সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে মিথ্যা মামলা প্রত্যাহার সুষ্ঠ তদন্তের দাবিতে সংবাদ সম্মেলন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১৮

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জের সহকারি ভূমি কর্মকর্তা রেজাউল করিম কর্তৃক সৈয়দ অলিউর রহমান ও সৈয়দ শফিকুর রহমান এর বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে পরিবারের পক্ষ থেকে সাংবাদিক সৈয়দ আজিজুর রহমান সাইফুরের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার ৩০ সেপ্টেম্বর বিকেলে শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, তিনি শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের কার্যকরি কমিটির সদস্য। শায়েস্তাগঞ্জ পৌরসভাধীন ঐতিহ্যবাহী দাউদনগর হাবেলীতে সিপাহসালার সৈয়দ নাসিরুদ্দিন (র:) এর বংশধররা বংশানুক্রমে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে সামাজিক ভাবে ও শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। তার পরিবারের বিরুদ্ধে কতিপয় দুষ্কৃতিকারী ব্যক্তি পরিবারের সুনাম ও ভাবমুর্তি ক্ষুণœœ করার জন্য গভীর ষড়যন্ত্র ও চক্রান্তে লিপ্ত রয়েছে।

গত ২৫/০৯/১৮ মঙ্গলবার শায়েস্তাগঞ্জ ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা রেজাউল করিম কর্তৃক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় তার বড় ভাই সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ অলিউর রহমান ও সৈয়দ শফিকুর রহমান মৌলভী বাজার জেলার কমলগঞ্জ উপজেলার মাধবপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ বারের মত নির্বাচিত পরিচালনা কমিটির সভাপতি গ্রেফতার হন। গত ২৫/০৯/১৮ মঙ্গলবার দুপুরে তার পরিবারের মৌড়শী সম্পত্তি তাদের দাদি মরহুমা সৈয়দা তহুরুন্নেছা খাতুন এর একটি ভূমি মৌজা চরনূর আহম্মদ, খতিয়ান নং ৬১, দাগ নং ৪৪১ এর অংশ মতে প্রায় ২৭ শতাংশ জমির খাজনা ৫১৪৯ টাকা দিতে যান।

এসময় ভূমি কর্মকর্তা রেজাউল করিম উক্ত দাগের খাজনা তথা সরকারের রাজস্ব নিতে অপারগতা প্রকাশ করেন। সরকারের রাজস্ব কেন নিবেননা তার ভাই সৈয়দ অলিউর রহমান জানতে চাইলে সে উত্তেজিত হয়ে গালাগাল করে অফিস হতে বের হয়ে যেতে বলে। আরও বলে “আমার অফিস আমি কি করব না করব এটা আমার ব্যাপার”। এক পর্যায়ে রেজাউল করিম বলেন, উল্লেখিত দাগের জমির মূল্য প্রায় কোটি টাকা হবে এবং তার ভাই সৈয়দ শফিকুর রহমানকে গত ২৪/০৯/১৮ ইং তারিখ দুপুরে দেখা করে বলেন, আমি উক্ত জমির খাজনা, নামজারি ও আনুসাঙ্গিক অন্যান্য সব কাজ করে দিব আমাকে বিনিময়ে ৫ লক্ষ টাকা দিতে হবে। ঘটনার দিন উক্ত ঘুষের টাকা আমরা দিতে পারবনা জানালে সে খাজনা নিতে অস্বীকার করে এবং অফিসের অন্যান্য ষ্টাফদের খাজনা না নিতে বলে।

রেজাউল করিম তার এজাহারের তফশিলে বর্ণিত খতিয়ান নং ১৬৮৩ দাগ নং ৫০৪০ মোয়াজ্জি ৯২ শতাংশ ভূমি উল্লেখ করে যে অভিযোগ এনেছে তা ভিত্তিহীন মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত। সে এজাহারে উল্লেখ করে “আমি তফশিলে বর্ণিত ভূমির উপর খাজনা নিতে অপারগতা প্রকাশ করলে আসামীগন উত্তেজিত হয়ে আমাকে গালিগালাজ করে।” যাহা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। কারণ, উক্ত তফশিলে দাগ নং ৫০৪০ মোয়াজ্জি ৯২ শতক মোট ভূমির ৬৭ শতক জমি অধিগ্রহণ হয়।

অবশিষ্ট ২৫ শতকের মধ্যে ১৫.৫ শতাংশ ভূমি অনেক পূর্বেই ত্রা পারিবারিক ভাবে বিক্রি করেন। যার প্রয়োজনীয় কাগজপত্র আদালতে দাখিল করবেন। সর্বশেষ ৯.৫ শতাংশ ভূমির খাজনা পরিশোধ করেন গত ১৩/০৫/১৮ইং তারিখে ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা দিলীপ কুমার শুক্ল বৈদ্যের নিকট। প্রায় ৪ মাস পূর্বে পরিশোধিত খাজনার ভূমিতে আমরা এজাহারে বর্র্ণিত “খাজনা নেওয়ার জন্য চাপ প্রয়োগ করি” যা হাস্যকর, মিথ্যা ও সাজানো নাটক। মারধর, ভাংচুর, লুটপাটের ঘটনা একটি গভীর ষড়যন্ত্র ও মানহানিকর। রেজাউল করিমের ঘুষের বিরুদ্ধে প্রতিবাদ করায়, ঘুষ না পাওয়ায় তার অসৎ উদ্দেশ্য ব্যর্থ হওয়ায় সে ষড়যন্ত্র করে একটি মিথ্যা মামলা দায়ের করেন।

