সোমবার, ১৩ মে ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সেই ভয়াল-বিভৎস কালোরাত্রি ২৫ মার্চকে স্মরন করলো খোয়াই থিয়েটার সহ হবিগঞ্জের মানুষ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৬ মার্চ, ২০১৮

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ সেই ভয়াল-বীভৎস কালোরাত্রির স্মৃতিবহ ২৫ মার্চ। পাকিস্তান সরকার এদিন অপারেশন সার্চলাইটের নামে বাঙালী জাতির ইতিহাসের পাতায় শুধু নয়, গোটা পৃথিবীর মানব সভ্যতাকে কলঙ্কিত করে নারকীয় হত্যাযজ্ঞের এক মহোৎসবে মেতে উঠেছিল।

যা স্বাধীন বাঙালী জাতির পক্ষে কখনও ভূলার নয়। আর এই দিনটিকে এবারও স্মরনে নিয়ে সারাদেশের ন্যায় হবিগঞ্জেও ৭১’এর চেতনায় নিজেকে যেমন সমৃদ্ধ করা, ঠিক তেমনি নতুন প্রজন্মকেও এমন প্রতিবাদী আলোর স্পর্শে গড়ে তোলার দীপ্ত শপথ নিলো সরকারী-বেসরকারী কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক দল-সামাজিক সংগঠন সহ হবিগঞ্জের নানা পেশার সাধারন মানুষ।

গতকাল রবিবার (২৫মার্চ) বিকেলে হবিগঞ্জের দুর্জয় স্মৃতি সৌধের সম্মুখে জমায়েত হতে থাকে এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, ইয়াসিন খাঁ, মুক্তাদির হোসেন নের্তৃত্বে জেলার জননন্দিত নাট্য সংগঠন খোয়াই থিয়েটার এবং সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিনের নের্তৃত্বে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নের্তৃবৃন্দ-সদস্য সহ সরকারী-বেসরকারী কর্মকর্তা-কর্মচারী, লেখক, সাংবাদিক, রাজনৈতিক-নাট্য ব্যক্তিত্ব ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী আর সাধারন মানুষ। এসময় চলতে থাকে ২৫ মার্চ স্মরনে কবিতা আবৃত্তি। এদিকে সন্ধ্যা ঘনিয়ে আসার সাথে সাথেই দুর্জয় স্মৃতি সৌধের চর্তুদিকে জ্বলে উঠে একে একে ফ্লাস লাইটগুলো। মাগরিবের নামাজের পর দুর্জয় স্মৃতি সৌধে উপস্থিত হন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, বিজ্ঞ এডিএম মোঃ তারেক জাকারিয়া ও অন্যান্য বিজ্ঞ ম্যাজিষ্ট্রেটগণ। এসময় সকলের দৃষ্টিতে আসে এই দুর্জয়ের মূল সৌধে মোমবাতির কারুকাজে সাজিয়ে রাখা আমাদের সেই হৃদয় ছোঁয়া ২৫ সংখ্যাটির অপরূপ দৃশ্য। ওই ধিয়েটারের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটুর স্বাগত বক্তব্য রাখার মধ্য দিয়ে শুরু হয় ২৫ মার্চ স্মরনে তৎসংশ্লিস্ট আনুষ্ঠানিক পর্ব।

এসময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর। তিনি তার বক্তব্যে শহীদদের স্মরন করে বলেন, পাকিস্তান সরকার কর্তৃক ২৫ মার্চ গণহত্যা ছিল বাঙ্গালী জাতি শুধু নয়, গোটা পৃথিবীর মানচিত্রে এক কলঙ্কময় অধ্যায়। যা আমাদেরকে বারবার স্মরন করিয়ে দেয়। তিনি বলেন, তারপরও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নের্তৃত্বে স্বাধীন হওয়া এই দেশ আজ মাথা উচু করে পৃথিবীর মানচিত্রে জায়গা করে নিয়েছে। তিনি বলেন, বাঙালী জাতি ওই ২৫ মার্চ আত্মত্যাগী শহীদদের প্রত্যাশা পূরনে নিরলস পরিশ্রমের মাধ্যমে এই বাংলাকে একটি আধুনিক সোনার দেশে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করবেই।

তারপরপরই জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ মোমবাতিতে আগুন ধরিয়ে আনুষ্ঠানিকভাবে আলোক প্রজ্জ্বলন কর্মসূচী উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মাঝে আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি কবীর, বিশিষ্ট ব্যক্তিত্ব বাদল রায়, গণজাগরন মঞ্চের নেতা হুমায়ূন খান ও আব্দুর রকিব রনি, সুরেশ দাশ লিটন, ডাঃ নন্দ দেব রায় নানু, সাহিত্যিক অপু চৌধুরী, সাংবাদিক সুকান্ত দেব সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!