শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জকে ৪৯২তম উপজেলায় রূপান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

মোঃ আব্দুল হক রেনু, শায়েস্তাগঞ্জ থেকে: শায়েস্তাগঞ্জবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবী শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তরের মধ্যে দিয়ে দেশের ৪৯২তম উপজেলা হিসেবে শায়েস্তাগঞ্জ হবিগঞ্জ জেলার ৯টি উপজেলায় উন্নীত হল।

গতকাল সোমবার দূপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশাসনিক পূর্ণবিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শায়েস্তাগঞ্জকে উপজেলায় উন্নীত ঘোষনা করেন।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সদ্য অবসর প্রাপ্ত সচিব শায়েস্তাগঞ্জের কৃতি সন্তান অশোক মাধব রায় বিষয়টি নিশ্চিত করেন। সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার ৮নং ইউনিয়ন শায়েস্তাগঞ্জ।

এ ইউনিয়নের প্রাণকেন্দ্র শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশন, আনফর ড্রাইভার বাজার, দাউদনগর বাজার, শায়েস্তাগঞ্জ পুরান বাজারকে কেন্দ্র করেই ১৯৯৮সালে তৎকালীন আওয়ামীলীগ সরকার শায়েস্তাগঞ্জকে পৌরসভায় উন্নীত করে। পরে ২০০১ সালে শায়েস্তাগঞ্জকে থানায় রূপান্তর করা হয়।

এর পূর্বে ২০১৪সালে ২৯নভেম্বর হবিগঞ্জ নিউ ফিল্ড মাঠে অনুষ্ঠিত আওয়ামীলীগের বিশাল জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তর করার ঘোষণা দিয়েছিলেন। ১৯৯৭ইং সনে শায়েস্তাগঞ্জ খোয়াই নদীর উপর ব্রীজ উদ্বোধন অনুষ্ঠানে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তরের ঘোষনা দিয়েছিলেন। এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তর করা হয়। উল্লেখ্য, শায়েস্তাগঞ্জ উপজেলার আওতাধীন শায়েস্তাগঞ্জ পৌরসভা, ৮নং শায়েস্তাগঞ্জ ইউনিয়ন, ৭নং নূরপুর ইউনিয়ন ও ব্রাম্মণডোরা ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে বর্তমানে জনসংখ্যা রয়েছে অর্ধলক্ষাধিক।

এদিকে শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তর করায় এ খবর শায়েস্তাগঞ্জে ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে আনন্দ উল্লাসের সৃষ্টি হয়। আনন্দ মিছিল, কেক কাটা, রং হলি, মিষ্টি বিতরণসহ ইত্যাদি উৎসবের আয়োজনে ব্যস্ত হয়ে পড়ে শায়েস্তাগঞ্জবাসী। হবিগঞ্জ-লাখাই ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আবু জাহির বলেন, ২০০৮সালে আমার প্রথম এমপি নির্বাচনে ইস্তেহার ছিল শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তর করা হবে।

নির্বাচিত হয়ে শায়েস্তাগঞ্জকে উপজেলা করার জন্য কাজ শুরু করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে ২০১৪ইং সনে হবিগঞ্জ নিউ ফিল্ড মাঠে শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষনা করেছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনেই আমার নির্বাচনী ইস্তেহার আজ বাস্তবায়ন করতে পেরেছি। এজন্য শায়েস্তাগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সদ্য অবসর প্রাপ্ত সচিব অশোক মাধব রায় বলেন, শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তর করা এটি শায়েস্তাগঞ্জবাসীর জন্য বিশাল অর্জন। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের প্রতি শায়েস্তাগঞ্জবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!