মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজে পাঠদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১০ জানুয়ারী, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ শেখ হাসিনা মেডিকেল কলেজ হবিগঞ্জের ১ম ব্যাচের পাঠদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।বুধবার মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস নবনির্মিত আড়াইশ’ শয্যা হাসপাতালের সামনে বিশাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। এতে জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজে ১ম ব্যাচের শিক্ষার্থীদের পাঠদান কর্মসূচির উদ্বোধনের দিনটি স্মরণীয় হয়ে থাকবে। জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নামে প্রতিষ্ঠিত এই কলেজেটি যতদিন থাকবে, প্রথম ব্যাচের শিক্ষার্থীরা বলতে পারবেন আমরাই এই কলেজের প্রথম শিক্ষার্থী।

এমপি আবু জাহির আরো বলেন, হবিগঞ্জ জেলা এখন আর অবহেলিত নয়। এখানে শিক্ষাক্ষেত্রের ব্যাপক উন্নয়ন ও শিল্পাঞ্চল গড়ে উঠার পাশাপাশি এখন একটি মেডিকেল কলেজ আমরা প্রতিষ্ঠা করতে পেরেছি। এই মেডিকেল কলেজ থেকে অমাদের জেলার সন্তানদের পাশাপাশি সারা দেশ থেকে শিক্ষার্থীরা এসে ডাক্তার হয়ে বেড়িয়ে যাবে। সারা বাংলাদেশে উজ্জ্বল হবে হবিগঞ্জের মুখ। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার মানুষকে শুধু স্বপ্ন দেখে না, স্বপ্ন বাস্তবায়নও করে। জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়। দেশ এখন ডিজিটাল কার্যক্রমের আওতায়। হবিগঞ্জে মেডিকেল কলেজ, আধুনিক স্টেডিয়াম, বৃন্দাবন কলেজে অনার্স মাস্টার্স, বিকেজিসি-গভট স্কুলে ডাবল শিফট চালুসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে এমপি আবু জাহির বলেন, এ সরকার দেশকে মধ্যম আয়ের দেশে রপান্তর করবে ইনশাল্লাহ।

শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক ডাঃ সৈয়দ মুজিবুর রহমান পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, যুগ্ম-সচিব মনীন্দ্র কিশোর মজুমদার, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব মুখলেছুর রহমান, জেলা প্রশাসক মনীষ চাকমা, সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী, হবিগঞ্জ জেলা আধুনিক সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রথীন্দ্র চন্দ্র দেব, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ সত্যেন্দ্র চন্দ্র শীল।

এছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আ স ম সামছুর রহমান সামস, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী ও গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব, জেলা আওয়ামী লীগ সহ সভাপতি শরীফ উল্লাহ, হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক, প্রতিদিনের বাণীর সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া, জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, জেলা ছাত্রলীগের সভাপতি ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী, সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ, অভিভাবক আব্দুস সাফুর শাহ আলম, মেডিকেল কলেজের শিক্ষার্থী কাজী সুফায়েল রহমান ও আব্দুল্লাহ আল মুশাহিদ চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আধুনিক জেলা সদর হাসপাতালের ইমাম মাওলানা নিজাম উদ্দিন ও গীতা পাঠ করেন মেডিকেল কলেজের ছাত্র সৌহার্য বিশ্বাস। অনুষ্ঠানের শুরুর সাথে সাথেই ১ম ব্যাচের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন মেডিকেল কলেজের স্বপ্নদ্রষ্টা সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। পরে তিনি আড়াইশ’ শয্যার হাসপাতাল ভবনে ক্লাশে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক কথা বলেন এবং কোনো সমস্যার সম্মুখীন হলে তার সহযোগিতা চাওয়ার জন্য সকল শিক্ষার্থীদের বলে দেন। অনুষ্ঠানে মেডিকেল কলেজের স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি।

শিক্ষ ার্থীরা অনুভুতি প্রকাশ করে বলেন, নতুন এই মেডিক্যাল কলেজ কেমন হবে, এর ক্যাম্পাস ও আবাসন ভাল হবে কি না তা নিয়ে শুরুৃতে উদ্বেগ থাকলেও এখন তারা আনন্দিত। তবে তারা শেখ হাসিনা মেডিক্যাল কলেজের নিজস্ব ক্যাম্পাসে ক্লাশ করার অনুভুতি নিয়ে যাওয়ার আকুলতা প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!