সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবল-নবীগঞ্জ আসনে নৌকা প্রতীকে নিজের প্রার্থীতা জানান দিলেন এমপি কেয়া চৌধুরী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮

বাহুবল প্রতিনিধি ॥ হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী বলেছেন, হবিগঞ্জ-১ আসনটি (নবীগঞ্জ-বাহুবল) আওয়ামী লীগের ঘাঁটি। যে কোনো মূল্যে আমাদের আসনকে ফিরিয়ে আনতে হবে। যিনি গ্রহনযোগ্য তিনিই এই আসনে নৌকা প্রতীকে নির্বাচন করবেন। সকল রেষারেষি ভুলে নির্বাচনের মাধ্যমে নৌকা প্রতীকের প্রার্থীকে জয়ী করে এই আসন আওয়ামী লীগের অধীনে ফিরিয়ে দিতে হবে। আজ বুধবার (২১ ফেব্র“য়ারি) হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার পূর্ব জয়পুর গ্রামে অবস্থিত পশ্চিম জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে (ভটের স্কুল) নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য, কেয়া চৌধুরীর অনুদানে এই বিদ্যালয় তথা গ্রামে প্রথমবারের মত শহীদ মিনার নির্মিত হয়েছে। হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) আসনে বর্তমানে মহাজোট থেকে জাতীয় পার্টির এম এ মুনিম চৌধুরী বাবু সংসদ সদস্য রয়েছেন। নির্বাচনের কয়েকমাস আগে গতকাল বাহুবলের পূর্ব জয়পুরের সভায় কেয়া চৌধুরী মূলত ভোট রাজনীতিতে এই কথাগুলো বলে আসনটিতে (বাহবুল-নবীগঞ্জ) কৌশলে নৌকা মার্কায় নিজের প্রার্থীতার কথাই তুলে ধরলেন। এরফলে ধারণা করা হচ্ছে বর্তমান সংসদ সদস্য মুনিম চৌধুরী বাবু এই আসনে মহাজোটের প্রার্থী হিসেবে নাও থাকতে পারেন। আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে কেয়া চৌধুরী এখানে মনোনয়ন পেতে পারেন। গতকালের সভায় কেয়া চৌধুরীর এমন বক্তব্যে বাহুবল-নবীগঞ্জ এই দুই উপজেলাজুড়ে নির্বাচনী মাঠে নতুন হিসেব-নিকেশ শুরু হয়েছে বলে সংশ্লিষ্টরা বলছেন।

কমান্ডেন্ট মানিক চৌধুরীর কন্যা এমপি কেয়া চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হলে রেষারেষি, দলাদলি, কোন্দল করে কেউ কোনো রাজনীতি করতে পারে না। মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে উন্নত মানসিকতার পরিচয় দিতে হবে। সকল দলাদলির ঊর্ধ্বে ওঠে মুক্তিযুদ্ধের পক্ষের রাজনৈতিক দল ও প্রার্থীকে ভোট দিয়ে জয়ী করতে হবে। তিনি এসময় পূর্ব জয়পুর গ্রামের প্রশংসা করে বলেন, এই গ্রাম থেকে ১৯৭১ সালে ৩২ জন মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। এজন্য এই গ্রামকে ৩২ মুক্তিযোদ্ধার গ্রামও বলা হয়। গ্রামটিতে মুক্তিযুদ্ধের স্মৃতিফলক নির্মাণ করা হয়েছে। গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করে দেয়া হয়েছে। সকল রেষারেষি ভুলে এই স্থাপনাগুলো গ্রামবাসী রক্ষা করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

এর আগে সকাল সাড়ে ৯টায় এমপি কেয়া চৌধুরী পূর্ব জয়পুরে অবস্থিত পশ্চিম জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে (ভটের স্কুল) পৌঁছালে প্রধান শিক্ষক খাদিজা খাতুন ও দাতা সদস্য বীরেশ্বর ভট্টাচার্য্য তাকে স্বাগত জানান। পরে এমপি স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও গ্রামবাসীদের সঙ্গে নিয়ে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। সকাল সাড়ে ১০টায় তিনি শহীদ মিনারের উদ্বোধন করেন।

21-02-2018 (Abhijit) (2)

পরে রিপন চক্রবর্তীর সঞ্চলনায় ও স্কুলের প্রধান শিক্ষক খাদিজা খাতুনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সাংবাদিক অভিজিৎ ভট্টাচার্য্য, বাহুবল প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, মিরপুর আলিফ সোবহান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক আব্দুল হাই ভূঁইঞা, বিদ্যালয়ের দাতা সদস্য বীরেশ্বর ভট্টাচার্য্য ও বাহুবল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী। আলোচনা সভার শুরুতে প্রধান অতিথি উত্তরীয় পরিয়ে দেন বিদ্যালয়ের দাতা সদস্য বীরেশ্বর ভট্টাচার্য্য। পরে তিনি কেয়া চৌধুরীর হাতে কিছু বইও উপহার দেন। অন্যান্য অতিথিদের উত্তরীয় পরিয়ে বরণ করেন স্কুলের শিক্ষিকা শব্বার্ণী ভট্টাচার্য্য, সীমা বণিক, শিল্পী ভট্টাচার্য্য ও রাহেলা আক্তার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!