সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে ২ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণকালে এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৬ নভেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব। কৃষির উন্নয়নের জন্য এ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গত বছর অকাল বন্যায় কৃষকদের ফসল পানির নিচে তলিয়ে যায়। সে সময় শেখ হাসিনার সরকার সারা বছর প্রত্যেক কৃষককে নিয়মিত চাল ও টাকা দিয়ে সহায়তা করেছেন। যার ফলে হাওরে কোনো খাদ্য ঘাটতি হয়নি। এছাড়াও আওয়ামী লীগ সরকার কৃষি ক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপ নেওয়ায় সারাদেশে এখন কৃষির প্রসার ঘটছে।

গতকাল সোমবার সকাল ১১টায় লাখাই উপজেলায় ২ হাজার কৃষক এবং কৃষাণীর মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় এসব কথা বলেন হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।

তিনি আরো বলেন, বিএনপি জামায়াতের আমলে কৃষকরা টাকা দিয়েও সারা পায়নি। সারের জন্য আন্দোলন করে জীবন দিতে হয়েছিল কৃষককে। উপরন্তো খালেদা জিয়া হবিগঞ্জের জনসভায় বলেছিলেন আওয়ামী লীগ কৃষকের পাশে থাকে না। যা আজ মিথ্যা প্রমাণিত হয়েছে। বিগত ১০ বছর ধরে বর্তমান সরকার কৃষকদের সুখে-দুঃখে পাশে থেকেছে। শুধু বিনামূল্যে সার বীজ নয়, কৃষি যন্ত্রপাতি এবং সেচসহ সরকারের পক্ষ থেকে প্রদান করা হয় সঠিক পরামর্শ। যে কারণে কৃষকরা আজ আলোর মুখ দেখতে পেয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকতা মোসাঃ শাহীনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নেছা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, বুল্লা ইউনিয়ন পরষদের চেয়ারম্যান শেখ মুক্তার হোসেন বেনু, লাখাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাস্টার, বামৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক মামুন, করাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল, মুড়িয়াউক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাই প্রমুখ।

উপ সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য জানান, উপজেলার বিভিন্ন ইউনিয়নের সর্বমোট ২ হাজার কৃষক এবং কষাণীকে বিনামূল্যে সার ও বিভিন্ন ধরণের বীজ বিতরণ করা হয়। এর মাঝে ১ হাজার কৃষককে ২০ কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়েছে। এছাড়াও ৫০০ জনকে ১ কেজি করে সরিষা বীজ, ৪০০ জনকে ৫ কেজি করে বোরো ধানের বীজ ও ১০০ জনের হাতে ২ কেজি করে ভুট্টার বীজ তুলে দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!