বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ঈদুল আজহা উপলক্ষে শায়েস্তাগঞ্জের মার্কেটগুলোতে কেনাকাটার ধূম

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২০ আগস্ট, ২০১৮

শাহ মোস্তফা কামাল, শায়েস্তাগঞ্জ থেকে॥ পবিত্র ঈদুল আজহার মাত্র ২ দিন বাকী এ উপলক্ষে শায়েস্তাগঞ্জের মার্কেটগুলোতে জমে ওঠেছে কেনাকাটার ভিড়। পরবর্তীতে ঝামেলার আশঙ্কায় ঈদ আসার একটু আগে থেকেই কেনাকাটা শুরু করেছেন ক্রেতারা।

এদের মধ্যে উচ্চবিত্ত ও মধ্যবিত্ত ক্রেতারাই বেশি। নি¤œবিত্তদের কেনাকাটা সাধারণত শুরু হয় একটু বিলম্বে। এ উপলক্ষে সাধ্যানুযায়ী কেনাকাটা করতে বিভিন্ন এলাকার লোকজন শহরে আসছেন। ফলে শহরে লোক সমাগম আগের চেয়ে অনেক বেড়ে গেছে।

এতে করে যানজটের মাত্রাও বেড়ে গেছে বহুলাংশে। যানজটের কবলে পড়ে পৌর শহরে কেনাকাটা করতে আসা লোকজনকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। শায়েস্তাগঞ্জ পৌর শহরের দাউদনগর বাজার কে আলী মার্কেট, এস টি.ফ্যাশন, সিরাজ প্লাজা, এন.ডি প্লাজা, দিদার মার্কেট, হাজী কমপ্লেক্স এই মার্কেটের দোকান গুলো ফ্যাশন প্লাস, ফ্যাশন মহল, নিউ ফ্যাশন মহল, মদিনা ক্লথ ষ্টোর, রিমা ক্লথ ষ্টোর, আনন্দ ফ্যাশন, মৌমিতা ক্লথ ষ্টোর, শ্যামা ফ্যাশন, রাসেল ফ্যাশন, নগর ফ্যাশন, পোষাক মেলা, বস্ত্র মেলা, গ্রামীন ফ্যাশন, রাহমানিয়া ক্লথ ষ্টোর, তাহের ক্লথ ষ্টোর, শাহ নিজামী বস্ত্র বিতান সহ বেশ কয়েকটি মার্কেটে এলাকা ঘুরে দেখা যায়, দোকানে-দোকানে ক্রেতাদের ভিড়।

শায়েস্তাগঞ্জ পৌর শহরের রাস্তাগুলোর ফুটপাত দখলে নিয়ে গড়ে তোলা হয়েছে বিভিন্ন ব্যবসা কেন্দ্র। এছাড়া শহরের রাস্তার যেকোন স্থানে দাড়িয়ে থাকে টমটম, সিএনজি ও রিক্সা। ক্রেতাদের অধিকাংশ মহিলা ও শিশু।

এদিকে ব্যবসায়ীরা জানান, শাড়ি, থ্রীপিছ, পাঞ্জাবী ও শিশুদের পোষাকই বেশি বিক্রি হচ্ছে। শাড়ির মধ্যে কাশ্মীরি কাতান, টিস্যু কাতান, দেশী জামদানী ঢাকাইয়া জামদানীর প্রতি মহিলাদের আগ্রহ বেশি। শায়েস্তাগঞ্জ পৌর শহরের দাউদনগর বাজারের ফ্যাশন মহল সত্ত্বাধিকারী আব্দুল কাদির ও সাইফুল ইসলাম জানান, মধ্যবিত্ত পরিবারের কথা মাথায় রেখে তারা অন্যান্য বছরের মত এবারও দেশের ও দেশের বাহিরের বেশ কিছু চমকপদ ও ভিন্ন ফ্যাশন জাত শাড়ি বাজার জাত করেছেন।

প্রতিবারের মতো এবারের ঈদেও যুবকদের প্রথম পছন্দ পাঞ্জাবী। এনডি সিল্ক, রাজশাহী সিল্ক, জয়শ্রি ও আদিল ব্র্যান্ডের পাঞ্জাবীগুলো বিক্রি হচ্ছে বেশি। তবে শায়েস্তাগঞ্জ পৌর শহরের মধ্যে বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, ঈদের মূল কেনাকাটা এখনও জমে উঠেনি। বিক্রেতাদের ধারণা সকল শ্রেণী ও পেশার মানুষের কেনাকাটা শুরু হয়েছে পুরোদমে। অসহনীয় যানজটের কারনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বাজার ব্যবসায়ী সমিতিসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ। অনেকেই পৌর প্রশাসনকে এর জন্য দায়ী করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!