রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচংয়ে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে মানববন্ধন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০

আকিকুর রহমান রুমনঃ-হবিগঞ্জের বানিয়াচংয়ে প্রস্তাবিত কৃষি বিশ্ব বিদ্যালয় স্থাপনের জন্য মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়নের এলাকাবাসীর ব্যানারে বানিয়াচং উপজেলার নাগুড়া নামক স্থানে আঞ্চলিক বাংলাদেশ ধান গবেষনা ইনষ্টিটিউটের সামনের হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে মানববন্ধনটি অনুষ্টিত হয়।

১ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১টায় অনুষ্টিত মানববন্ধনে উপজেলার সকল শ্রেনী পেশার মানুষজন উপস্থিত থেকে নাগরিক সমাজের দাবীকে সমর্থন জানিয়েছেন।
বানিয়াচং উপজেলার ৯নং পুকড়া ইউনিয়নের নাগুড়া নামক স্থানে বাংলাদেশ ধান গবেষনা ইনষ্টিটিউট অবস্থিত।
যাকে সংক্ষেপে নাগুড়া ফার্ম নামে অভিহিত করা হয়।

নাগুড়া ফার্মের নিজস্ব কৃষি ও অকৃষি জমি‘র সাথে সরকারী খাস জমিকে একত্রিত করে অতি দ্রুত সময়ের মধ্যে প্রস্তাবিত কৃষি বিশ্ব বিদ্যালয় চালু করা সম্ভব ।এবং জমি অধিগ্রহনসহ আনুষাঙ্গিক কার্যক্রম দ্রæত সময়ে সমাধান করার মাধ্যমে বাস্তবায়নের যৌক্তিক দাবিতে মানববন্ধনে বক্তারা বক্তব্য রাখেন।

২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘র উপস্থিতিতে বানিয়াচং উপজেলার নাগুড়া গ্রামে অবস্থিত আঞ্চলিক বাংলাদেশ ধান গবেষনা ইনষ্টিটিউটকে কেন্দ্র করে কৃষি বিশ্ব বিদ্যালয় স্থাপনের দাবী জানানো হয়েছিলো।বিদ্যমান আইনে হবিগঞ্জ কৃষি বিশ্ব বিদ্যালয় নামে যে আইনটি পাশ করা হয়েছে এতে হবিগঞ্জ জেলা সদরকে নির্দিষ্ট করে দেওয়ার কারনে বানিয়াচংবাসীর দাবী বাস্তবায়ন না হওয়ার আশংকা দেখা দিয়েছে।

জানা যায়,দেশে নতুন করে আরেকটি কৃষি বিশ্ব বিদ্যালয় স্থাপনের জন্য সরকার সিদ্ধান্ত নিয়েছেন। সপ্তম এ কৃষি বিশ্ব বিদ্যালয়ের স্থাপনের জন্য সংসদে একটি আইন পাশ করা হয়েছে।

এ লক্ষ্যে গত ২৩জুন তারিখে কৃষি বিশ্ব বিদ্যালয় আইন জাতীয় সংসদে উখাপন করা হয়।

গত ১০ সেপ্টেম্বর তারিখে কৃষি বিশ্ব বিদ্যালয় বিলটি সংসদে পাশ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!