রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে ফার্মেসীগুলোতে ওষুধ সংকট

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিবেদক : এ পরিস্থিতিতে জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার হাটবাজারের ফার্মেসীগুলোতে চরম ওষুধ সংকট দেখা দিয়েছে।

উপজেলা হলেও এখানে এখন পর্যন্ত নির্মাণ হয়নি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

সরকারীভাবে দেড় লক্ষাধিক লোকের চাহিদা পূরণে একমাত্র ভরসা শায়েস্তাগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্র। বর্তমানে এ কেন্দ্রটিতেই অস্থায়ীভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম চালানো হচ্ছে। এখানে একজন এমবিএসএস মেডিকেল অফিসার দায়িত্ব পালন করছেন। তাই তার একার পক্ষে চিকিৎসা প্রদানে বিরাট সমস্যা তৈরী হচ্ছে। এ কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণে ডাক্তার ও ওষুধের স্বল্পতা থাকায় লোকজন ফার্মেসীগুলোতে গেলেও প্রয়োজনীয় ওষুধ পাচ্ছে না।

বিভিন্ন ফার্মেসীর মালিকের সাথে কথা বলা জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস, ডেটল, সেভলন, মাস্ক ও জ্বর, সর্দি, কাশির ওষুধেরও সংকট রয়েছে। নতুন করে এসব সরবরাহ বন্ধ আছে। এসবের চরম সংকট থাকায় ভোগান্তিতে পড়েছে স্থানীয় লোকজন।

উপজেলার দাউদনগর বাজারের শিরিয়া মেডিসিন সেন্টারের মালিক মোঃ ফয়সল মিয়া জানান, সর্দি, জ্বর, কাশির জন্য নাপা ট্যাবলেট ও সিরাপ, টুফেন ট্যাবলেট ও সিরাপ, হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস, ডেটল, সেভলন, মাস্ক অর্ডার দিয়েছি ১০ দিন পূর্বে। কিন্তু এখন পর্যন্ত পাইনি। তাই ক্রেতারা এসে খালি হাতে ফিরতে হচ্ছে। রিলায়েন্স ফার্মাসিটিক্যাল লিমিটেডের বিক্রয় প্রতিনিধি অটল সরকার বলেন, ফার্মেসীগুলোর চাহিদা অনুযায়ী ওষুধের অর্ডার নিলেও এ পরিস্থিতিতে কোম্পানী থেকে সরবরাহে সমস্যা হচ্ছে। তবে দ্রুত সমাধানের চেষ্টা চলছে।

উপজেলা মেডিকেল অফিসার ডা. সাদ্দাম হোসেন বলেন, সাধ্যমতে রোগীদের মাঝে সেবা প্রদান করছি।

এ ব্যাপারে কোন প্রকারের অবহেলা করা হচ্ছে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!