রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

অসহায় পরিবারের ঈদ আনন্দ বাড়াতে শায়েস্তাগঞ্জে ‘প্রত্যয়’র খাদ্য সামগ্রী বিতরণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : ঈদ মানে আনন্দ। সবার জন্য এ আনন্দে শরীক হওয়া কঠিন। কিন্তু শায়েস্তাগঞ্জের মাটিতে জন্ম নেওয়া অরাজনৈতিক সংগঠন ‘প্রত্যয়’ এটা মেনে নিতে রাজি নয়।

তারা নিজস্ব অর্থ ব্যয় করে প্রতিবারের ন্যায় এবারের ঈদেও খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করে। এসব বিতরণের পূর্বে তারা শায়েস্তাগঞ্জ অঞ্চলের দুইশতাধিক অসহায় পরিবারের সদস্যদের হাতে টোকেন পৌঁছায়।

এর মধ্যে প্রত্যয়ের সদস্যরা মিলে ৩২০ টাকা মূল্যের চাল, তেল, লবণ, আটা, মসলা, আদা, রসুন, পেঁয়াজসহ ৯ ধরণের খাদ্য সামগ্রী একত্রিত করে একটি প্যাকেট করেন। এসব বিতরণের তারিখ নির্ধারণ করা হয় ৩০ আগস্ট বিকেল বেলা। স্থান শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী স্কুল প্রাঙ্গণ।

নির্ধারিত সময়ের মধ্যেই প্রত্যেক অসহায় পরিবার থেকে একজন করে টোকেন নিয়ে বিতরণস্থলে উপস্থিত হন। নেই কোন মঞ্চ। নেই কোনো অতিথি। খাদ্যসামগ্রী গ্রহণকারীদের বসতে দেওয়া হয় চেয়ারে। কোনো ধরণের হুলুস্থুল নেই। অত্যন্ত সাদাসিদে আয়োজন। প্রতিশ্রুতি অনুযায়ী নির্ধারিত সময়েই ‘প্রত্যয়’ এর সদস্যরা মিলে সুশৃঙ্খলভাবে প্রত্যেকের হাতে প্যাকেট পৌঁছে দেন। সবাই প্যাকেট পেয়ে মহাখুশি। একে একে সবাই প্যাকেট নিয়ে বাড়ি ফিরেন।

এ সময় জরিনা বিবি নামে এক বৃদ্ধা এ প্রতিনিধিকে বলেন, ‘ঈদ আইস্যা আবার চইল্লা যায়, আমাগো খবর কেটায় নেয়, তারা গো (প্রত্যয়) খুব ভালা, আমারে এ্যারা গো একট্যা বস্তা দিছৈন।’ পত্রিকা বিক্রি করেন রুবেল মিয়া। তিনিও পেয়েছেন ‘প্রত্যয়’ এর খাদ্য সামগ্রী।

প্যাকেট পেয়ে রুবেল বলেন- প্রতিদিন পত্রিকা বিক্রি করে প্রায় ৩০০ টাকা পেয়ে পুরো পরিবারের নিত্য খাবারেই শেষ। এখানে ঈদে খাদ্য সামগ্রী ক্রয় করা তার পক্ষে কঠিন ছিল। যাই হোক তারা (প্রত্যয়) তাকে খাদ্য সামগ্রী দিয়ে বিরাট উপকার হয়েছে, মন্তব্য করে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জরিনা আর রুবেলের ন্যায় অসহায় পরিবারের লোকদের বের করে ‘প্রত্যয়’ খাদ্য সামগ্রী বিতরণ করে।

সূত্র জানায়, ২০১৬ সালের ঈদুল ফিতরে অসহায় লোকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে ‘প্রত্যয়’ যাত্রা শুরু করেছিল। অব্যাহত রয়েছে তাদের তাদের চলার পথ। সেই থেকে তারা এ পর্যন্ত চারটি ঈদে প্রায় দেড় হাজার অসহায় লোকজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। এ সংগঠনে নেই কোন গ্রুপিং। সংগঠনে সব সদস্যদের অধিকার সমান। হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জের মাটিতে জন্ম হলেও, সংগঠনটির কাজ সমাজের সর্বত্র অবহেলিত মানুষদের মুখে হাসি ফুটানো। নিজেদের পকেটের টাকা খরচ করে সংগঠনের সদস্যরা অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন।

তারা একের পর এক উদ্যোগ নিয়ে অসহায় মানুষজনকে নানাভাবে সহায়তা করছেন। উদ্দেশ্য প্রকৃতপক্ষে সমাজসেবা। অন্য কোন চিন্তাধারা তাদের নেই। এ কথা তাদের মনের। সমাজে তাদের মহৎ এ কার্যক্রম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও সংবাদপত্রে প্রকাশ হচ্ছে। এসব দেখে দেশ ও দেশের বাহির থেকে হৃদয়বান ব্যক্তিরা কিছু কিছু আর্থিক অনুদান প্রদান করছেন ‘প্রত্যয়’কে। তারা এ অর্থও জনকল্যাণে ব্যয় করছেন। প্রতিবার ঈদে তারা অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করে আসছে।

প্রতিবারের ন্যায় এবারও অসহায় লোকজনের মাঝে খাদ্য বিতরণকালে উপস্থিত ছিলেন সাংবাদিক শাহ মোস্তফা কামাল, মোঃ মামুন চৌধুরী, প্রত্যয় সদস্য তারেক, নাঈম, শরীফ, নিপু, কাউছার, সালাউদ্দিন, প্রিন্স, খাইরুল, মনির, এমরান খান, সাইফুল, নোমান, মেহেদী, সুশান, আফজল, মনজু, নুর আমিন, ফয়সল, এমরান, রায়হান, শাকিল, ইমন, জাকির, রিদয়, সাজন, আজিজ, শাহিন, নাছিম, নূর আলি, রনি, সিমান্ত, সাদেক, রহুল আমিন, মাসুদ, ডালিম প্রমূখ।

প্রত্যয় সদস্যরা জানান, শায়েস্তাগঞ্জসহ বিভিন্ন এলাকার অসহায় লোকদের পাশে রয়েছে এ সংগঠনটি। ‘প্রত্যয়’র উল্লেখযোগ্য চলমান সহায়তার মধ্যে রয়েছে দরিদ্রদের লেখাপড়া, অসুস্থ ব্যক্তিকে আর্থিক সাহায্য ও অসহায় রোগীদের স্বেচ্ছায় রক্তদান এবং বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ঈদ সামগ্রীসহ শীতবস্ত্র বিতরণ করা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!