সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের ইনাতগঞ্জে বিবিয়ানায় শেভরনের স্যানিটারী লেট্রিন বিতরন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০১৭

নবীগঞ্জ প্রতিনিধি:শেভরন বাংলাদেশ এর স্বাস্থ্য সহায়তা প্রকল্পের আওতায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়ন এর নয়টি ওয়ার্ডের ১২৫টি গরীব অসচ্ছল পরিবারের মধ্যে ১২৫ সেট (চারটি রিং এবং একটি স্লাব) স্যানিটারী লেট্রিন বিতরন শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় ইনাতগঞ্জ পূর্ব বাজাওে অবস্থিত প্রকল্পে নিযুক্ত ঠিকাদার মেসার্স মুজিব এন্টার প্রাইজের এর স্যানিটারী কাজের সাইট এ একটি আড়াম্বও অনুষ্টানের মাধ্যমে শেভরন বাংলাদেশে বিবিয়ানা গ্যাসি ফল্ডের সুপারিনটেন্ডেন্ট ডন লুইস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্যানিটারী লেট্রিন বিতরন কাজর উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনাতগঞ্জ ইউনিয়ন এর চেয়ারম্যান বজলুর রশীদ, শেভরন বাংলাদেশের এক্্রটারনাল এ্যাফেয়ার্স এর এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ইমাম হাসান আকন, সিনিয়র কর্ডিনেটর মুরাদ আহমেদ, আব্দুল লতিফ, মোস্তাপুর দাখিল মাদ্রাসার সুপারিন্টেডেন্ট আব্দুরনূর,ইনাতগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালিক, সাধারন সম্পাদক মুজিবুর রহমান, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক রাকিল হোসেন। এছাড়া ও বিভিন্ন ওয়ার্ডেও ইউপি সদস্য/সদস্যা উপকারভোগী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বিবিয়ানার গ্যাস ফিল্ডের সুপারিনটেন্ডেন্ট ডন লুইস বলেন সামাজিক উন্নয়নের আওতায় শেভরন তার কর্ম এলাকার স্থানীয় জনগোষ্ঠীর শিক্ষা ও স্বাস্থ্য উন্নয়নে সব সময় সচেষ্ট থাকে। স্থানীয় জনগোষ্ঠীর মৌলিক বিষয় গুলোর মধ্যে স্বাস্থ্য উন্নয়ন একটি গুরুত্বপূর্ন কাজ যা শেভরন বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন যেমন সূর্য্যওে হাসি ক্লিনিক, চক্ষু শিবির,শীত বস্ত্র বিতরন, স্যানিটারী লেট্রিন বিতরন, গভীর ও অগভীর নলকূপ স্থাপন এর মাধ্যমে চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা অব্যাহত ভাবে স্যানিটারী লেট্রিন বিতরন করছি বিশেষত যারা খোলা টয়লেট ব্যবহার কওে এবং প্রতিবছরই বন্যা কাবলিত হয় তাদেরকে অগ্রাধিকার দিয়ে। আজ আমরা ২০১৭ সালের স্যানিটারী লেট্রিন বিতরন (১২৫ সেট) দিয়ে ইনাতগঞ্জ ইউনিয়ন এ শুরু করছি। আশা করছি আগামী মাসে আমরা দীঘলবাক ইউনিয় নেস্যানিটারী লেট্রিন বিতরন শুর করতে পারব। তিনি বলেন, ২০০৭ সাল হতে আজ পর্যন্ত আমরা নবীগঞ্জ উপজেলার বিভিন œইউনিয়নে প্রায় ৫০০০ সেটস্যানিটারী লেট্রিনি বতরন করেছি। সফল উন্নয়নে অংশীদার হওয়া একি টগুরুত্বপূর্ন বিষয় এবং আমি অত্যন্ত খুশি এটা জেনে যে স্থানীয় জনগোষ্ঠী ও ইউপি একযোগে কাজ করছে স্যানিটারী লেট্রিন ব্যবস্থা কার্যকর করার জন্য।

তিনি আরো বলেন,একজন ভাল প্রতিবেশী হিসাবে আমরা গর্বিত আপনারদেরকে সহায়তা করতে সুযোগ দেওয়ার জন্য। আমাকে এখানে আসার দাওয়াত দেয়ার জন্য আপনাদেওকে ধন্যবাদ। ।আমি অত্যন্ত খুশি যে এই মহতী উদ্যেগে উপস্থিত হতে পেওে এবং সু-স্বাস্থ্য এর প্রয়োজনে এই স্যানিটারী লেট্রিন বিতরন উব্দোধন করতে পেরে। আপনারা জেনে খুশি হবেন যে শেভরন সারা বিশ্বেই স্থানীয় মানুষের স্বাস্থ্যসচেতনতা এবং পয়ঃনিষ্কাশন ব্যবস্থা আধুনিকায়নে সহায়তা করছে। আমি অবশ্যই ধন্যবাদ দিব আমার এক্্রটারনাল এ্যাফেয়ার্স টিম এর সদস্যদের যারা আপনাদেও জন্য সব সময় ভাল কাজের চিন্তা করছে এবং স্থানীয় জনগোষ্ঠী ও শেভরন এর মধ্যে একটা সুন্দর ও সুষম সর্ম্পক পরিচালনা করছে।

