রবিবার, ০৫ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে ৪ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করেন- এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ আমরা কোথায় ছিলাম, কোথায় আছি এবং কোথায় যাচ্ছি এটা দেশবাসীর কাছে পরিস্কার। আগে দেশের জনগণ যা স্বপ্নও দেখতেন না, সেই সকল সুবিধা মানুষের হাতের নাগালে এনে দিয়েছে বর্তমান সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে ধাপে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

আর এই এগিয়ে যাওয়া সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সুযোগ্য সন্তান সজিব ওয়াজেদ জয়ের সঠিক সিদ্ধান্ত এবং সততার কারণে। বিএনপি’র আমলে দেশের কৃষকরা ন্যায্যমূল্যে সারের দাবিতে আন্দোলনে নামলে হত্যা করা হয় ১৮ জনকে। তখনই শেখ হাসিনা বলেছিলেন, আমরা কৃষকদেরকে বিনামূল্যে সার প্রদান করবো। তার দেয়া কথা রক্ষা করেছেন আজকের সফল প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ সরকার কৃষকদের হাতে তুলে দিচ্ছে বিনামূল্যে সার, বীজ আর যন্ত্রপাতি। “প্রযুক্তি দিয়ে করব কৃষি, সুখে থাকবো দিবানিশি” এই শ্লোগান নিয়ে হবিগঞ্জে ৪ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা-২০১৮’র আনুষ্ঠানিক উদ্বোধন শেষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। এমপি আবু জাহির আরো বলেন, বর্তমান সরকার দেশে খাদ্যের ঘাটতি কমিয়ে এনেছে। দিন দিন বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। যে কারণে শ্রমজীবী মানুষের সংখ্যা কমে যাচ্ছে।

তাই বর্তমান সরকার কৃষিতে প্রযুক্তির ব্যবহার বাড়ানোর ব্যাপারে জোর দিয়েছে। হবিগঞ্জসহ সারাদেশে বিনামূল্যে সার-বীজ প্রদানের পাশাপাশি ভর্তুকী মূল্যে দেয়া হচ্ছে আধুনিক কৃষি যন্ত্রপাতি। তিনি বলেন, এক সময় বাংলাদেশের মেধাবী ছাত্রছাত্রীরা উচ্চ শিক্ষা লাভ করে বিদেশে চাকুরী করতো। তাই দেশ পিছিয়ে ছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার মেধাবী লোকদেরকে নিজ দেশে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিচ্ছে। এ সময় বাংলাদেশের কৃষিকে আরো সম্প্রসারিত করতে পরিকল্পিতভাবে জমি চাষের জন্য কৃষকদের প্রতি অহবান জানান তিনি।

বুধবার সকালে বুধবার নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন করেন এমপি আবু জাহির। পরে এ সময় অন্যান্যের মাঝে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ আলী ও বিটিভি’র জেলা প্রতিনিধি মোঃ আলমগীর খানসহ কৃষি বিভাগের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানায়, সিলেট অঞ্চলে শষ্যের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই মেলার আয়োজন করেছে। মেলায় সর্বমোট ১২টি স্টল অংশ নিয়েছে। এর মাঝে ভাসমান সব্জি চাষ, আধুনিক প্রযুক্তিতে মাছ চাষ, খামার যান্ত্রিকীকরণ এবং প্রযুক্তিকে কাজে লাগিয়ে কৃষকের বাড়িকে কিভাবে খামারে পরিণত করা যায় সেই ধরণের প্রদর্শন করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!