রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মতামত : করোনায় আমরা আমজনতা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
সৈয়দ হাবিবুর রহমান ডিউক

নভেল করোনাভাইরাস। চীনের উহানে প্রথমে শনাক্ত হওয়া এ ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে। এতে প্রতিনিয়ত মৃতের সংখ্যা বাড়ছে, বাড়ছে আক্রান্তের সংখ্যাও। ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর এখানেও বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।
সারাবিশ্বে মহামারী আকার ধারণ করেছে কোভিড-১৯। স্বাস্থ্যবিধি না মানায় ও সচেতনতার অভাবে বাংলাদেশ ও মরণব্যাধি করোনায় চরম মূ্ল্য দিচ্ছে।অথচ বাংলাদেশ সরকার এই মহামারী থেকে দেশের মানুষকে বাচানোর জন্য আপ্রাণ প্রয়াস কোন অংশেই কম ছিলনা।কিন্তু আমরা নিজেরাই নিজেদের করুণ অবস্থার জন্য দ্বায়ী।
চিং উহাং করোনা আমাদেরকে অক্টোপাসের মতো চারিদিক থেকে ঘিরে ফেলেছে, ঘাড়ে নিশ্বাস ফেলছে, একেবারে নাকের ডগায়, পালাবার আর পথ নেই, এখন লড়াই করেই বাঁচতে হবে!পাড়া মহল্লায়, অফিস আদালতে, পরিচিত বন্ধু বান্ধব ও সহকর্মীদের মাঝে ক্রমশ আক্রান্তের খবর পাচ্ছি। মৃত্যুর খবর শোনার জন্য টিভির পর্দায় ও র্স্মাট ফোনের নিউজ ফিডে চোখ রেখে গা শিউরে উঠলে ও সতর্কতা নেই বললেই চলে।
আবার, মফস্বলে করোনায় পজিটিভরা সামাজিক ও মানুষিকভাবে হয়রানির স্বীকার হচ্ছেন বলে ও অভিযোগ পাওয়া যাচ্ছে।এত করে আতঙ্কে তারা গোপন রাখছেন আক্রান্ত হওয়ার খবর। আবার অনেকেই ডরভয়ে করোনার লক্ষণ দেখা দিলেও তথ্য গোপন করে নিজ পরিবার তথা এলাকাবাসীকে ও ঝুকির দিকে টেলে দিচ্ছেন।
করোনার লক্ষণ দেখা দিলে ও টেস্ট করানোর সংখ্যা গ্রামাঞ্চলে খুবই কম। তবে কি গ্রামাঞ্চলে করোনা সংক্রামিত হবেনা?
বাসায় বসে টিভির খবরে চমকে উঠলে ও বাহিরে বের হলে দেশে করোনা নামক কিছু আছে বলে মনে হয় না।মনে হয়, জীবনের চেয়ে জীবিকা বড়! ঘরের ভেতরে থাকার চেয়ে বাহিরে ঘুরা আরো ভালো!
যেখানে ডাক্তার নার্স, আর্মি পুলিশ, জজ ব্যারিস্টার, এমপি মন্ত্রী সবাই পরাভূত। আধুনিক জ্ঞান বিজ্ঞান, হাকিকত মারিফত যেখানে ধরাশায়ী, সেখানে আমরা সোনার বাংলার সোনার ছেলেরা মহা জ্ঞানী, বীর বাঙালি!
অকুতোভয় মহা সৈনিক!!
দেশে যতই করোনা বাড়ছে – ততই আমাদের ডর ভয় চলে যাচ্ছে,কি করবে পুলিশ! কি করবে সরকার! যদি আমরা না হই মানুষ!
রেড জোনে পড়ে আমরা আনন্দ উৎসব করি, লক ডাউনে থেকে রাত বেরাতে নানান অজুহাতে বায়না ধরে বের হই।
এখনো সময় আছে, আসুন আমরা মানুষ হই! সচেতন হই। অযথা বাইরে ঘোরাফেরা বন্ধ করি, স্বাস্থ্য বিধি মেনে চলি, নিজে বাঁচি – পরিবার ও দেশকে বাঁচাই! মনে রাখবেন, আপনার সুরক্ষা – আপনার হাতে।

আসুন আমরা এখনো যারা আলহামদুলিল্লাহ সুস্থ আছি, তারা আল্লাহর শোকরিয়া আদায় করি, আল্লাহ আমাদের এই গজব থেকে হেফাজত করুন।

লেখক
সৈয়দ হাবিবুর রহমান ডিউক
সাংবাদিক

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!