বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

জাতিকে এগিয়ে নিতে নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে -এমপি মজিদ খান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৮ মার্চ, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে ইসলামিক ফাউন্ডেশন উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দোয়া মাহফিল, আলোচনা এবং শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রবিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান এমপি।

এ সময় তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে অনেক ৯ মাস যুদ্ধ করে আমরা স্বাধীনতা অর্জন করেছি। পেয়েছি লাল সবুজের পতাকা জাতি পেয়েছে মুক্তি। তিনিই বাংলাদেশে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠিত করেছিলেন। যে কারণে অন্যান্য শিক্ষার পাশাপাশি ইসলামিক শিক্ষা অর্জনের সুযোগ পাচ্ছে কোমলমতী শিক্ষার্থীরা। তিনি আরো বলেন, জাতির পিতার সোনার বাংলা ও দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে গড়তে হলে দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ আজ নিম্ন আয়ের দেশ হইতে উন্নয়নশীল দেশে ঘোষিত হয়েছে । এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম শেখ লুৎফর রহমান। তিনি গোপালগঞ্জ দায়রা আদালতের সেরেস্তাদার ছিলেন। মায়ের নাম সায়েরা খাতুন। দুই ভাই এবং চার বোনের পরিবারে বঙ্গবন্ধু ছিলেন তৃতীয়। তার বড় বোন ফাতেমা বেগম, মেজ বোন আছিয়া বেগম, সেজ বোন হেলেন ও ছোট বোন লাইলী এবং তার ছোট ভাইয়ের নাম শেখ আবু নাসের। গিমাডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির মাধ্যমে বঙ্গবন্ধুর শিক্ষাজীবন শুরু করেন। ১৯২৭ সালে তিনি সেখানে ভর্তি হন। তখন তার বয়স ছিল ৭ বছর।

এরপর ৯ বছর বয়সে ১৯২৯ সালে গোপালগঞ্জ পাবলিক স্কুলে ভর্তি হন তিনি। ১৯৩৭ সালে গোপালগঞ্জ মাথুরানাথ ইনস্টিটিউট মিশন স্কুলে সপ্তম শ্রেনীতে ভর্তি হন। ১৯৪১ সালে গোপালগঞ্জ মিশনারি স্কুল থেকে ম্যাট্রিক পাস করেন। ১৯৪৪ সালে কলকাতা ইসলামিয়া কলেজ থেকে এইচ.এস.সি এবং ১৯৪৬ সালে বি.এ পাশ করেন। ১৯৪৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার ১৯৩৮ সালে বেগম ফজিলাতুন্নেসার সাথে বিয়ে বন্ধনে আবদ্ধ। বঙ্গবন্ধুর দুই মেয়ে – শেখ হাসিনা ও শেখ রেহানা এবং তিন ছেলে – শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল। ১৯৬৯ সালে শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধি দেওয়া হয়। ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি ঢাকার রেসকোর্স ময়দানে কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদের উদ্যোগে শেখ মুজিবুর রহমানকে গণসংবর্ধনা দেওয়া হয়। ওই সংবর্ধনা অনুষ্ঠানে তাকে এই উপাধি দেওয়া হয়।

বঙ্গবন্ধুর মুত্যু ছিল বাংলার ইতিহাসে এক কলঙ্কজনক ঘটনা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মধ্যরাতে একদল বিপথগামী সেনা কর্মকর্তা হত্যা করে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ তার পরিবারের সদস্যদের। দেশের বাইরে থাকার কারণে বেঁচে যান তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা। এই হত্যার মাধ্যমে বাঙালি জাতির যে ক্ষতি হয়েছে তা কখনো পূরণ হবার নয়। ১৮ মার্চ রোজ রবিবার সকাল ১১ টায় বানিয়াচং ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি এডঃ মোঃ আব্দুল মজিদ খান এমপি মহোদয় এসব কথা বলেছেন ।

তনি আরও বলেন, ইসলামের খেদমতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক অবদান রেখেছেন, ইসলামীক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, বাংলাদেশ সীরাত মজলিশ প্রতিষ্ঠা, হজ্ব পালনের জন্য সরকারি অনুদানের ব্যবস্থা করা, সমুদ্র পথে হজ্বযাত্রীদের জন্য জাহাজ ক্রয়, মাদ্রাসা শিক্ষা বোর্ড পূর্ন গঠন, বেতার ও টিভিতে কুরআন তেলোওয়াত প্রচার , মদ জুয়া হাউজিং বাম্পার ও অসামাজিক কার্যকলাপ নিষিদ্ধ এবং শাস্তির বিধান , ঘোড়াদৌড় প্রতিযোগিতা নিষিদ্ধ করন, পবিত্র ঈদেমিলাদুন্নবী (সঃ) শবে কদর, শবে বরাতে ছুটির ব্যবস্থা, বিশ্ব এজতেমার জন্য টঙ্গীতে সরকারি জায়গা বরাদ্দ , কাকরাইল মারকাজ মসজিদ সম্প্রসারণের জন্য জায়গা বরাদ্দ, আরব-ইসরাইল যুদ্ধে আরব বিশ্বের পক্ষ সমর্থন ও সাহায্য প্রেরণ, ও আই সি সম্মেলনে যোগদান ও মুসলিম বিশ্বের সাথে কুটনৈতিক সম্পর্ক।

হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক জনাব শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বানিয়াচং আলীয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দাল হোসেন খান, ভাইস প্রিন্সিপাল মাওলানা আতাউর রহমান, মওলানা মখলিছুর রহমান, ইসলামিক ফাউন্ডেশন সুপারভাইজার তৌফিদুল ইসলাম মওলানা শফিকুর রহমান, হাফেজ খালেদ আহমেদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন হবিগঞ্জ ইকরা গণগ্রন্থাগারের পরিচালক আশিকুল ইসলাম। পরে জাতির পিতার আত্মার শান্তি কামনায় মোনাজাত। সর্বশেষ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করেন এমপি মজিদ খান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!