সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাধবপুর-ধর্মঘর সড়কের বেহাল দশা, দুর্ভোগে স্থানীয়রা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯

মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলার মাধবপুর-ধর্মঘর আঞ্চলিক সড়কে চলাচলে স্থানীয়রা দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাচ্ছেন। সড়ক জুড়ে অসংখ্য গর্ত আর খানাখন্দ। উপজেলা সদরসহ স্থানীয় তিনটি ইউনিয়নের প্রায় দুই লক্ষাধিক মানুষ ছাড়াও অসংখ্য লোক সড়কটির ওপর নির্ভরশীল। এ সড়ক দিয়ে চলাচল করা শতশত যানবাহনে ঝুঁকি নিয়ে চলছে স্থানীয় বাসিন্দারা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মাধবপুর উপজেলার ধর্মঘর, চৌমুহনী, বহরা ইউনিয়ন বাসীর একমাত্র চলাচলের রাস্তা ১৯ কিলোমিটার দীর্ঘ মাধবপুর-ধর্মঘর সড়ক। দীর্ঘদিন ধরে এ সড়কে বালুবাহী গাড়িসহ ভারী যানবাহন চলাচলের কারণে অসংখ্য গর্ত আর খানাখন্দে ভরে গেছে সড়কটি। সামান্য বৃষ্টিতেই সড়কে পানি জমে স্থানীয় বাসিন্দাদের চলাচলে চরম ভোগান্তি ঘটে। সড়কটি সংস্কারের দাবি স্থানীয় বাসিন্দাদের।

বহরা ইউনিয়ন চেয়ারম্যান আরিফুর রহমান আরিফ এবং চৌমুহনী ইউনিয়ন চেয়ারম্যান আপন মিয়া জানান, মাধবপুর-ধর্মঘর সড়কটি দক্ষিণ মাধবপুরবাসীর যাতায়াতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ধর্মঘর, চৌমুহনী ও বহরা ইউনিয়ন ও পার্শ্ববর্তী বিজয়নগর উপজেলার প্রায় দেড় লক্ষাধিক মানুষ এ সড়কে চলাচল করে। এ কারণে এলাকার কৃষকরা তাদের উৎপাদিত পণ্য যথা সময়ে পরিবহন করতে না পেরে ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। এ সড়কটি এমনই বেহাল যে হেঁটেও যাতায়াত করা কষ্টসাধ্য।

মাধবপুর উপজেলা প্রকৌশলী জুলফিকার হক চৌধুরী বলেন, মাধবপুর-ধর্মঘর সড়কে চৌমুহনী পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তা ১৮ ফুট প্রশস্ত করে নির্মাণ করা হবে।

এলজিইডি হবিগঞ্জ জেলা প্রকৌশলী জাকির হোসেন জানান, গত ৮ এপ্রিল উল্লিখিত সড়কের দরপত্র খোলা হয়েছে। এ মাসের মধ্যেই প্রক্রিয়া শেষ হবে। যত দ্রুত সম্ভব সড়কের উন্নয়ন কাজ শুরু করা হবে। অপরদিকে ধর্মঘর থেকে তিন কি.মি ৭০০ মিটার রাস্তার কাজ শুরু হয়েছে।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী জানান, স্থানীয় জনগণের জন্য গুরুত্বপূর্ণ সড়ক এটি। এ সড়কের উন্নয়নে বিশ্ব ব্যাংকের অর্থায়নে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এলজিইডির মাধ্যমে সম্প্রতি টেন্ডারও হয়েছে। অতি দ্রুত সড়কের কাজ শুরু করতে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!