেচ্ছায় দানকৃত অর্ধশত গাছ কেঁটে ও তাদের অর্থায়নে প্রায় এক সপ্তাহ ব্যাপী স্বেচ্ছাশ্রমে ১১ আগষ্ট ১৭ইং শুক্রবার বিকেলে করাঙ্গী নদীর উপর কাঠের ব্রিজ নির্মাণের কাজটি সম্পন্ন হয়েছে।

এ বিষয়ে স্বেচ্ছাশ্রমে কাজে নিয়োজিত পারকুল গ্রামের কয়েকজনের সাথে আলাপ করলে তারা সাংবাদিক ফারুক মাহমুদকে বলেন, আমাদের দীর্ঘদিনের প্রাণের দাবি করাঙ্গী নদীর উপর ব্রিজ নির্মাণ না করায় স্থানীয় মেম্বার, চেয়ারম্যান ও রাজনৈতিক নেতাদের নিকট হতে কোন দান ও সহযোগিতা আমরা নেইনি।

আমরা স্বেচ্ছাশ্রমে করাঙ্গী নদীর উপর কাঠের ব্রিজটি নির্মাণ করেছি। স্বেচ্ছাশ্রমে করাঙ্গী নদীর উপর কাঠের ব্রিজ নির্মাণ করায় ৭/৮ গ্রামের লোকজনের চলাচলের দূর্ভোগ লাঘব হয়েছে এবং তাদের দীর্ঘদিনের স্বপ্ন এলাকাবাসী নিজেরাই পূরণ করেছেন। এদিকে চুনারুঘাট-মাধবপুর আসনের সংসদ সদস্য এড. মাহবুব আলী এমপি জানান, রানীগাঁও-পারকুল সড়কের করাঙ্গী নদীর উপর সেতু নির্মাণে ২ কোটি ১৫ লক্ষ টাকা বরাদ্দ মঞ্জুর হয়েছে। ২ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে এলজিইডি’র মাধ্যমে অচিরেই এই ব্রিজ নির্মাণের কাজ শুরু করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!