রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে স্বজন সংবর্ধনা ও নাট্য প্রদর্শনী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৩ মার্চ, ২০১৮

ছনি চৌধুরী,হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জে জীবন সংকেত আয়োজন করেছে স্বজন সংবর্ধনা ও নাট্যপ্রদর্শনীর। শুক্রবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে স্বজন সংবর্ধনা দেয়া হয়। পরে মঞ্চস্থ হয় বীরযোদ্ধা শহীদ জগৎজ্যোতি দাস ও তার দাসপার্টির অদম্য যুদ্ধগাথা নিয়ে নাটক ‘জ্যোতিসংহিতা’।

দেশের অন্যতম নাট্য সংগঠন জীবন সংকেত গতকাল শুক্রবার মঞ্চস্থ হয় হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মঞ্চস্থ হয় নাটক ‘জ্যোতিসংহিতা’। রুমা মোদকের লেখা এ নাটকটির নির্দেশনা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও সঙ্গীত বিভাগের শিক্ষক সুদীপ চক্রবর্তী।

jyotishonghita1
এরই মধ্যে বাংলাদেশ ও ভারতের অনেক মঞ্চে প্রশংসিত হয়েছে এ নাটকটি। হবিগঞ্জ, সুনামগঞ্জের বীরযোদ্ধা শহীদ জগৎজ্যোতি দাস ও দাসপার্টির অদম্য যুদ্ধগাথা নিয়ে নাটক ‘জ্যোতিসংহিতা’। তরুণ প্রজন্মের সঙ্গে বাদানুবাদে সামনে আসে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে স্বাধীনতার চেতনা অন্বেষনের স্বরূপ। জগৎজ্যোতি যৌবনে প্রগতিশীল রাজনীতি উদ্দীপ্ত করেছিল অকুতোভয় সংগ্রামে। বিশাল ভাটি বাংলায় পাক বাহিনী ও রাজাকারদের কাছে জগৎজ্যোতি দাস ও তার নেতৃত্বাধীন দাসপার্টি ছিল এক মূর্তিমান আতঙ্কের নাম। জগৎজ্যোতিকে হত্যার পর তার মৃতদেহ নিয়ে পৈশাচিক উল¬াসে মেতে উঠেছিল রাজাকার বাহিনী।

গতকাল শুক্রবার স্বজন সংবর্ধনা ও নাট্যপ্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব অশোক মাধব রায়। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোঃ সফিউল আলম এবং মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব আজিজুল ইসলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!