মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে টমেটোর বাম্পার ফলন॥ বাজারে বিক্রি হচ্ছে ৪ টাকা কেজি মণ প্রতি ১৬০ টাকা কৃষকরা হতাশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৯ মার্চ, ২০১৫

58967সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি : শায়েস্তাগঞ্জে ৪ টাকা কেজি ১৬০ টাকা মণে পাইকারী বাজারে টমেটো বিক্রি হওয়ায় স্থানীয় কৃষকরা টমেটোর ন্যায় দাম না পাওয়ায় হতাশ হয়ে পড়েছেন।

শায়েস্তাগঞ্জ থানার নুরপুর, নিজামপুর, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন, পৌর এলাকার এবছর টমেটোর বাম্পার ফলন হওয়ায় কৃষকরা ন্যায্য দাম পাচ্ছেন না। পাইকারী বাজারে প্রতি কেজি টমেটো ৪ টাকা করে বিক্রি হচ্ছে। শতশত মণ টমেটো বাজারে আসলেও বিক্রি করতে পারছেন না কৃষকরা।

শায়েস্তাগঞ্জ আলীগঞ্জ বাজারে টমেটোর আড়ৎদার আলতাব আলী সাথে কথা হয় তিনি জানান, এ বছর টমেটোর ফলন আমাদের এলাকায় ভাল হওয়ায় শায়েস্তাগঞ্জে টমেটোর দাম কমে গেছে। টমেটো রাখার কোন পর্যাপ্ত ব্যবস্তা না থাকায় টমেটো আড়ৎ এ থেকেই নষ্ট হচ্ছে।

 

এদিকে আগাম বৃষ্টি হওয়ায় টমেটো ক্ষেত নষ্ট হওয়ার আশংকা করছেন কৃষকরা। আলাপুর ও কলিমনগর এলাকা ঘুরে দেখা গেছে কৃষকরা টমেটা রাস্তার উপরে টমেটো সংরক্ষন করে রাখছে। কথা হয় কৃষক ফজর আলীর সাথে তিনি জানন, ক্ষুদ্র ঋণ নিয়ে প্রতি বছরই টমেটো চাষ করেন। এ বছর প্রায় ৫ বিঘা জমিতে টমেটো চাষ করেছেন। হাইবধীড ও দেশি টমেটো চাষ করেন তিনি ফলন গত বছরের তুলনায় এবছর ভাল হয়েছে।

প্রথম দিক থেকে টমেটোর দাম পেলেও বর্তমানে এক সপ্তাহ যাবত টমেটার দাম পাইকারী বাজার সহ খুচরা বাজারে কমে যায়। এতে করে হাজার হাজার মণ টমেটো নিয়ে বিপাকে পড়েছে কৃষকরা। টমেটো সংরক্ষন করে রাখার কোন ব্যবস্তা না থাকায় বিভিন্ন এলাকা থেকে আসা পাইকাররা প্রতিদিনই শায়েস্তাগঞ্জ থেকে কম দামে টমেটো কিনে নিয়ে যাচ্ছে এতে করে স্থানীয় কৃষকরা ন্যায় দাম থেকে বঞ্চিত হচ্ছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!