শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে ডাকাতির বিরুদ্ধে পুলিশের অভিযান ॥ অস্ত্রসহ ৯ ডাকাত আটক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৪ ডিসেম্বর, ২০১৪
৮৯+৬৩২১৪হবিগঞ্জ থেকে : হবিগঞ্জে তীব্র শীতে ঘন কুয়াশার সুযোগে রোড ডাকাতি বেড়ে গেছে। প্রতি রাতেই কোন না সড়কে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হচ্ছে। এ অবস্থায় হবিগঞ্জ পুলিশ ডাকাতির বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। ২ দিনে পুলিশ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ দুর্ধর্ষ ৯ ডাকাতকে আটক করেছে।
আটককৃতদের মধ্যে হবিগঞ্জ সদর উপজেলায় ৫ জন, বানিয়াচঙ্গে ২ জন ও লাখাই উপজেলার ২ জন রয়েছে। গতকাল শনিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়- শুক্রবার রাত ৯টার দিকে বানিয়াচঙ্গ উপজেলার নয়াপাথারিয়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাতকে গ্রেফতার করে বানিয়াচঙ্গ থানা পুলিশ। এ সময় পুলিশ তাদের কাছ থেকে ছোরা, রামদা, হাত পাঞ্জা, টর্চলাইট উদ্ধার করে। এ সময় বানিয়াচঙ্গ উপজেলা সদরের আমিরখানী গ্রামের আলকাছ মিয়ার পুত্র রিয়াজ (৩০), হবিগঞ্জ সদর উপজেলার উচাইল চারিনাও গ্রামের নিলু মিয়ার পুত্র বাহার মিয়া (২৮), মাধবপুর উপজেলার ফতেহপুর গ্রামের রঙ্গই মিয়ার পুত্র মারুফ আহমেদ ওরফে ফুরুক (২২), ছুকুম আলীর পুত্র রেশন মিয়া (২২) আটক করা হয়। তাদেরকে আটকের সময় তাদের সাথে থাকা কয়েক ডাকাত পালিয়ে যায়। পরবর্তীতে আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী আমিরখানী গ্রামে অভিযান চালিয়ে ওই গ্রামের আবু সামা মিয়ার পুত্র সাইফুল মিয়া (৩০) ও ইকরাম গ্রামের মস্ত মিয়ার পুত্র সোহেল মিয়াকে আটক করে পুলিশ।

ইতোপূর্বে হবিগঞ্জ ডিবি পুলিশের এসআই সুদীপ রায় ও লাখাই থানার এসআই মুজিবুর রহমানের নেতৃত্বে চট্টগ্রাম ইপিজেড থানার ধুমপাড়া এলাকা থেকে ৩ ডাকাতকে ধরে আনে পুলিশ। তারা হলো- হবিগঞ্জ সদর উপজেলার সুলতানশী যমুনাবাদ এলাকার ছুরত আলীর পুত্র জুয়েল মিয়া, দরিয়াপুর গ্রামের উমর আলীর পুত্র কুদরত আলী ও পশ্চিম চরহামুয়া গ্রামের আলী আহাম্মদের পুত্র শামীম মিয়া। পুলিশ তাদের কাছ থেকে ৬টি মোবাইল সেট, ৩টি শাড়ী, ১টি ক্যামেরা ও ১টি চাপাতি উদ্ধার করে।
গতকাল সংবাদ সম্মেলনে জানানো হয়, আটককৃতদের মধ্যে কুদরত আলীর বিরুদ্ধে হবিগঞ্জ সদর মডেল থানায় ৩টি, শায়েস্তাগঞ্জ থানায় ১টি ও চুনারুঘাট থানায় ১টি মামলা রয়েছে। শামীমের বিরুদ্ধে হবিগঞ্জ সদর মডেল থানায় দ্রুত বিচার আইনে একটি ও শায়েস্তাগঞ্জ থানায় একটি ডাকাতির মামলা রয়েছে। অপর আসামী জুয়েল মিয়ার বিরুদ্ধে হবিগঞ্জ সদর মডেল থানায় ৩টি ও বি-বাড়িয়া কসবা থানায় ১টি ডাকাতির মামলা রয়েছে। এছাড়া সম্প্রতি লাখাই থানা পুলিশ স্বজনগ্রামে অভিযান চালিয়ে ওই গ্রামের নাজিম উদ্দিনের পুত্র কুখ্যাত ডাকাত কাউছার মিয়াকে গ্রেফতার করে। বর্তমানে কাউছার মিয়া জেলহাজতে রয়েছে।
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন- ডাকাতির উপদ্রব থেকে জনগণকে রক্ষা করতে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি নিরীহ কোন মানুষ যাতে হয়রানী না হয় তাও আমরা নিশ্চিত করবো। তিনি বলেন, আমরা চাই ডাকাতরা স্বাভাবিক জীবনে ফিরে আসুক। এ ক্ষেত্রে যাদের বিরুদ্ধে পুরাতন মামলা রয়েছে, তারা এসব মামলায় হাজিরা দিয়ে এসে ভালভাবে জীবন যাপন শুরু করলে পুলিশের পক্ষ থেকে নতুন কোন মামলা দেয়া হবে না। এছাড়া তিনি ডাকাতি প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করেন। প্রেস বিফ্রিংকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম, এসএসপি সাজিদুর রহমান, এএসপি মাসুদ মনির, হবিগঞ্জ সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিন ও লাখাই থানার ওসি মোজাম্মেল হক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!