রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

‘বাংলাদেশ জিন্দাবাদ’ বলায় মুক্তিযোদ্ধাদের কুচকাওয়াজ বর্জন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৬ ডিসেম্বর, ২০১৪

স্টাফ করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুর উপজেলায় মহান বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠান বর্জন করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

‘বাংলাদেশ চিরজীবী হোক’ না বলে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ বলায় তারা এই অনুষ্ঠান বর্জন করেন।

মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্গাপুর উপজেলা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মহান বিজয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ অনুষ্ঠান চলছিল। প্যারেড কমান্ডার ছিলেন দুর্গাপুর থানার উপপরিদর্শক শিশির কুমার কর্মকার।

বেলা পৌনে ১১টার দিকে মার্চ পাস্ট শুরু আগে জাতীয় ধ্বনি প্রদানকালে তিনি ‘বাংলাদেশ চিরজীবী’ হোক না বলে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ বলেন। এ সময় তার সঙ্গে অন্যরাও একই ধ্বনি দেন।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। তারা এ ঘটনায় দুঃখ প্রকাশ করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ক্ষমা চাইতে বলেন।
কিন্তু ক্ষমা না চাওয়ায় তারা প্রতিবাদ জানিয়ে বেলা ১০টা ৫০ মিনিটে বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠান বর্জন করেন।

এরপর বেলা ১১টা ২০ মিনিটে দুর্গাপর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিমল কুমার চক্রবর্তী এ ঘটনায় ক্ষমা প্রার্থনা করেন। এরপরও মুক্তিযোদ্ধারা আর ওই অনুষ্ঠানে যোগদান করেন নি।

উপজেলার মুক্তিযোদ্ধা আবদুল মান্নান জানান, অনুষ্ঠানে বিশৃঙ্খলা করতে চাননি। তাই ওই সময় ক্ষমা না চাওয়ায় নিরবে প্রতিবাদ জানিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল গণি বোখারীসহ অন্য মুক্তিযোদ্ধাদের নিয়ে অনুষ্ঠান বর্জন করি। এমন কাণ্ডে দুঃখ প্রকাশ করেন তিনি।

রাজশাহীর দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) পরিল কুমার চক্রবর্তী বাংলানিউজকে বলেন, রিহার্সেল দেওয়ার পরও অনাকাঙ্ক্ষিতভাবে ভুলটি হয়েছে। অনিচ্ছাকৃত এ ভুলের জন্য প্যারেড কমান্ডারের পক্ষে মাইকে ঘোষণা দিয়ে ক্ষমা চেয়েছি।

এদিকে, বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশগ্রহণার্থীদের অভিবাদন গ্রহণ করেন রাজশাহী দুর্গাপুর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আকতারুন নাহার।

রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আকতারুন নাহারের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি প্রথমে পুরো ঘটনাটি অস্বীকার করে বলেন ‘না, এমন কোনো ঘটনা সেখানে ঘটে নি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, কুচকাওয়াজ অনুষ্ঠানের পর উপজেলা পরিষদের হল রুমে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হবে। তাই সবাই সেখানে চলে গেছেন।

তাহলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ক্ষমা চাইলেন কেন প্রশ্ন করা হলে তিনি বলেন, একটা মানুষের যদি ‘স্লিপ অব টাঙ’ হয়ে যায়, সে ব্যাপারে ওসি সাহেব বলতে পারেন।
বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!