শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জের করাবের ৩ গ্রামে বিদ্যুৎ উদ্বোধনকালে এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

স্টাফ রিপোর্টার ॥ উন্নয়নবান্ধব আওয়ামী লীগ সরকারের আমলে সারাদেশের ন্যায় হবিগঞ্জে ব্যাপক উন্নয়ন হয়েছে, হচ্ছে, আগামীতেও হবে। গত ৮ বছরে হবিগঞ্জ-লাখাইয়ে যে পরিমাণ উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে তা আর কোন সরকারের আমলে হয়নি।

বুধবার বিকালে লাখাই উপজেলার করাব ইউনিয়নের গুণিপুর, হরিনাকোনা ও আগাপুর গ্রামে বিদ্যুত সংযোগের উদ্বোধন শেষে স্থানীয়দের আয়োজনে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। তিনি আরো বলেন, ২০২১ সালের মধ্যে দেশে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করবে জননেত্রী শেখ হাসিনার সরকার। তবে হবিগঞ্জ-লাখাইবাসীকে ’২১ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে না। অল্পদিনের মধ্যেই শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করা হবে এ দুই উপজেলাকে।

এমপি আবু জাহির বলেন, পার্শ্ববর্তী জেলাগুলোতে একাধিক মন্ত্রী থাকলেও একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হয়নি। কিন্তু আমাকে সংসদ সদস্য নির্বাচিত করার পর হবিগঞ্জে মেডিকেল কলেজ নিয়ে এসেছি। এছাড়াও বৃন্দাবন সরকারি কলেজে অনার্স মাস্টার্স চালু করায় এখানকার শিক্ষার্থীদেরকে আর বাইরে গিয়ে লেখাপড়া করতে হয় না। বৃন্দাবন কলেজ থেকেই অনেক মেধাবী শিক্ষার্থী বেড়িয়ে গিয়ে বড় কর্মকর্তার পদে চাকুরী করতে পারছেন। শুধু তাই নয় হবিগঞ্জের মসজিদ, মন্দিরসহ প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানেই অনুদান দিয়েছি আসছি আমরা। আর শীঘ্রই একটি কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।

তিনি বলেন, হবিগঞ্জ এখন আর অবহেলিত এলাকা নয়। বর্তমানে এটি আলোকিত জেলায় রূপান্তরিত হয়েছে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশে উন্নয়ন কাজ হয়। আর বিএনপি জামায়াত ক্ষমতায় থাকলে তাদের নেতাকর্মীদের পকেট ভারী হয়। আওয়ামী লীগের উন্নয়ন কর্মকান্ডে ইর্ষন্বিত হয়ে জামায়াত-বিএনপি নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তাদের থেকে সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানে এমপি আবু জাহির শিক্ষা, চিকিৎসা, রাস্তাঘাট এবং বিদ্যুৎসহ বিভিন্ন উন্নয়নচিত্র তুলে ধরে আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে এলাকার উন্নয়নকে ত্বরান্বিত করার আহ্বান জানান। এ সময় উপস্থিত জনতা আওয়ামী লীগকে আবারো নির্বাচিত করার প্রত্যয় ব্যক্ত করেন।

বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ ছোলায়মান মিয়া, লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান, করাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল ও লাখাই উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক এমএ মতিন মাস্টার।

ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ আব্দুল কদ্দুছের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আব্বাসের পরিচালনায় বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম মোঃ মঈনুল ইসলাম, লাখাই থানার ওসি (তদন্ত) মোঃ নূরুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম আলম, ইউপি সদস্য শ্রীনন্দ সরকার, সাবেক মেম্বার আলী আব্দর, আওয়ামী লীগ নেতা ফজলু মিয়া, মোতাব্বির হোসেন, রবীন্দ্র সরকার, ছাত্রলীগ নেতা এম শাহাম্মদ আলী শান্ত প্রমুখ।

অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান অতিথিকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নূরুল ইসলাম ও গীতা পাঠ করেন নকুল গোস্বামী।

উল্লেখ্য, হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ৭.০২২ কিলোমিটার লাইন নির্মাণের মাধ্যমে ৭১টি মিটার স্থাপন করে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে উল্লেখিত ৩ গ্রামে বিদ্যু সংযোগ প্রদান করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!