তিনি লিখিত বক্তব্যে আরও জানান, শায়েস্তাগঞ্জের অদূরে নুরপুর গ্রামে রেজাউল করিমের বাড়ী। বাড়ীর নিকটে কর্মস্থল হওয়ায় গত ৭/৪/২০০৫ হতে নিয়োগ পেয়ে ১৩ বছরের চাকুরী জীবনে ৪ বার বদলী হয়েও দ্রুত সময়ে পুনরায় শায়েস্তাগঞ্জ ভূমি অফিসে ফিরে আসেন। বর্তমানেও অত্র কার্যালয়ে কর্মরত আছেন। তার স্বার্থ হাসিল এবং অবৈধ ভাবে অর্থ উপার্জনের জন্য তিনি বারবার শায়েস্তাগঞ্জ কার্যালয়ে ফিরে আসেন।

বিগত ৬ বছর পূর্বে রেজাউল করিম আমাদের পারিবারিক আরেকটি ভূমি হতে ঘুষ নিয়ে ভূয়া নামজারী করে দেন। আমাদের অভিযোগের প্রেক্ষিতে সহকারী ভূমি কমিশনার তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে গেলে সে পুনরায় তার ভুল স্বীকার করে আমাদের নামে নামজারী করার প্রতিবেদন প্রেরণ করে এবং তার কুকর্ম ঢাকতে গিয়ে ১৬/০৯/২০১২ইং তারিখে “অসাবধানতার দায় হতে অব্যাহতি কামনা করে। যার “ স্মারক নং ১৪৮, তাং-১৬-০৯-২০১২ইং।

রেজাউল করিম শায়েস্তাগঞ্জ ভূমি অফিসে চাকুরি করে অবৈধ অর্থ উপার্জন করে শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জে নিজ নামে ও স্ত্রীর নামে কোটি-কোটি টাকার সম্পদ, বাসা বাড়ি নির্মাণ করেছেন এর চিত্র নি¤œরূপঃ

১.রেজাউল করিম হবিগঞ্জ সরকারী মহিলা কলেজ রোড রাজনগর এলাকায় মরহুম মতিন কন্ট্রাক্টর এর ছেলে আমেরিকা প্রবাসী মঞ্জু ও মনির বাসার অংশ থেকে আনুমানিক ৪/৫ শতক জমি প্রায় ৩০ লক্ষ টাকায় ক্রয় করে মার্কেট নির্মাণ করেছেন।

২.শায়েস্তাগঞ্জ বড়চর মৌজার দাগনং ৫০২৩তে ২০ শতক ভূমি, মহলুল সুনাম মুমিন মিয়ার ছেলে ওয়াহিদ, হেলাল, মান্নান ও সাহিদ গং এর নিকট হতে ৩০ লক্ষ টাকায় ক্রয় করে নিজ সন্তানের নামে দলিল করেছেন।

৩.বড়চর মৌজার অন্তর্গত হিন্দু পরিবারের জনৈক সতিশ ঠাকুর এর ৩৭ শতক জমি অর্পিত সম্পত্তি। নিজগাও গ্রামের কমরু মিয়া বন্দোবস্ত আনেন। উক্ত জমিটি রেজাউল করিম কয়েক মাস পূর্বে ভুয়া নামজারী করে তার নিকট থেকে মোটা অংকের টাকা ঘুষ নেন এবং পরবর্তীতে অংশীদারী ভিত্তিতে উক্ত জমি ক্রয় করেন।

এছাড়া রেজাউল করিম দির্ঘদিন যাবত বিভিন্ন সময় ভুয়া মাঠপরচা, নামজারী, কাগজপত্র দিয়ে এলাকার বিভিন্ন মানুষের নিকট হতে অবৈধ অর্থ উপার্জন করে আসছেন।

তিনি লিখিত বক্তব্যে উপস্থিত সাংবাদিকদের আরও জানান, তিনি ও তার পরিবার আইনের প্রতি শ্রদ্ধাশীল। সাংবাদিকদের মাধ্যমে মাননীয় ভূমি সচিব মহোদয়, জেলা প্রশাসক মহোদয় ও জেলা দূর্নীতি দমন কমিশন কার্যালয়ের সুদৃষ্টি কামনা করে বলেন, অনতিবিলম্বে রেজাউল করিমের বিরুদ্ধে যথাযথ ও সুষ্ঠ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য জোর দাবী জানান এবং তার বড় ভাইদের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

এ সময় উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আ.স.ম আফজল আলী, সাবেক সভাপতি ফিরুজুল ইসলাম চৌধুরী, মোঃ আব্দুর রকিব, সাংবাদিক ফজলুল হক চৌধুরী সেলিম, সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, সাবেক সম্পাদক প্রভাষক জালাল উদ্দিন রুমী, জনতার দলিল পত্রিকার সম্পাদক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, খবর পত্রিকার সম্পাদক শাহ্ হুমায়ুন কবির, মোঃ আব্দল হক রেনু, সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শাহ্ মোস্তফা কামাল, মামুন চৌধুরী, এম শামিম চৌধুরী, মোঃ জমির আলী প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!