শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে দিনব্যাপী অনুষ্ঠিত হলো পরিবার-পরিকল্পনায় স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পদ্ধতি গ্রহীতা বৃদ্ধিকরন বিষয়ক কর্মশালা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ স্বাধীন বাংলাদেশের ভুখন্ডের পরিমান ও অর্থনৈতিক ও পারিবারিক অবস্থা বিবেচনায় নিয়ে শুধু স্ত্রী নয়, বরং স্বামীকেও একের অধিক সন্তান না নিতে সচেতন হবার পাশাপাশি অগ্রনী ভূমিকা নিতে হবে এমন ভাবনা থেকেই সোমবার দিনব্যাপী হবিগঞ্জে অনুষ্ঠিত হয় এক অবহিতকরন কর্মশালা।

‘পরিবার-পরিকল্পনায় স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পদ্ধতি গ্রহীতা বৃদ্ধিকরন মেলা-২০১৭’ এমন প্রতিবাদ্য বিষয় নিয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সিসিএসডিপির আয়োজনে এবং ইউএসএআইডি’র অর্থয়ানে পরিচালিত এবং মা-মনি এইচএসএস প্রকল্পের সহায়তায় অনুষ্ঠিত এই অবহিতকরন কর্মশালায় সভাপতিত্ব করেন, হবিগঞ্জ জেলা পরিবার-পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ও বিশিষ্ট গাইনী বিশেষজ্ঞ ডাঃ নাসিমা খানম।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফজুলর জাহেদ পাবেল। বিশেষ অতিথি ছিলেন সংশ্লিস্ট অধিদপ্তরের সহকারী পরিচালক কে,সি মতিউল আলম, সদর ইউএনও এটিএম আজহারুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ সুচীন্ত রায়,বানিয়াচঙ্গ উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ বশীর আহমদ, নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর চৌধুরী, মাধবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম শাহজাহান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, বানিয়াচঙ্গ উপজেলা ভাইস চেয়ারম্যান তানিয়া খানম, হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাব সভাপতি ও দৈনিক জনকন্ঠের জেলা প্রতিনিধি রফিকুল হাসান চৌধুরী তুহিন ও এনজিও সংস্থা মা-মনি’র সিনিয়র ম্যানেজার বিভাকর রায়। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জনপ্রতিনিধি সহ বিভিন্ন সরকারী-বেসরকারী পর্যায়ের গণমান্য ব্যক্তিবর্গ।

কর্মশালায় সরকারী নির্দেশনার আলোকে হবিগঞ্জ জেলার সর্বত্র পরিবার-পরিকল্পনা কার্যক্রম আরও জোরদার করে বাংলাদেশের ভূমি ও অর্থনৈতিক অবস্থা সহ স্ব স্ব পারিবারিক প্রেক্ষাপট মূল্যায়নকল্পে দাম্পত্য জীবনে সংসার ছোট রাখতে সন্তান জন্মদানে সচেতনতার ওপর গুরুত্বারোপ করেন বক্তারা। এজন্য শুধু স্ত্রীদের ওপর সন্তান নেয়ার চাপ সৃষ্টি না করে বরং জনসংখ্যা নিয়ন্ত্রনে একটি সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তুলতে এ বিষয়ে স্বামীদেরকেই আরও বেশী সচেতন হবার ওপর আহবান জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!