রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে অনুমতি ছাড়াই সরকারী গাছ কেটে দিলেন রেলওয়ে কর্মকর্তা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক : শায়েস্তাগঞ্জে উপজেলার নসরতপুর রেললাইন থেকে দুটি বিশাল গাছ বনবিভাগের অনুমতি ছাড়াই কেটে ফেলছেন শায়েস্তাগঞ্জ রেলওয়ের উর্ধতন উপ- প্রকৌশলী (পথ) মোঃসাইফুল ইসলাম।

জানা যায়, গতকাল শনিবার সকাল ১১ টায় নসরতপুর রেললাইনের পাশে বেড়ে উঠা অনেক পুরনো দুইটি আকাশি গাছ লোক দিয়ে কেটে সওয়ামিলে পাঠিয়েছেন সাইফুল ইসলাম।লোকমুখে শোনা যায়, এই গাছ দুইটি সাইফুল ইসলাম চড়া দামে বিক্রি ও করে দিয়েছেন। এদিকে কোনরকম অনুমতি না নিয়ে ব্যক্তিসার্থে গাছ কাটায় এলাকায় এ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। নিয়মানাযুয়ী সরকারি কোন পুরনো গাছ কাটতে হলে বনবিভাগ থেকে অনুমতি নিতে হয়, কিন্তু এই বিষয়ে বনবিভাগ অবগত নয়।

এ ব্যাপারে হবিগঞ্জ জেলার সহকারী বন সংরক্ষক মোঃ মারুফ হোসেন জানান, আমি ট্রেনিংয়ের কাজে বাইরে আছি, খুব সম্ভবত আমরা এরকম কোন নির্দেশনা দেইনি, তবে শায়েস্তাগঞ্জ এর রেঞ্জ অফিসার বিষয়টি নিশ্চিত করে বলতে পারবে। এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ রেঞ্জ অফিসার আব্দুল খালেক বলেন, আমরা এ বিষয়ে কিছুই জানিনা, আমাদের পক্ষ থেকে গাছ কাটার জন্য কোন নির্দেশনা ও দেয়া হয়নি।

বহু বছরের পুরাতন গাছ

এ বিষয়ে অভিযুক্ত রেলওয়ে কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, গাছগুলো মারা গিয়েছে, আমার কাছে ছবি আছে। আমি রেলওয়ের উর্ধতন কর্তৃপক্ষের সাথে মৌখিকভাবে কথা বলেই গাছ কেটেছি। এই গাছ কেটে রেলের ব্রীজে লাগানো হবে। গাছ কাটার জন্য বনবিভাগের কোন অনুমতি আছে কিনা জিজ্ঞেস করলে তিনি বলেন, এই গাছগুলোতো বনবিভাগের নয়, এই গাছ সাধারণ মানুষ লাগিয়েছে, তাই বনবিভাগের অনুমতি নেয়ার প্রশ্নই উঠেনা। গাছ কেটেছে, এলাকার লোকজন দেখেছে, তারাই গাছের ডালপালা নিয়ে গেছে, আর গাছ সওয়ামিলে বিক্রি করার কথা জিজ্ঞেস করলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, গাছ আমি বিক্রি কেন করব, গাছ না কাটলে রেলের কাজে ব্যবহার করব কিভাবে।

উল্লেখ্য, বেশ কয়েকদিন আগে অলিপুরে রেলের পাশে কয়েকশত ফলজ গাছ কেটে আবারও সমালোচনার মুখোমুখি হয়েছিলেন এই রেলওয়ে কর্মকর্তা, তার বিরুদ্ধে স্থানীয় মানুষের একাধিক অভিযোগ ও রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!