রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জের খোয়াই নদীর পানি আবারও ফুঁসে উঠছে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১২ আগস্ট, ২০১৭

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ সম্ভাব্য একটি বড় ধরনের দুর্যোগ থেকে রক্ষা পাবার পর ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে হবিগঞ্জের খোয়াই নদী আবারও ফুঁসে উঠছে।

শুক্রবার রাত ১০টা পর্যন্ত এই নদীর পানি শহরতলীর মাছুলিয়া নামক স্থানের পয়েন্টে বিপদ সীমার ৯০মিটার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় তৎসংলগ্ন বাঁধ এলাকাস্থ বসতি বাড়ী-ঘরের মানুষগুলো রয়েছে খানিকটা আতংকে।

তবে হবিগঞ্জের নবাগত চৌকস জেলা প্রশাসক মনিষ চাকমা এই রাতেই তার অধীনস্থ কর্মকর্তা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপসচিব মোঃ শফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ এমরান হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,টি,এম আজহারুল ইসলাম, ও পাউবো’ কর্মকর্তা মোঃ সৈকত সহ হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার সম্পাদক গোলাম গোলাম মোস্তফা রফিক, সেক্রেটারী চৌধুরী মোঃ ফরিয়াদ, হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাব সভাপতি ও দৈনিক জনকন্ঠের হবিগঞ্জ প্রতিনিধি রফিকুল হাসান চৌধুরী তুহিনকে নিয়ে হবিগঞ্জ শহরতলীর তেতৈয়া এলাকাস্থ সহ বেশ কয়েকটি খোয়াই নদীর সম্ভাব্য ভাঙ্গনের আশংকা রয়েছে এমন দুর্বল স্থানগুলো পরিদর্শন করেন।

নিঝুম অন্ধকার আর পিচ্ছিল পথ ও বাঁধের ওপর দিয়ে তিনি নিজেই হেঁটে হেঁেট এই সব দুর্বল স্থানগুলো পরিদর্শনের সময় সাংবাদিকদের নিয়ে দেখতে পান দ্রুত পানি শুধু বাড়ছেই না বরং ভারতের ত্রিপুরা থেকে নেমে আসা পাহাড়ী ঢলের সৃষ্ট এই পানিতে বিদ্যুতের অসম্ভব গতিও তার দৃষ্টি কাঁেড়। সময়ে সময়ে কয়েকটি স্থানে বাঁের মাটিও ভেঙ্গে পড়ছে।

এতে তিনি কিঃকর্তব্য বিমুঢ় হয়ে পড়েন। এসময় জেলা প্রশাসক মনিষ চাকমা তাৎক্ষনিক সিলেট বিভাগীয় কমিশনার মাজনারানা খাতুন এর সাথে কথা বলে পাউবো’র কর্মকর্তাদেরকে সব ধরনের প্রস্তুতি রাখার নির্দেশ দেন। শুধু তাই নয়, এই বাঁধে সম্ভাব্য ভাঙ্গন হতে পারে এমন সুনিদিষ্ট কয়েকটি স্থানে বালুর বস্তা মজুদ রাখার জন্য পাউবো কর্মকর্তা সহ যে কোন কুচক্রী মহলের কবল থেকে অপ্রত্যাশিত যে কোন অঘটন রোধে পুলিশ মোতায়েনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এসপি বিধান ত্রিপুরাকেও অনুরোধ করেন।

020

এদিকে জেলা প্রশাসক মনীষ চাকমা এই সব স্থান পরিদর্শন শেষে রাত সাড়ে ১০টার দিকে খোয়াই নদীর বর্তমান অবস্থা নিয়ে হবিগঞ্জ সার্কিট হাউজ ওয়েটিং কক্ষে এক জরুরী বৈঠক করেন। এসময় উপস্থিত ছিলেন, ওই তিনজন সাংবাদিক নেতা এবং আওয়ামীলীগ নেতা শহীদ উদ্দিন চৌধুরী ছাড়াও জেলা প্রশাসন ও পাউবো’র কর্মকর্তাগণ। এসময় সিদ্ধান্ত নেয়া হয় খোয়াইতে সৃষ্ট ফুঁেস উঠা পানির অবস্থা আরও কয়েক ঘন্টা পর্যবেক্ষণ করা এবং সেই সাথে প্রয়োজনে শহরবাসীকে সতর্ক করার জন্যও জেলা তথ্য অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদেরকে তলব করে আনা হয়। জেলা প্রশাসক মনীষ চাকমা এই প্রতিনিধিকে বলেন, মহাল সৃষ্টিকর্তার ওপর ভরসা রেখেই হবিগঞ্জ শহর ও সাধারন মানুষের জানমাল রক্ষায় তিনি ও তার প্রশাসন বদ্ধ পরিকর। তবে তিনি বলেন,এখন পর্যন্ত বড় ধরনের আতংকের কোন পরিস্থিতির উদ্ভব ঘটেনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!