বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ঘটাতে চাই -এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৫ মার্চ, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, তথ্য-প্রযুক্তির প্রসার ঘটিয়ে শিক্ষাসহ সকল ক্ষেত্রেই দেশেকে এগিয়ে নিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমি ব্যাপক উন্নয়ন করেছি। তিনি বলেন, হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে আমি বৈপ্লবিক পরিবর্তন ঘটাতে চাই।

সোমবার সকাল ১১টায় শহরের পুরান মুন্সেফী এলাকায় মাউন্ট এভারেস্ট কেজি এন্ড হাইস্কুলের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

এমপি আবু জাহির আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই দেশের উন্নয়ন কাজ তরান্বিত হয়। গত ৯ বছরে শহরসহ প্রত্যন্ত অঞ্চলেও শিক্ষার হার বেড়েছে ব্যাপকভাবে। তিনি বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর হবিগঞ্জের মাধ্যমিক পর্যায়ে ছাত্রছাত্রী সংখ্যা ছিল ৫৪ হাজার। আমরা বছরের প্রথম দিনেই বিনামূল্যে বই প্রদান, বেতন মওকুফ এবং উপবৃত্তি প্রদানসহ সরকারের ব্যাপক আন্তরিকতার কারণে বর্তমানে হবিগঞ্জে মাধ্যমিক পর্যায়ে ছাত্রছাত্রী সংখ্যা দাঁড়িয়েছে সোয়া ২ লাখে। এতেই প্রমাণ হয় আওয়ামী লীগ সরকারের সফলতা অর্জন করেছে। শুধু শিক্ষা নয়, অন্য, বস্ত্র, বাসস্থান, শিল্প-বাণিজ্যসহ এমন কোনো ক্ষেত্র নেই যে ক্ষেত্রে বর্তমান সরকার উন্নয়ন করেনি।

তিনি বলেন, হবিগঞ্জবাসী গত ৯ বছরে আমাকে যে ভালবাসা দিয়েছেন আমি তা কোনোদিন ভুলতে পারব না। আপনারা আমাকে দুইবার এমপি নির্বাচিত করার পর আমি আপনাদের কাজকর্ম নিয়েই দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। যার কারণে হবিগঞ্জে অসংখ্য স্কুল-কলেজ প্রতিষ্ঠাসহ ব্যাপক অবকাঠামোতগত উন্নয়ন করতে সক্ষম হয়েছি। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি আগামীতেও আওয়ামী লীগ সরকারকে বিজয়ী করার আহবান জানান। এ সময় উপস্থিত শিক্ষার্থীদের অভিভাবকরা হাত তুলে তার বক্তব্যে একাত্মতা প্রকাশ করেন এবং আগামী নির্বাচনেও নৌকা মার্কায় ভোট দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এ সময় বিএনপি-জামায়াত জোট সরকারের দুর্নীতির সমালোচনা করে এমপি আবু জাহির বলেন, তারা দেশকে একটি দুর্নীতির রাষ্ট্র হিসাবে বিশে^ পরিচিতি দিয়েছিল। তারা ক্ষমতায় থাকাকালে দেশবাসী শান্তিতে ঘুমাতে পারেননি। সারের জন্য আন্দোলন করতে গিয়ে জীবন দিতে হয়েছিল কৃষক ভাইদের।

কিন্তু দেশরতœ শেখ হাসিনা ক্ষমতায় আসার পরই সুপরিকল্পনার মাধ্যমে কাজ করে যাচ্ছি আমরা। এখন আর কাউকে দাবি করতে হয় না। সরকার নিজে থেকেই সকল সুবিধা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিচ্ছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রতিষ্ঠাতা পলাশ দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ গিন্ডার গার্টেন এসোসিয়েশন হবিগঞ্জের সভাপতি মোঃ সাহাদাত হোসেন, পুরান মুেেন্সফী এলাকার বিশিষ্ট মুরুব্বী এডভোকেট আশরাফ উদ্দিন আহমেদ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট রুহুল হাসান শরীফ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মাউন্ট এভারেস্ট কেজি এন্ড হাইস্কুলের প্রতিষ্ঠাতা আলী আহমদ। অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি এডভোকেট মোঃ আবু জাহির এমপিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান, শিক্ষক এবং শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সংসদ সদস্য। মনোজ্ঞা সাংষ্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!