শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিট পুনরায় দাখিলের নির্দেশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৪ ডিসেম্বর, ২০১৪

21253সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশীট আদালতে গৃহিত হয়নি। চার্জশিটে সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছের নাম ঠিকানা ভুল থাকায় আদালত চার্জশিট সংশোধন করে পুনরায় দাখিল করার আদেশ দেন।
গতকাল বুধবার কিবরিয়া হত্যা মামলার নির্ধারিত তারিখে হবিগঞ্জের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদালতে সম্পূরক চার্জশিটের উপর শুনানি হয়। চার্জশিটে আসামীদের নাম-ঠিকানা ভুল থাকায় তদন্তকারী কর্মকর্তা তা সংশোধনের জন্য সময় চাইলে আদালত তাকে সময় দিয়ে মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন ২১ ডিসেম্বর।
উল্লেখ্য, গত ১৩ নভেম্বর সিআইডি সিলেটের সিনিয়র এএসপি মেহেরুন্নেছা পারুল তৃতীয় দফা তদন্ত শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছসহ নতুন করে ১১ জনের নাম অন্তর্ভূক্ত করা হয়। ইতিপূর্বে দু’বার প্রদত্ত চার্জশীটে ২৪ জনকে আসামী করা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন- সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও হুজি নেতা মুফতি আব্দুল হান্নান।
গতকাল শুনানি শেষে উভয়পক্ষের আইনজীবীরা পাল্টাপাল্টি প্রতিক্রিয়া ব্যক্ত করেন। বাদীপক্ষের আইনজীবী আলমগীর ভূইয়া বাবুল বলেন, যেহেতু দাখিলকৃত চার্জশিটের উপর আমাদের কোন আপত্তি নাই, নারাজি নাই, তাই আমাদের বিশ্বাস আগামী ২১ ডিসেম্বর ত্র“টিমুক্ত সম্পূরক চার্জশিট আদালতে গৃহিত হবে।
আসামী পক্ষের আইনজীবী সালেহ উদ্দিন আহমেদ বলেন, চার্জশিটে একটি অনিয়ম লক্ষ্য করেছি। আমরা আদলতে শ্রদ্ধার সাথে বলতে চাই এসব মামলায় সাধারণ ১ মাস পর তারিখ পড়ে। কারণ এ মামলার আসামীরা দেশের বিভিন্ন জেলে রয়েছে। আজকে প্রায় ১ মাস পর তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু বাদীপক্ষের আবেদনের প্রেক্ষিতে তড়িগড়ি করে আগামী ২১ ডিসেম্বর পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে। আসামীপক্ষের আইনজীবী মনজুর উদ্দিন আহমেদ শাহীন বলেন, মামলায় ষড়যন্ত্রমূলকভাবে মেয়র আরিফুল হক চৌধুরী ও মেয়র জি কে গউছের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। যে কারণে তদন্তকারী কর্মকর্তা সঠিকভাবে তাদের নাম-ঠিকানা দিতে পারেননি। তড়িগড়ি করে মিথ্যা চার্জশিট দেয়া হয়েছে।
গতকাল সকাল থেকে শুনানি শোনার জন্য জেলা বিএনপি ও অঙ্গ-সংঠনের নেতাকর্মীরা আদালত পাড়ায় ভিড় জমান। সেখানে সকাল থেকে অবস্থান নেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন। তিনি বিএনপি নেতাদের নাম চার্জশিট থেকে প্রত্যাহারের দাবি জানান। জেলা ছাত্রদলের আহবায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ জানান, বিএনপি নেতাদের নাম চার্জশিট থেকে প্রত্যাহার করা না হলে ছাত্রদল প্রয়োজনে লাগাতার হরতাল দেবে। এদিকে গতকাল সকাল থেকে কোর্ট প্রাঙ্গণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। শুনানি শেষে সেখানে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!