বিশেষ অতিথি ইনাতগনজ ইউনিয়ন এর চেয়ারম্যান বজলুর রশীদ বলেন,আমি বিগত বছর চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ইউনিয়ন এর উন্নয়নমূলক কাজের মধ্যে সর্ব প্রথমেই শিক্ষা ও স্বাস্থ্য উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে আসছি। এর প্রধান কারন হলো সু-স্বাস্থ্য ও সুস্থ্য সুন্দও পরিবেশই শিক্ষিত ও কর্মট জাতি গঠনে সহায়ক বলে আমি মনে করি। এই দুটি গুরুত্বপূর্ন কাজে আমি শেভরন বাংলাদেশ কে সৌভাগ্যেক্রমে আমার পাশে পাই। শেভর নশিক্ষা ও স্বাস্থ্য খাতের উন্নয়ন এর জন্য বিগত বছর কোটি কোটি টাকা ব্যয় করেছে। যার সুফলই নাতগঞ্জবাসী ভোগ করছে। আমি ইতিমধ্যে শেভরন এর মাধ্যমে প্রায় ৩০০ সেট এর অধিক স্যানিটারী লেট্রিন বিতরন করেছি।

আমার এলাকার সর্বস্তরের জনগনকে অনুরোধ করব টেকসই উন্নয়ন ও সুস্থ্য সুন্দও পরিবেশব এবং আগামী প্রজন্মেও অধিকার রক্ষা করার স্বার্থে শত ভাগ স্যানিটেশন নিশ্চিত করতে হবে। কোন পরিবারই খোলাপায়খানা ব্যবহার করতে পারবেনা। শতভাগ স্যানিটেশন নিশ্চিত করার স্বার্থে প্রয়োজনে আমি বারবার শেভরনকে অনুরোধ করব। কিন্ত আপনি এবং আপনার সন্তানের সুস্বাস্থ্যর জন্য স্যানিটারী লেট্রিন বাড়ির বন্যামুক্ত উচুঁ জায়গায় বসাবেন এবং পবিরারের সবাইকে ব্যবহার করতে বলবেন। কোন অবস্থাতেই খোলা জায়গায় মলমূএ ত্যাগ করা যাবেনা। তথ্য প্রযুক্তির এই আধুনিক যুগে আমরা সর্বক্ষেএে এগিয়ে যাব। আমি মনে করি আমাদেও সবার অংশ গ্রহনমূলক উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমেই বর্তমান সরকারের লক্ষ্য সাস্টেইনেবল ডেভেলাপমেন্ট গ্রোথ (এস, ডি,জি) অর্জন করব এবং একটি উন্নত দেশ গঠনে ভূমিকা রাখবো। পরিশেষে আমি শেভরন মেনেজমেন্ট কে আামর ইউনিয়নবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করছি অংশ গ্রহনমূলক উন্নয়নকাজে সহায়তার জন্য।

বিশেষ অতিথি শেভরন বাংলাদেশের এক্্রটারনাল এ্যাফেয়ার্স এর এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ইমাম হাসান আকন বলেন বিবিয়ানা গ্যাস ফিল্ডের কার্যক্রম তিনটি ইউনিয়ন এ পরিচালিত হচ্ছে। আপনাদেও সার্বিক সহযোগীতায় নিরাপদে গ্যাস উওোলন এবং দৈনন্দিন রক্ষনা বেক্ষন কাজ পরিচালিত হচ্ছে। যারফলে শেভরন এর অধীন তিনটি গ্যাস ফিল্ড হতে দেশের মোট চাহিদার প্রায় ৪৫% ভাগ গ্যাস সারা বাংলাদেশে সরবরা হচ্ছে। এই গুরুত্বপূর্ন কাজ নিরাপদে ও নিরবিচ্ছিন্ন পরিচালনার জন্য আপনাদেও সহযোগীতা অব্যাহত থাকবে বলে আমরা বিশ্বাস করি।

আপনারা জানেন যে শেভরন তার কর্ম এলাকার প্রতিবেশীদেও উন্নয়নমূলক কার্যক্রম এ অংশ গ্রহন কওে আসছে বিগত ১০ বছর ধরে। এই সময়ের মধ্যে শেভরন শিক্ষা, স্বাস্থ্য্য, অবকাঠামো, দক্ষতাবৃদ্বি ও আত্মকর্মসংস্থানকে অগ্রাধিকার দিয়ে এই এলাকার টেকসই উন্নয়নে ভূমিকা রেখে যাচ্ছে। আমাদের সহযোগীতায় ইনাতগঞ্জ ইউনিয়ন বিগত ২০১০ সালে শতভাগ স্যানিটেশন নিশ্চিত করেছিল এবং বাংলাদেশ সরকার এর লক্ষ্য মাত্রা পূরন স্বরুপ স্বীকৃতি অর্জন করেছিল। আমরা প্রত্যাশা করছি স্থানীয় ইউনিয়ন পরিষদের নেতৃত্বে এই এলাকার জনগোষ্ঠীর মধ্যে আধুনিক সভ্যতাও অর্থনৈতিক উন্নয়ন সাধি তহবে।
এ ছাড়া ও বক্তব্যে রাখেন, বিবিয়ানা গ্যাস ফিল্ডে এ

র ম্যাটেরিয়াল সুপারভাইজার অমিয়ভট্রাচার্য্য, ল্যাব সুপার ভাইজার কাজী মোঃসাজিদ আলী,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুলমালিক, ও ওর্য়াড সদস্য নাজিম মিয়া প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!