শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে বিপ্লব ঘটেছে-এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নের আলাপুর গ্রামে নুরুন্নেছা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন ও পাঠদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির গতকাল শনিবার সকালে বিদ্যালয় ভবনের উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দাতা সদস্য ইংল্যান্ড প্রবাসী তাহির আলীর সভাপতিত্বে এবং ম্যানেজিং কমিটির সহ সভাপতি মামুন খানের পরিচালনায় সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ডাঃ এআরএম তারেক, পাইলট তানভীর আহমেদ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আকতার হোসেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য সৈয়দ আলী আবিদ, ঢাকা সূর্য তরুণ ক্লাবের গোলাম ফারুক ও ঢাকা মোহাম্মেডান ক্লাবের জিয়াউর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শেখ সেবুল আহমেদ, মহসিন আহমেদ, আব্বাস উদ্দিন কাজল, আবুল ফজল, অনিক চন্দ্র পাল, প্রতিভা রাণী দেব, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার স্ত্রী-কন্যা, ছোট ভাই কামালসহ পরিবারের সকল সদস্যবৃন্দ, অভিভাবক এবং এলাকার মুরুব্বীয়ান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রভাষক জালাল উদ্দিন রুমি এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ সভাপতি আতাউর রহমান খান।

প্রধান অতিথির বক্তব্যে আরহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপি বলেন, সবার জন্য শিক্ষা নিশ্চিত করা আর শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জনের ক্ষেত্রে রীতিমতো ঘটে গেছে বিপ্লব। যা বিশ্বের বহু দেশের কাছে অনুকরণীয়। সাক্ষরতার হার বৃদ্ধি, বিদ্যালয়ে ভর্তির হার শতভাগ, ছাত্রছাত্রীর সমতা, নারী শিক্ষায় অগ্রগতি, ঝরে পড়ার হার দ্রুত কমে যাওয়াসহ শিক্ষাক্ষেত্রে রোল মডেল এখন বাংলাদেশ।

বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব প্রদানের ঘোষণা দিয়ে দিয়ে তিনি বলেন দেশ তথ্য প্রযুক্তিতে অনেক দুর এগিয়ে গেছে। এর মাধ্যমে এলাকার মেয়েরা আউট সোসিংয়ের এর মাধ্যমে ঘরে বসে অনেক টাকা উপার্জন করতে পারবে। এতে ওই পরিবার অর্থনৈতিকভাবে সমৃদ্ধশারী হবে। এছাড়াও হবিগঞ্জে শিক্ষাক্ষেত্রসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের উদাহরণ দিয়ে তিনি আগামী নির্বাচনেও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকাকে বিজয়ী করার আহবান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!