বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে কালবৈশাখীর তান্ডবে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে চাল ও টাকা বিতরণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২৫ এপ্রিল, ২০১৫

5897মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ হবিগঞ্জের নবীগঞ্জে গত মঙ্গলবার গভীর রাতে বৈশাখীর তান্ডবে করগাঁও ইউনিয়নের ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে চাল ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে নবীগঞ্জ অভয়নগরস্থ খাদ্য গুদামে চাল ও নগদ টাকা বিতরন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী।

 

এ সময় উপস্থিত ছিলেন, নবাগত উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মেলেন্দু দাশ রানা, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা রুপালী দাশ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক আমিনুর রহমান সুমন, ইউপি চেয়ারম্যান ছাইম উদ্দিন, ইউপি সদস্য দিলাওর হোসেন, সাংবাদিক মতিউর রহমান মুন্না প্রমুখ।

ক্ষতিগ্রস্ত ৪০টি পরিবারকে ২০ কেজি চাল ও নগদ ৫শত টাকা করে এবং ৮৪টি আংশিক ক্ষতিগ্রস্ত পরিবারকে শুধু ২০কেজি করে চাল দেওয়া হয়। উল্লেখ, নবীগঞ্জে স্মরণকালের ভয়াবহ কাল বৈশাখীর তান্ডবে ক্ষয়ক্ষতির পরিমাণ সরকারীভাবে নিরুপণ করা হয়েছে। গত বৃহস্পতিবারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্পুর্ণ ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের মধ্যে ২০কেজি করে চাল ও নগদ ৫শ টাকা করে দেয়া হয়। এছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে শুধুমাত্র ২০ কেজি করে চাল দেয়া হয়। সরকারী হিসাব অনুযায়ী মোট ৯৪৩টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। তন্মধ্যে সম্পুর্ণ ৫১৬টি এবং ৪২৭টি পরিবার আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সরকারী হিসাবে তালিকা করা হয়েছে।

সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে কালিয়ারভাঙ্গা ইউনিয়ন। এছাড়া সরকারী হিসাব অনুযায়ী নবীগঞ্জ উপজেলায় মোট ১৬হাজার ৬৫০ হেক্টর জমিতে বোরা চাষাবাদ করা হয়েছে। তন্মধ্যে ৪০% উত্তোলন করা হয়েছে। বাকী ৬০% এর মধ্যে ১হাজার ২৯৮ হেক্টর জমির ফসল ক্ষয়ক্ষতি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

তবে বেসরকারী হিসাবে ক্ষয়ক্ষতির পরিমাণ আরো কয়েকগুন বেশী এবং যে পরিমাণ সাহায্য বিতরণ করা হয়েছে তা খুবই অপ্রতুল বলে ক্ষতিগ্রস্তরা জানান।এদিকে ঝড়ে ঘরবাড়ি হারা পরিবারগুলোর দুর্দশা চরমে পৌছেছে। অনেক নিরাশ্রয় পরিবার অন্যত্র আশ্রয় নিয়ে মানবেতর দিনযাপন করছেন। এ ক্ষতি কাটিয়ে উঠা অনেক পরিবারের সম্ভব হবে না জানান ক্ষতিগ্রস্তরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!