শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আবারো সৌদিতে ধরপাকড় শুরু, নিরাপত্তা জোরদার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩ মার্চ, ২০১৫

89এস এইচ টিটু,সৌদিআরব থেকে : সৌদিআরবে অবৈধভাবে বসবাসকারী প্রবাসীদের ধরপাকড় শুরু করেছে দেশটি। গত রোববার থেকে এ ধরপাকড় অভিযান শুরু করেছে তারা। আর এ অভিযানের অংশ হিসেবে নিরাপত্তা জোরদার করা হয় দেশটির রাস্তায় রাস্তায়।

জেদ্দা পুলিশের বরাত দিয়ে রোববার তারা জানান, মহাসড়কে টহলরত বিশেষ বাহিনীর কমান্ডার মেজর জেনারেল খালেদ আল কাহাতানি বলেছেন, মহাসড়কে নিরাপত্তা জোরদার করা আমাদের দৈনন্দিন দায়িত্ব। আর এ দায়িত্ব পালনে নিরাপত্তা বাহিনী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইন ও নির্দেশ অনুযায়ী কাজ করে যাচ্ছে।

শ্রম শক্তি ও শ্রম আইন অমান্যকারীদের সনাক্ত করতেই এ ধরনের অভিযান চালানো হচ্ছে বলেও জানান তিনি।

অবৈধ শ্রমিক গ্রেফতার করতে দ্বিতীয়বারের মতো এই ধরপাকড় অভিযান চালানো হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, শ্রম আইন অমান্য করে দেশে বসবাসকারী অভিবাসীদের ধরতে এ অভিযান কখনও থামবে না। মক্কা থেকে দিনে ৪০০ থেকে ৫০০ অভিবাসী গ্রেফতার করা হচ্ছে। যাদের কাছে আকামা নেই।

নির্মাণ বিষয়ক জাতীয় কমিটির একজন সদস্য ফাহাদ মোমেনাহ জানান, এ অভিযানে নেতিবাচক প্রভাব পড়বে নির্মাণাধীন কোম্পানির ওপর। সবচেয়ে বেশি লোকসানের শিকার হবে ক্ষুদ্র উদ্যোক্তারা, কারণ তারাই এ ধরনের শ্রমিকদের ওপর বেশি নির্ভরশীল। তবে এ অভিযানে দেশ থেকে ভুয়া ঠিকাদার নির্মূল হবে।

প্রসঙ্গত, ২০১৩ সালের নভেম্বরে সে দেশে অবস্থানরত অবৈধ শ্রমিকদের বৈধ হওয়ার সময় বেঁধে দেয় সৌদি সরকার। কিন্তু এ সময়ের মধ্যেও অনেকে বৈধ হতে পারেননি। এরপর তাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে হাজার হাজার অবৈধ অভিবাসীদের গ্রেফতার করে দেশটির পুলিশ। পরবর্তীতে, ২০১৪ সালের শুরুর দিকে বৈধ হওয়ার সুযোগ দেয় সরকার। তারপরও এ সুযোগ কাজে লাগাতে পারেনি অনেক অভিবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!