মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচংয়ে রাস্তার দাবিতে শ্রমিক পরিবহনের ব্যানারে আগামীকাল সকাল ৮ টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৩ ডিসেম্বর, ২০১৪

Dhormogotআকিকুর রহমান রুমন ॥ হবিগঞ্জ-বানিয়াচং সড়কের রাস্তার বেহাল দশার কারনে এবং পুনরায় রাস্তা নির্মানের দাবিতে আগামীকাল ১৪ ই ডিসেম্বর রবিবার শ্রমিক পরিবহনের ডাকে সকাল ৮ থেকে অনিদিষ্টকালের জন্য ধর্মঘাটের ডাক দেওয়া হয়েছে। পৃথিবীর সবচেয়ে বড়গ্রাম হিসেবে পরিচিত হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলাটি। এই উপজেলার সড়কের উপর দিয়ে প্রতিদিন হবিগঞ্জে চলাচল করছেন বিভিন্ন উপজেলার খেটে খাওয়া দিনমজুর থেকে শুরু করে স্কুল কলেজের ছাত্র/ছাত্রী, শিক্ষক, ডাক্তার, আইনজীবীসহ সরকারী দপ্তরের বিভিন্ন শ্রেনীর চাকুরিজীবীরা। এমনকি এমপিসহ সরকার দলীয় লোকজনও চলাচল করছেন একই রাস্তা দিয়ে নিত্য দিনের মত করে।

কিন্তু কার কি আসে যায় ? সবাই চলছেন যার যার মত করেই। চোখে পড়ছে না রাস্তার এই বেহাল দশার দৃশ্যটি। দিনদিন রাস্তাটি ভেঙ্গে পড়ায় অনুপযোগী হয়ে পড়েছে উল্লেখিত রাস্তাটি এবং সরকার ঘোষিত বারী যানবাহন চলা করতে রাস্তায় সাইনবোর্ড লাগিয়ে নিষেধ করা হলেও তোয়াক্কা করছেনা এক শ্রেনীর অসাধূ প্রকৃতির সিন্ডিকেট ব্যবসায়ীরা। তারা দিনে রাত্রে বারী যানবাহন দিয়ে মালামাল আদান প্রদান করছেন নিত্যদিনের মত করে। এসব কারণে ভেঙ্গে পরছে ওই রাস্তার ষ্টীলের ব্রীজ পাকা ব্রীজ গুলো। তারপরও অসহায়ের মত করে দৈনন্দিন চলাচল করছেন ওই রাস্তা দিয়ে চলাচলাকারী ভোক্তভোগীরা। অনেকেই ক্ষোভের সহিত জানান, যে রাস্তা দিয়ে ২৫ থেকে ৩০ মিনিটের মধ্যে হবিগঞ্জ- বানিয়াচং চলাচল করা যেতসেখানে বর্তমানে সময় লাগে ঘন্টা খানেকেরও উপরে। অন্যদিকে মালিক শ্রমিকরা রাস্তার এমন বেহাল দশার কারণে তাদের নতুন ও পুরাতন গাড়িগুলো মাস খানেকের ভিতরেই লক্কর যাক্কর হয়ে পড়ছে। আর প্রতিমাসে গাড়ী মেরামত করতে গুনতে হচ্ছে ৫-১০ হাজার টাকা।

এসবের কারনে অনেক নতুন আগ্রহী গাড়ি ব্যবসায়ীরা গাড়ি নষ্ট হওয়ার ভয়ে ব্যবসায় নামছেন না তারা। এসব কারণে ফুসে উঠেছেন শ্রমিক পরিবহনের লোকজন। এজন্য তারা রাস্তা পুনরায় সংস্কারের দাবির কারণে এই অনিদিষ্টকালের আন্দোলনের ডাক দিয়েছেন। আবার অনেক লোক মূখেই শুনা যাচ্ছে যে, গত কিছুদিন পূর্বে ওই রাস্তাটি কোটি টাকা ব্যয়ে টেন্ডার করা হয়েছে। কিন্তু কি এমন রহস্যর কারণে অদ্যবদি ওই রাস্তার কাজে হাত দিচ্ছেন না টেন্ডার পাওয়া ঠিকাদার গোষ্টি। নাম প্রকাশে অনিচ্ছুক এক সিএনজি ড্রাইভার জানান, কিছুদিন পূর্বে তার আপন বোনকে নিয়ে ডেলিভারীর জন্য হবিগঞ্জ হাসপাতালে রওয়ানা দেন। রাস্তার বেহাল দশার কারণে সে আস্তে আস্তে তার বোনকে নিয়ে গাড়ি চালিয়ে যাবার পরও তার বোনের আত্ম চিৎকার শুনে তার কলিজাটা পেটে যাচ্চিল কিন্তু তখন কিছুই করার ছিলনা তার। নিঃসঙ্গের মত করে গাড়ী চালিয়েই যাচ্ছিল সে। ওই রাস্তার বাটিপাড়া এলাকা নামক স্থানে পৌছা মাত্রই গাড়ীর ভিতরেই তার বোনের গর্ভপাত ঘটে। এসময় তার বোনের সাথে থাকা তার আত্মীয় স্বজন ও সে নিজে কান্নায় ভেঙ্গে পড়ে এবং সবার চোখ দিয়ে শুধু অশ্রুই ঝরছিল। সে ওই দিনের ঘটনার বর্ননা দিতে গিয়েও কান্নায় ভেঙ্গে পড়েছিল । সেদিন তারা সবাই সরকার ও তার এমপি-মন্ত্রীদের জন্য শুধু দোয়াই করছিলেন। তারা যেন পকেট ভরে টাকা কামাই করে বাড়ি গাড়ীর মালিক বনে বিলাসিতা জীবন যাপন করেন। তাদেরকে যেন মহান আল্লাহ পাক এমন দুরবস্তায় না পেলেন। শ্রমিক পরিবহনের অনিদিষ্টালের ধর্মঘটের ডাক সম্পর্কে জানতে, বানিয়াচং-আজমীরীগঞ্জ উপজেলার জীপ মালিক সমিতির সভাপতি অবসর প্রাপ্ত পুলিশ আলহাজ্ব শামসুর রহমান ও সাধারণ সম্পাদক জমশেদ মিয়া, সিএনজি অটোরিক্সা শ্রমিক পরিবহনের সভাপতি শাহেদ মিয়া ও সাধারণ সম্পাদক সাজিরুল ইসলামসহ সবার সাথে যোগাযোগ করা হলে তারা জানান, সব গাড়ী শ্রমিকরা একত্রিত হয়ে এই ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন এবং আগামী রবিবার হবিগঞ্জ- বানিয়াচং সড়কের শরীফ উদ্দিন সড়কে সকাল ৮ টা থেকে অবস্থান নিয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!