সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে অবৈধভাবে বসছে গরুর হাট

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৫ জুন, ২০২১

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৫টি বাজারে অবৈধ গরুর হাট বসিয়েছেন স্থানীয় কয়েকজন প্রভাবশালী নেতা। স্থানীয়রা জানান, উপজেলার রাণীগাঁও ইউনিয়নের রাণীগাঁও বাজার, গাজীগঞ্জ বাজার, শানখলা ইউনিয়নের শাকিরমোহাম্মদ বাজার, মিরাশী ইউনিয়নের জলিলপুর বাজার, সাঁটিয়াজুড়ী ইউনিয়নের সুন্দরপুর বাজারে প্রতি শুক্রবার, সোমবার ও বুধবার গরুর হাট বসিয়ে রশিদের মাধ্যমে টাকা আদায় করা হচ্ছে। যার সম্পূর্ণ অর্থই তারা নিজেদের পকেটে নিচ্ছেন।

এ কারণে চুনারুঘাট সরকারি পশুর হাট ও আমুরোড সরকারি পশুর হাট ক্ষতিগ্রস্ত হচ্ছে, সরকারও হারাচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব। অবৈধভাবে রাণীগাঁও বাজারে শুক্রবার ও সোমবার গরুর হাট বসিয়ে হাঁকাজুড়া গ্রামের একটি চক্র অবৈধ গরুর হাট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এদিকে শাকির মোহাম্মদ বাজারে সোমবার, বুধবার ও শুক্রবারে অবৈধ গরুর হাট বসিয়ে একটি চক্র অবৈধভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন।

চুনারুঘাট সরকারি গরুর বাজারের ইজারাদার মোহাম্মদ ফুল মিয়া বলেন, আমি সরকারকে ২২লাখ টাকা দিয়ে চুনারুঘাট গরুর হাট ইজারা নিয়েছি। তিনি বলেন, এই হাট সপ্তাহে শুক্রবার ও রবিবারে বসে, অন্যদিকে উপজেলার ৫টি বাজারে অবৈধ পশুর হাটগুলো একই দিনে বসানো হয়।

ফলে এখানে পশুর উপস্থিতি কমে গেছে। এভাবে চলতে থাকলে সরকারকে তার রাজস্ব দিতে সমস্যা হবে বলে জানান তিনি। গত ৩০মে সরকারি অনুমতি বিহীন গরুর হাটগুলো বন্ধের জন্য চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন করেন চুনারুঘাট সরকারি গরুর বাজারের ইজারাদার মোঃ ফুল মিয়া।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ বলেন, সরকারি অনুমতি ছাড়া পশুর হাট বসিয়ে টাকা আদায় করা সম্পূর্ণ অবৈধ। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!