সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জের প্রধান সড়ক গুলির বেহাল দশা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১ মে, ২০১৫

1-300x102

শাহ্ মোস্তফা কামাল, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ): হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর শহরের প্রধান সড়ক সমুহ বিভিন্ন ছোট বড় যানবাহনের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কয়েকদিনের ভারী বৃষ্টিতেই শায়েস্তাগঞ্জ পৌর শহরেরের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক যানবাহন ও পথচারী চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

বৃষ্টির পানি নিষ্কাসনের কোন ব্যাবস্থা না থাকায় রাস্তার মাঝখানে ছোট বড় গর্তের আকার ক্রমশ বৃদ্ধি পাচ্ছে, এবং ওই গর্তগুলীতে পানি জমে কর্দমাক্ত হয়ে পড়ায় গাড়ী চলাচলের সময় জিবানুযুক্ত পানি ছিটকে পাশর্^বর্তী দোকান ও পথচরীদের পরিধেয় নষ্ট হওয়ার ফলে উভয়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

এ দিকে রাস্তার সংষ্কার কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ রয়েছে। প্রতি বছরই এই সড়কগুলী সংষ্কারের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও পৌর কর্তৃপক্ষের রশি টানাটানির কারনে পৌরসভার রাস্তাগুলোর এখন মরণদশা। গুরুত্বপূর্ণ কিছুকিছু রাস্তা পাকা হলেও অল্প সময়ের মধ্যেই কার্পেটিং এবং সুরকি উঠেগিয়ে বিভিন্ন জায়গায় ছোট বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

এদিকে হাট-বাজারগুলোতে পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা ও পাবলিক টয়লেট, নিরাপদ ও আর্সেনিক মুক্ত সুপেয়পানি এবং পরিষ্কার পরিচ্ছন্ন না থাকায় বাজারে ড্রেনের মলমূত্র রাস্তার উপর ফেলায় হাটবাজারের ক্রেতা ও বিক্রেতাদের চরম দুর্ভোগ পোহাতে হয়। পৌর শহরের ড্রেনেজ ব্যাবস্থা ভেঙ্গে পড়েছে। দীর্ঘদিন যাবৎ সংষ্কারের কোন উদ্দ্যোগ না নেয়ায় জনস্বাস্থ্য হুমকির মুখে পড়েছে।

শায়েস্তাগঞ্জ পৌর শহরের বাজারগুলির ব্যবসায়ী সহ বাজারে আসা ব্যাপক জনগোষ্ঠীর প্রতিদিনের বর্জ্য পরিষ্কার পরিচ্ছন্ন করার মত প্রয়োজনীয় উদ্যোগের অভাব রয়েছে বলে অভিযোগ করেছেন বাজার ব্যবসায়ী ও সচেতন মহল। তারা আরও বলেন, সাধারনত পরিষ্কার পরিচ্ছনতার মাধ্যমেই শহরের সৌন্দর্য্য ফুটে উঠে।

শায়েস্তাগঞ্জ পৌর শহরের হাট বাজার রাস্তা ঘাট বাজারের ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন হলে তাতে করে বাজারের প্রায় অর্ধেক সমস্যার সমাধান সম্ভব। পৌর শহরের পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করতে প্রথমে ড্রেনেজ ব্যাবস্থাপনার উন্নয়ন জরুরী বলে দাবি করেন ব্যাবসায়ী ও এলাকার সচেতন মহল।

শায়েস্তাগঞ্জ পৌর শহরের হাট বাজারগুলীর অধিকাংশ ড্রেন বেদখল হয়ে গেছে দাবি করে একাধিক ব্যবসায়ী নিজের নাম পরিচয় গোপন রাখার শর্তে বলেন যে, বাজারের অধিকাংশ প্লটমালিক ড্রেন দখল করে ভবন সম্প্রসারন করেছেন আবার কেউ কেউ ড্রেনের উপরই ঘর, টিউবওয়েল স্থাপন করেছেন। ফলে বৃষ্টির পানি ও বর্জ্য সড়কগুলোতেই আটকে থাকে। মাটি ও কাদায় একাকার হয়ে থাকে পুরো বাজার এলাকা।

বাজারে আগত সচেতন মহলের মতে বাজারের ভেতরের সড়কের চেয়ে শহরের প্রধান প্রধান সড়কগুলোর অবস্থা তুলনামূলক ভাবে অধিক জরাজীর্ণ।

প্রধান প্রধান সড়কগুলোর দুপাশে এবং বাজারের ভিতরের ড্রেনগুলো পুনরায় চালু করলে বাজারে জমে থাকা পানি ও বর্জ্য নিস্কাশনের পথ সুগম হবে। আর তখনই শায়েস্তাগঞ্জ পৌর শহর তার সৌন্দর্য ফিরে পাবে। শায়েস্তাগঞ্জ পৌর শহরের সার্বিক পরিচ্ছন্নতা বজায় রেখে সাধারন মানুষ কে মারাত্মক রোগজীবানু আক্রান্তের হাত থেকে বাঁচানোর জন্য পৌরসভা কর্তৃপক্ষের প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য দাবী জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!