শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে ক্রেতাদের নাগালের বাইরে সবজির বাজার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ শহর ও আশপাশের এলাকায় শাক-সবজির দাম সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। দিন তো দিন বাড়ছে সবজির দাম । জেলায় পর্যাপ্ত পরিমাণ শাক-সবজি উৎপাদন সত্ত্বেও হঠাৎ করে সেগুলোর দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা। তাদের অভিযোগ কিছু অসাধু ব্যবসায়ী মজুদ রাখার কারণে এ সব নিত্য পণ্যের দাম দিন দিন বেড়ে চলছে।

শহরের বিভিন্ন বাজারগুলো ঘুরে দেখা গেছে, কাঁচামরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩শ’ টাকায়। কেউ খুচরা একশ গ্রাম ক্রয় করতে চাইলে তার কাছে দাম চাওয়া হয় ৩০ টাকা। এছাড়া বেগুন ২০ টাকা বেড়ে কেজি প্রতি বিক্রি হচ্ছে ১০০ টাকা, সাদা বেগুন বিক্রি হচ্ছে ৮০ টাকা, শিম ১১০ থেকে ১৩০ টাকা, হাইব্রিড টমেটো ১২০ টাকা। শসা ৭০ টাকা, চাল কুমড়া ৫০-৬০ টাকা, কচুর লতি ৭০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, ঝিঙা ৭০-৮০ টাকা, চিচিঙ্গা ৬০-৭০ টাকা, করলা ৭০-৮০ টাকা, কাঁকরোল ৫৫ টাকা, পেঁপে ৪০-৫০ টাকা, কচুরমুখী ৬০-৬৫ টাকা, আমড়া ৬০ টাকা, লেবু হালি প্রতি ২০ থেকে ৪০ টাকা, লালশাক ৩০ টাকা, পুঁইশাক ৪০ টাকা, লাউশাক ৩০ টাকা। মুলা শাক ২৫-৩০টাকা, বটবটি ৭০-৮০ টাকা, কাচঁ কলা ৪০-৫০ টাকা হালি, ডাটা ৩০-৪০ টাকা, ধনিয়া পাতা ৫ টাকায় বিক্রি হচ্ছে।

খুচরা ব্যবসায়ীরা জানান, পাইকারি বাজারে শাক-সবজির দাম বেশি হওয়ায় আমাদেরকে ও বেশি দামে বিক্রি করতে হচ্ছে। পাইকারি ব্যবসায়ীরা জানান, সবজি ক্রয় করে নিয়ে আসতে প্রচুর টাকা গাড়ি ভাড়ার পাশাপাশি রাস্তায় রাস্তায় চাঁদা দিতে হয়। যে কারণে তুলনামূলভাবে কিছুটা বেশি নিতে হয় দাম। এছাড়াও বর্তমানে ঠিকমত বৃষ্টিবাদল না হওয়ায় অনেক ফসল নষ্ট হয়ে গেছে। যার ফলে অনেক শাক-সবজির দাম বেড়েছে। প্রশাসন বাজার সঠিক ভাবে মনিটরিং করলে দাম কমবে সবজির বাজারের এমনটাই মনে করছেন ভুক্তভোগী সাধারণ ক্রেতাগণ ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!