রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে পরিবহন সংকটে হাজার হাজার যাত্রীদের দুর্ভোগ চরমে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৬ মে, ২০১৮

এস এইচ টিটু : শায়েস্তাগঞ্জে সিএনজি শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনার পর থেকে সিএনজি অটোরিকশা চলাচলের পরিবহন সংকটে পরেছে শায়েস্তাগঞ্জ উপজেলার হাজার হাজার যাত্রী।গন্তব্যে যেতে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের অলিপুর থেকে শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ পর্যন্ত গণপরিবহন সংকট দেখা দেয়।মহাসড়কে পরিবহন না পেয়ে সাধারণ যাত্রীরা হেঁটে গন্তব্যে যাচ্ছে।স্কুলগামী ছাত্রছাত্রীরা প্রতিদিন ৪/৫ কিলোমিটার সড়ক হেঁটে স্কুলে যেতে হচ্ছে।উপজেলার মহাসড়ক সিএনজি অটোরিকশা ও ব্যাটারি চালিত রিকশা বন্ধ হওয়ায় বিপাকে পরে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকরা।

অলিপুরে অবস্থিত প্রাণ আর এফ এল কোম্পানির কর্মব্যস্ত মহিলা শ্রমিক আসমা বেগম (৩০)ক্ষোভের সঙ্গে জানান, সিএনজি অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ হয়ে যাওয়া জীবনের ঝুঁকি নিয়ে রাতে দুই/তিন কিলোমিটার হেঁটে বাড়ি যাচ্ছি, বিকল্প ব্যবস্থা না করে মহাসড়ক থেকে সিএনজি অটো বন্ধ করা উচিত হয়নি। সরকারের উচিত অবিলম্বে বিকল্প পরিবহনের ব্যবস্থা করা।

পথচারী মিলি আক্তার জানান, অটো বন্ধ করায় আমরা সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়েছি।আর এক পথচারী আবদাল হোসেন জানান, সুতাং বাজার থেকে শায়েস্তাগঞ্জ যাওয়ার জন্য সিএনজি না থাকায় অতিরিক্ত যাত্রী চাপ থাকায় মাইক্রো ও জিপগাড়ীগুলো দ্বিগুণ যাত্রীর কাছ থেকে ভাড়া আদায় করছে।

এতে জনসচেতন মহল মনে করেন সাধারণ যাত্রীদের দুর্ভোগ চিন্তা করে সরকার বিকল্প ব্যবস্থা নেয়ার প্রয়োজন।

সূত্র জানায়,সিএনজি শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনার পর মামলা হয় এতে গ্রেফতারের ভয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার রাস্তাঘাটে যানবাহন শূন্য হয়ে এ পরিস্থিতির সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়েছেন গণপরিবহনের যাত্রীরা। বিশেষ করে অফিসগামী লোকজন ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা পড়েছেন অবর্ণনীয় দুর্ভোগে। একইসঙ্গে বৃষ্টি থাকায় দুর্ভোগের পরিস্থিতি আরও চরমে পৌঁছে।

উল্লেখ্য,গত ২৭ এপ্রিল সিএনজি শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের পর থেকে শায়েস্তাগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে কোন সিএনজি অটোরিকশা চলাচল করতে দেখা না গেলেও কমসংখ্যক মাইক্রো,জিপগাড়ী চলতে দেখা গেছে।সুতাং বাজার থেকে শায়েস্তাগঞ্জ পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কে মোড়ে মোড়ে শত শত যাত্রীকে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!